আলু ব্রকলি দিয়ে ইলিশ মাছের মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG_20240113_173539~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার ,৯ ফেব্রুয়ারি ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে । আমি মাঝে মাঝেই বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে থাকি। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করার জন্য ইলিশ মাছের একটা রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। আশা করি আমার শেয়ার করা ইলিশ মাছের এই রেসিপিটা আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
ইলিশ মাছ
ব্রকলি
আলু
লবণ
কাঁচা মরিচ
তেল
পেঁয়াজ
জিরা
হলুদ গুঁড়া

ধাপ-১

IMG_20240209_161807-COLLAGE.jpg

প্রথমে আমি কিছু আলু ও ব্রকলি কেটে নিলাম সাথে ইলিশ মাছ নিলাম।

ধাপ-২

IMG_20240113_165207~2.jpg

IMG_20240113_164729~2.jpg

এরপর পরিমাণমতো কাঁচা মরিচ পেঁয়াজ , জিরা ও ধনিয়া বেটে নিলাম।

ধাপ-৩

IMG_20240209_181254-COLLAGE.jpg

এরপর ইলিশ মাছটা কেটে পরিষ্কারভাবে ধুয়ে মরিচ গুঁড়া হলুদ গুঁড়া ও লবণ দিয়ে মাখিয়ে তেলে ভেজে নিলাম।

ধাপ-৪

IMG_20240113_165254~2.jpg

IMG_20240113_165337~2.jpg

এরপরে আমি কড়াই এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে কিছু পেঁয়াজ কুচি দিয়ে দিলাম। পেঁয়াজ কুচি কিছুটা ভাজা হয়ে গেলে বেটে রাখা মসলা গুলো দিয়ে দিলাম। সাথে পরিমাণ মতো হলুদ গুঁড়া দিয়ে দিলাম।

ধাপ-৫

IMG_20240113_165424~2.jpg

IMG_20240113_165755~2.jpg

এরপর ব্রকলি ও আলু গুলো দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে একটু পানি দিয়ে কষিয়ে নিলাম।

ধাপ-৬

IMG_20240113_170558~2.jpg

IMG_20240113_170603~2.jpg

IMG_20240113_173317~2.jpg

এরপর পরিমাণমতো পানি দিয়ে দিলাম। পানি কিছুটা ফুটে উঠলে ভেজে রাখা মাছগুলো দিয়ে দিলাম। তারপর কিছুক্ষণ জাল দিয়ে তৈরি করে নিলাম আমার আজকের রেসিপি।

ধাপ-৭

IMG_20240113_173539~2.jpg

IMG_20240113_173536~3.jpg

IMG_20240113_173536~2.jpg

IMG_20240113_175812~2.jpg

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে। আমি ২০১৭ সালে প্রথম এই প্লাটফর্মে যুক্ত হয়েছিলাম সেই থেকে আজ পর্যন্ত এই প্লাটফর্মের সাথেই রয়ে গিয়েছি। আশা করি ভবিষ্যতেও এই প্লাটফর্মের সাথেই থেকে যাব।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আলু ব্রকলি ও ইলিশ মাছ দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি রেসিপি টা দেখতে খুবই সুন্দর লাগছে। আলু ব্রকলি দিয়ে ইলিশ মাছ রান্না করে এর আগে কখনো খাওয়া হয়নি। আমার কাছে এই রেসিপিটা একদম আলাদা এবং ইউনিক বলে মনে হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এভাবে ব্রকলি দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে । আমি প্রায়ই রান্না করে খাই। তবে ইলিশ মাছ ছাড়াও বিভিন্ন মাছ দিয়ে রান্না করা যায়।

 5 months ago 

হ্যা ভাই সত্যিই অনেক মজা লাগে খেতে।

 5 months ago 

আলু ব্রকলি দিয়ে ইলিশ মাছের মজাদার রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপিটা খেতে আসলেই অনেক মজা। সবজির সাথে ইলিশ মাছ রান্না করলে সেটা খেতে খুবই মজাদার হয়।

