রেনডম ফটোগ্রাফি|| ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার, জানুয়ারি ২৫/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন। আমিও অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে রেনডম কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। চলুন শুরু করা যাক...

GridArt_20220125_064457975.jpg

📷 ফটোগ্রাফি -০১ 📷


IMG20220121103325_01.jpg

IMG20220121103345_01.jpg

এই ফটোগ্রাফিতে আপনারা যে ফুলের গাছ টি দেখতে পাচ্ছেন সেটি সবার খুবই পরিচিত একটি গাছ। কিন্তু এই গাছে উঠে ফুল হয় সেটা হয়তো বা অনেকেরই জানা নাই। এই গাছটির নাম হচ্ছে পাথরকুচি গাছ। এই গাছটি আমাদের সবারই খুবই পরিচিত একটি গাছ কারণ এই গাছ তার পাতার মাধ্যমেই নতুন গাছের জন্ম দিতে পারে। শুধুমাত্র শীতকালে পাথরকুচি গাছের এই ধরনের সুন্দর সুন্দর ফুল লক্ষ্য করা যায়।


📷 ফটোগ্রাফি -০২ 📷


IMG20220118091300_01.jpg

IMG20220112090227_01.jpg

এই ফুলটি আমাদের প্রায় সবারই একটি পরিচিত ফুল। প্রায় প্রত্যেকটি মানুষের বাড়িতেই এই ফুল গাছটির রয়েছে। এটির নাম হচ্ছে গাঁদা ফুল। আমাদের দেশে বিভিন্ন ধরনের গাঁদা ফুল দেখতে পাওয়া যায়। আজকে আমি আপনাদের মাঝে গাঁদা ফুল টি দেখাচ্ছি সেটি আকৃতিতে অন্যান্য গাঁদা ফুলের তুলনায় একটু বড়।


📷 ফটোগ্রাফি -০৩ 📷

IMG20220111092910.jpg

এবার আপনাদের মাঝে আমি যে ফুলটি নিয়ে এসেছি সে ফুলটির নাম আমার নিজেরও জানা নেই। যদি আপনাদের কারো জানা থাকে তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন।

📷 ফটোগ্রাফি -০৪ 📷

IMG20220111092959_01.jpg

এবারের ফুলটির নাম আমার জানা নাই কিন্তু এই ফুলটি আমাদের বাড়ির আশেপাশে অনেক রয়েছে। ছোটবেলায় আমরা এই গাছের ফল দিয়ে বিভিন্ন ধরনের খেলাধুলা করতাম। এই গাছটি দেখলেই আমার ছোটবেলার স্মৃতি মনে পড়ে যায়।

📷 ফটোগ্রাফি -০৫ 📷

IMG20220111093125_01.jpg

এবারের ছবিতে আপনারা কিছু ঝরা পাতা দেখতে পাচ্ছেন। প্রত্যেক বছর শীতকাল আসার সাথে সাথেই গাছের সকল পাতা ঝরে পড়ে যায় এবং গাছ পুনরায় নতুন রূপে নিজেকে সাজিয়ে নেওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করে।

📷 ফটোগ্রাফি -০৬ 📷

IMG20220111093235_01.jpg

এবারের ছবিতে আপনারা কিছু ছোট ছোট পাথর দেখতে পাচ্ছেন। আমরা যারা গ্রামে বসবাস করি তারা ছোটবেলায় এই সকল পাথর দিয়ে খেলাধুলা করতাম।

📷 ফটোগ্রাফি -০৭ 📷


IMG20220111093643_01.jpg

এবার আপনারা যেটি দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে খুবই সুন্দর কিছু সরিষা ফুলের ছবি। সরিষা ফুলের ছবি তুলতে প্রায় প্রত্যেকটি মানুষ এই অনেক পছন্দ করে। আমার কাছেও সরিষা ফুলের ছবি তুলতে খুবই ভালো লাগে। এই ফুলগুলো কিছুদিন পরে ফলে পরিণত হয়ে যাবে।

