হঠাৎ অন্ধকারে ছেয়ে ফেলল পুরো গ্রাম

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20221005_175148.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। ঘটনাটা আজকে বিকেলের, আমাদের গ্রামের খেলার মাঠে সবাই খেলা করছিল আর আমি বসেছিলাম খেলার মাঠের এক প্রান্তে। মূলত বসে বসে তাদের ফুটবল খেলা দেখছিলাম তখনই আকাশের দিকে চোখ পড়তে আকাশের সুন্দর দৃশ্য গুলো ভালো লাগতে শুরু করল। ফটোগ্রাফারের মন বোঝেনি কোন জিনিস ভালো লাগলেই সেটা মোবাইলের মাধ্যমে ধারণ করে ফেলবে এটাই তার অভ্যাস। ঠিক তেমনি ভাবে আমিও আকাশে সৌন্দর্যের ছবিগুলো ধারণ করতে শুরু করলাম খেলা দেখতে দেখতেই। কিন্তু আকাশের শেষ সুন্দর যারটা যে এত দ্রুত পরিবর্তন হয়ে যাবে এটা আমি বুঝতে পারিনি।

IMG20221005173331.jpg

IMG20221005173341.jpg

আকাশে সৌন্দর্য গুলো ভালো লাগার জন্য আমি এই দুইটা ছবি ধারণ করেছিলাম। ছবি দুটো ধারণ করার পরেই আমার মোবাইলে একটা ফোন আসলো আর আমি কথা বলতে শুরু করলাম। কিছুক্ষণ কথা বলার পরেই দেখতে পেলাম চারিদিকে যেন ঘন কালো মেঘ সে আসছে। আসলে এর আগে কোনদিন আমি এত দ্রুত আকাশের মেঘের পরিবর্তন হতে দেখিনি।

IMG20221005174846.jpg

IMG20221005174856.jpg

আকাশের ঘন এই বড় বড় মেঘগুলোকে দেখে যেন মনে হচ্ছিল মেঘের পাহাড়। সত্য কথা বলতে মেঘগুলো কালো হলেও একটা আলাদা রকমের সৌন্দর্য ছিল এর মধ্যে। আপনারা যদি একটু ভালোভাবে লক্ষ্য করেন আমার শেয়ার করা উপরের ছবি দুইটি তাহলে দেখতে পারবেন যে কেমন মেঘগুলোকে দেখতে পাহাড়ের মত লাগছে আর কত সুন্দর লাগছে সেগুলোকে।

IMG20221005174914.jpg

আমাদের গ্রামের খেলার মাঠের পাশেই নারিকেল গাছের কয়েকটা শারি রয়েছে। আমি সবসময়ই ছবিগুলো ধারণ করার ক্ষেত্রে ওই নারিকেল গাছগুলো ছবির মধ্যে নিয়ে নেই। ঘন কালো মেঘের ফলে নারিকেল গাছ গুলো দেখতে যেন আরো বেশি সুন্দর লাগছিল।

IMG20221005174950.jpg

এরপরে আমি আমাদের গ্রামের প্রাইমারি স্কুলের দিকে তাকিয়ে দেখলাম মনে হচ্ছিল যেন মেঘগুলো স্কুলের উপরে চলে এসেছে। মনে হচ্ছে যেন মেঘগুলো খুবই কাছাকাছি অবস্থান করছে।

IMG20221005175102.jpg

IMG20221005175445.jpg

হঠাৎ হঠাৎ মেঘের এই পরিবর্তন দেখে আমি আরো কয়েক মিনিট লক্ষ্য করলাম। দুই থেকে তিন মিনিটের মাথায় দেখতে পেলাম কালো মেঘ যেন আরো সুন্দরভাবে এবং আরো দ্রুত ছেয়ে ফেলল আমাদের গ্রামটাকে। চারিদিকে যেন অন্ধকার আর অন্ধকার ঘিরে ফেলল আমাদের পুরো গ্রামটাকে। মেঘের এই পরিবর্তন দেখে যেন মনে হচ্ছে এখনই বৃষ্টি নেমে যাবে। বৃষ্টি নেমে যাওয়ার ভয়ে আমি আর সেখানে অপেক্ষা করলাম না দৌড়ে পালালাম বাড়ির উদ্দেশ্যে। কেননা আমি ভালোই জানি এই মেঘে যদি বৃষ্টি শুরু হয় তাহলে কখন শেষ হবে তার কোন ঠিক থাকবেনা। বৃষ্টির পরিমাণটা দীর্ঘ হলে আমার বাড়িতে যেতে অনেক দেরি হয়ে যাবে।

মেঘের এই হঠাৎ পরিবর্তন আপনাদের কাছে কেমন লাগলো তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

আজকে কয়েকদিন বিশেষ করে বিকেল বেলা এভাবে চারদিকে ঘোর অন্ধকার নেমে আসে। কালকে আমাদের এদিকে এভাবে অন্ধকার নেমে আসার পর প্রচুর বৃষ্টি হয়েছে। আসলে প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুব ভালো লাগলো। এত অসাধারণ ফটোগ্রাফি গুলি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে ভাইয়া আমি চেয়েছিলাম আকাশের সৌন্দর্যের ফটোগ্রাফি করব কিন্তু একসাথে দুটো জিনিসই করে ফেললাম।

 2 years ago 

ইশ ভাইয়া আকাশে মেঘের এই মুহূর্তটা যে আমার কাছে কত ভালো লাগে তা আপনাকে বলে বোঝাতে পারবো না। খুব সুন্দর একটি দৃশ্য ছিল। রৌদ্রজ্জ্বল আকাশ এবং মেঘাচ্ছন্ন আকাশ বেশি সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। জি ভাইয়া আকাশের এই মেঘের খেলা কয়েক মিনিটের ভিতর পরিবর্তন হয়ে যেতে পারে। এটা আমি নিজেও কয়েকবার দেখেছি। ফটোগ্রাফিতে মনে হচ্ছে মেঘগুলো যেন আপনাদের গ্রামকে ঘিরে রয়েছে ভাইয়া।

 2 years ago 

সত্য কথা বলতে কয়েক মিনিটের মধ্যে এই পরিবর্তন দেখে তো আমি অবাক হয়ে গিয়েছিলাম

 2 years ago 

আকাশের প্রায় সবগুলো মুহূর্তই আমার ভালো লাগে। তবে মেঘলা আকাশ এবং বৃষ্টির পরের আকাশ আমার কাছে আরো বেশি ভালো লাগে। পুরো আকাশ একদম কালো মেঘে ছেয়ে আছে। বৃষ্টিত মনে হয় ভালই হয়েছে। মুহূর্ত গুলো শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অনেক বৃষ্টি হয়েছে আপু ভাগ্য ভালো বাড়িতে চলে এসেছিলাম

 2 years ago 

আকাশ আমার ভীষণ ভাল লাগে। আপনি আকাশের অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। প্রথম দুটি ছবি খুব ভাল হয়েছে। তার পরের ঘন মেঘে ঢাকা অন্ধকারাচ্ছন্ন ছবিগুলো অসাধারন লেগেছে আমার কাছে যদিও এত কাল মেঘ মানে অনেক বৃষ্টি হওয়ার সম্ভাবনা। আপনি আগেই বাসায় চলে গিয়েছেন ভাল করেছেন যদিও জানিনা তারপর বৃষ্টি হয়েছে কিনা। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছিল ভাইয়া যদি বাড়িতে চলে না যেতাম তাহলে হয়তো বা কয়েকঘন্টা বসে থাকতে হতো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59117.70
ETH 2597.31
USDT 1.00
SBD 2.43