আমার রঙিন মাছের খামারের নতুন কিছু মাছ

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220712_214411.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার , জুলাই ১,২ /২০২২

আপনারা হয়তোবা অনেকেই জানেন শিক্ষকতা করার পাশাপাশি আমি একটি রঙিন মাছের খামার পরিচালনা করি। আসলে রঙিন মাছের খামার করা মূলত আমার শখের বসে কিন্তু সেই শখ এখন একটি ব্যবসায় রূপান্তরিত হয়ে গিয়েছে। আজকে আমি আপনাদের মাঝে আমার সেই রঙিন মাছের খামারের নতুন কিছু সদস্যদের সাথে পরিচয় করিয়ে দেব।

ব্লাক মলির বাচ্চা

IMG20220711093126.jpg

ভিডিও লিংক

আপনারা উপরের ছবিতে যে মাছটিকে দেখতে পাচ্ছেন সেটির নাম হচ্ছে ব্ল্যাক মলি। এটা মূলত ব্ল্যাক মলির একটি বাচ্চা। এই ব্লাক মলির বাচ্চাটির আনুমানিক বয়স হয়েছে ৭ থেকে ১০ দিন। মলি প্রজাতির মধ্যে এই মাছগুলো দেখতে কালো হবার কারণে এই মাছগুলোর নাম দেয়া হয়েছে ব্লাক মলি।

গোল্ড ডাস্ট মলির বাচ্চা

Screenshot_2022-07-12-22-02-25-56_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg

ভিডিও লিংক

এই মাছটির রং কিছুটা কালো এবং কিছুটা হলুদ হবার কারণে এর নামকরণ করা হয়েছে গোল্ড ডাস্ট মলি। এটা মলি প্রজাতিরই একটি মাছ। উপরের ছবিতে আপনারা যে মাছটি দেখতে পাচ্ছেন তার বয়স আনুমানিক ৭ থেকে ১০ দিন।

মিক্স গাপ্পির বাচ্চা

Screenshot_2022-07-12-22-09-04-70_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg

ভিডিও লিংক

এবার আপনারা উপরের ছবিতে যে মাছটি দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে একুরিয়াম জগতের সবথেকে পরিচিত একটি মাছ। কমবেশি প্রত্যেকটি মানুষ এই মাছটিকে চিনে থাকে, মাছটির নাম হচ্ছে মিক্স গাপ্পি। যদিও এই মাছটির দাম অন্যান্য মাছের থেকে অনেক কম কিন্তু বাজারে এই মাছের চাহিদা সব থেকে বেশি। উপরের ছবিতে আপনারা যে মাছটিকে দেখতে পাচ্ছেন সেটার বয়স ১৫ দিন মতো।

ইয়োলো মলির বাচ্চা

ভিডিও লিংক

উপরের ভিডিওতে আপনারা যে মাছটি দেখতে পাচ্ছেন সেটির নাম হচ্ছে ইয়োলো মলি। এটাকে অনেক সময় গোল্ডেন মলিও বলা হয়ে থাকে। এটা মলি মাছেরই একটা প্রজাতি। বর্তমান সময়ে আমাদের দেশে বিভিন্ন প্রজাতির মলি মাছ দেখতে পাওয়া যায়। ভিডিওতে আপনারা যে মাছটিকে দেখতে পাচ্ছেন সেটির আনুমানিক বয়স ১৫ দিন।

গোল্ডেন গাপ্পি

IMG20220711093811.jpg

ভিডিও লিংক

বর্তমান সময়ে আমার রঙিন মাছের খামারের সব থেকে সুন্দর এবং সব থেকে দামি মাছ হচ্ছে গোল্ডেন গাপ্পি। আপনারা যদি আমার শেয়ার করা এই ভিডিওটি লক্ষ্য করেন তাহলেই বুঝতে পারবেন এই মাছটি দেখতে কতটা সুন্দর। এই গোল্ডেন গাপ্পি মাছটির আনুমানিক বয়স তিন মাস।

আজকে আমি আপনাদের মাঝে আমার রঙিন মাছের খামারের নতুন প্রতিটি মাছের ভিডিও আপনাদের মাঝে শেয়ার করেছি। আমার শেয়ার করা ভিডিও গুলো দেখে আপনারা অবশ্যই আমাকে জানাবেন আমার খামারের কোন মাছটি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম। আপনাদের ভালোবাসা পেলে পরবর্তী সময়ে আমার রঙিন মাছের খামারের খুঁটিনাটি সকল বিষয়গুলো আপনাদের সাথে শেয়ার করব।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

গোল্ড ডাস্ট মলির বাচ্চা আমার কাছে বেশি ভালো লেগেছে।তবে প্রত্যেকটি মাছ খুবই সুন্দর।আপনার খামারটি অনেক বড়ো ,বিভিন্ন ধরনের রঙিন মাছ দেখে মন ভরে গেল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন মাছ আমার খুবই প্রিয়। এই মাছগুলো যখন একুরিয়ামে সাজিয়ে রাখা হয় তখন দেখতে খুবই ভালো লাগে। আপনার খামারে এই মাছগুলো পালন করেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনার রঙিন মাছের খামারের মাছ গুলো দেখতে সত্যিই খুব সুন্দর। আর রঙিন মাছগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। যখন এগুলো একুরিয়ামে রাখা হয় তখন আরো বেশি সুন্দর লাগে।

 2 years ago 

পোস্টটি দেখে মুগ্ধ হলাম ভাই। ব্লাক মলির বাচ্চা ও গোল্ডেন গাপ্পি আমাকে খুবই ভালো লেগেছে। এরকম আরো পোস্ট আপনার খামারের দেখতে চাই। শুভকামনা আপনারও আপনার খামারের জন্য। ধন্যবাদ

 2 years ago 

ইদানিং দেখছি অনেকেই রঙ্গিন মাছের চাষ করে। আসলে এটি বর্তমানে নতুন কর্মসংস্থানের একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। এটা একটা ভালো উদ্যোগ এই মাছ বিদেশে বিক্রি করে প্রচুর অর্থনৈতিক মুদ্রা অর্জন করা সম্ভব । ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ারের জন্য।

 2 years ago 

আপনার রঙিন মাছের খামারের ভিডিওগুলো দেখে বেশ ভালো লাগলো ভাই। ছোটবেলায় একটা একুরিয়াম ছিল আমার। তবে সময়ের অভাবে সেটার এভাবে ব্যবহার করা হয় না। এভাবে মাছগুলো বড় করেন। হয়তো এখান থেকে বাণিজ্যিক কিছু আয় হতে পারে আপনার।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার রঙিন মাছের খামারের কিছু মাছের ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন সেই সাথে সুন্দর একটি ভিডিও তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67167.55
ETH 2610.59
USDT 1.00
SBD 2.67