IMG20220111093738_01.jpg

আগের ছবি দে আমি আপনাদেরকে সরিষা ফুল দেখালাম আর এই ছবিতে আপনারা সেই সরিষার ফুল থেকে তৈরি হওয়া ফল দেখতে পাচ্ছেন। ফল গুলো দেখতে খুবই সুন্দর হয়ে থাকে।


📷 ফটোগ্রাফি -০৮ 📷

IMG20211221092448_01.jpg

এটি অনেকেরই ছোটবেলার একটি খেলার সাথী। ছোটবেলায় আমরা প্রায় সবাই লাটিম দিয়ে খেলা করতাম। অনেকদিন পর আজকে আমি আমার স্কুলের ছাত্রর কাছে এটা দেখতে পেলাম।

📷 ফটোগ্রাফি -০৯ 📷

IMG20220123123944_01.jpg

GridArt_20220125_070304958.jpg

এবার আপনারা যে ফুলটা দেখতে পাচ্ছেন এটার নাম আমাদের এলাকায় ধুতরা ফুল। ছোটবেলায় আমরা যখন মাইক তৈরি করে খেলা করতাম, সেই মাইক তৈরিতে এই ফুলটি ব্যবহার করতাম। আপনারা অনেকেই এই ফুলটি চিনে থাকবেন। বাড়ির আশেপাশে এই ফুলটি প্রচুর পরিমাণে দেখতে পেয়ে পাওয়া যেত কিন্তু এখন আর তেমন একটা দেখতে পাওয়া যায় না।

পোস্ট বিবরণ
শ্রেণীরেনডম ফটোগ্রাফি
ক্যামেরারিয়েলমি সি ২৫ এস ৪৮ মেগাপিক্সেল
পোস্ট তৈরি@mostafezur001
লোকেশনগাংনী, মেহেরপুর, বাংলাদেশ https://w3w.co/flags.underscore.irritates

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

Sort:  
 3 years ago 

বাহ অসাধারণ ফটোগ্রাফি গুলো দারুণ ছিল। আমার কাছে বেশ ভালো লেগেছে আপনার প্রত‍্যেকটা ফটোগ্রাফি। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে ১,৫,৯ নং ফটোগ্রাফি গুলো। ঝরাপাতা টা তো সবচেয়ে ভালো লেগেছে।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ইমন ভাইয়া।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাই। গাদা ফুল আমার কাছে খুবই ভালো লাগে। এর ফটোগ্রাফি টা খুবই সুন্দর হইছে৷ ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

কিন্তু ভাই বার আর তারিখ টা ঠিক করে নেন।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ কাউসার ভাইয়া।

 3 years ago 

  • ওয়াও অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখলাম আপনার কাছ থেকে। প্রত্যেকটি ছবি দেখতে খুব অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রত্যেকটি ছবি তুলেছেন। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো দারুণ ছিল সত্যি।। চোখ জুরিয়ে গেল।।।
বিশেষ করে লাটিম দেখে ছোট বেলার কথা মনে পরে গেল।।
শুভেচ্ছা রইল 🌹🌹

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার ছাত্রের কাছে যখন আমি লাটিম টা দেখতে পেলাম তখন আমারও ছোটবেলার স্মৃতিগুলো মনে পড়ে গিয়েছিল।

 3 years ago 

আপনার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ। ফুলের ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাই, দেখে মনে হচ্ছে যেন একেবারে বাস্তব। এভাবে চালিয়ে যান আরো ভালো ভালো ফটোগ্রাফি আপনার কাছে আশা করব ইণসাআল্লাহ। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখার পর কি বলবো ভাষা হারিয়ে ফেলছি। আপনার ফটোকপি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগছে। বিশেষ করে প্রথম ফুলের ফটোগ্রাফি টা আমি এর আগে কখনো দেখিনি আজকে এই প্রথম নাম শুনলাম বেশ ভালই লাগলো আমার। শুভকামনা রইল ভাই আপনার জন্য ভাল থাকবেন।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ রবিউল ভাইয়া। আপনি যে ফুলটির কথা বলছেন এ ফুলটা আমিও আগে দেখেছিলাম না কিন্তু এর গাছ দেখেছিলাম। কিন্তু এই বছর আমার গাছে ধরেছে এই ফুলগুলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64