 5 months ago 

একদম ঠিক বলেছ তবে ব্রকলি সাথে ইলিশ মাছ রান্নাটা চমৎকার হয়েছিল।

 5 months ago 

ব্রকলি আমার পছন্দের সবজি। সবজি দিয়ে অনেক সুন্দর করে ইলিশ মাছ রান্না করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। ধাপে ধাপে অনেক সুন্দর করে বর্ননা করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করেছি ভাই আপনার প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 5 months ago 

বাহ ব্রকলি ও আলু দিয়ে ইলিশ মাছের মজাদার রেসিপি। দেখে মনে হচ্ছে মজাদার ছিলও।তবে এমন ভাবে খাওয়া হয়নি ব্রকলি দিয়ে ইলিশ রেসিপি খাওয়া হয়নি।আমার কাছে এই রেসিপি মনে হচ্ছে ইউনিক। অনেক ধন্যবাদ ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 5 months ago 

রেসিপিটা সত্যি অনেক মজাদার হয়ে ছিলাম ধন্যবাদ আপু।

 5 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আলু ব্রকলি দিয়ে ইলিশ মাছের মজাদার রেসিপি। এমনিতেই যে কোন মাছ দিয়ে ব্রকলি রান্না করলে খেতে আমার কাছে বেশ ভালো লাগে। আসলে এই রেসিপিটি বেশ ইউনিক একটি রেসিপি। ধন্যবাদ মামা এত সুন্দর পদ্ধতিতে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

তুমি একদম ঠিক বলেছ ব্রকলি যেকোনো মাছ দিয়ে রান্না করলে খেতে ভালো লাগে। তবে ইলিশ মাছ দিয়ে রান্না করে একটু বেশি ভালো লেগেছিল।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ইলিশ মাছের মজাদারের রেসিপি। আসলে ভাইয়া ইলিশ মাছ নাম শুনলেই যেন অর্ধেক ভাত খাওয়া হয়ে যায়। বাকি অর্ধেক ইলিশ মাছের ঝোল দিয়েই বেশ আনন্দের সাথে খাওয়া যায়। আপনার এই রেসিপি দেখে লোভ আর সামলাতে পারছিনা। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছেও ইলিশ মাছ খেতে ভীষণ ভালো লাগে কিন্তু রান্নার থেকে ভাজাটা বেশি ভালো লাগে।

 5 months ago 

সবজি দিয়ে যেকোনো কিছু রান্না করলে বেশ সুস্বাদু হয়। আলু ব্রকলি দিয়ে ইলিশ মাছের মজাদার রেসিপিটি আমার ভীষণ পছন্দ হয়েছে এবং খেতেও বেশ ভালো লাগে। শীতকালের সময় এগুলো খেতে বেশ দারুন লাগে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

শীতকালে সবকিছু খেয়ে বেশ মজা পাওয়া যায়। আপনার কাছে আমার আজকের রেসিপি ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 5 months ago 

মাছের চমৎকার একটি রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত মাছের রান্নার কার্যক্রমটা দারুন ভাবে করে দেখিয়েছেন আপনি। সব মিলে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 5 months ago 

প্রতিটি ধাপ আপনারা সুন্দরভাবে বুঝতে পারেন সেই জন্যই এভাবে দিয়েছি ধন্যবাদ।

 5 months ago 

ইলিশ মাছ এমন একটি সুস্বাদু মাছ যা যে কোন ভাবে রান্না করে খেলেই ভীষন ভালো লাগে।আমার তো ভীষণ প্রিয় এই মাছ।ধাপে ধাপে রান্নার পদ্ধতি সুন্দর করে শেয়ার করেছেন। ব্রকলি ও আলু দিয়ে চমৎকার করে রান্না করেছেন ও রান্না পদ্ধতি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার কাছে ভীষণ ভালো লাগে ইলিশ মাছ ভাজা খেতে। ধন্যবাদ আপু।

 5 months ago 

ইলিশ মাছের রেসিপির কথা শুনলে জিভে জল এমনিতে এসে যায়। তবে আজকে আপনি অনেক সুন্দর করে আলু এবং ব্রকলি দিয়ে চমৎকার ইলিশ মাছের রেসিপি করেছেন। আপনার রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। সত্যি বলতে এ ধরনের রেসিপি দিয়ে গরম ভাত এবং রুটি খেতে অনেক মজা লাগে। সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

গরম ভাতের সঙ্গে ইলিশ মাছ রান্না খাওয়ার মজাটাই আলাদা ভাই। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40