মেহেদির ডিজাইন অংকন। ডিজাইন-৬

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার , আগস্ট ১৪/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে এত বেশি লোডশেডিং এর সমস্যা আমাদের গ্রামে দেখা দিয়েছে তা আপনাদেরকে আমি বলে বোঝাতে পারবো না। সেই সন্ধ্যা থেকে অপেক্ষায় রয়েছে কখন কারেন্ট আসবে আর পোস্ট লেখা শুরু করব অবশেষে রাত ১১: ৩০ টার পরে কারেন্ট আসলো আমাদের গ্রামে। তাহলে বোঝেন সেই সন্ধ্যা থেকে এত রাত পর্যন্ত শুধুমাত্র পোস্ট করার জন্য অপেক্ষায় রয়েছি কেমনটা লাগে লোডশেডিং এর উপর।

এবার আসে আজকের পোষ্টের প্রসঙ্গে। আপনারা তো সবাই হয়তোবা জানেন আমি প্রত্যেক রবিবারে আপনাদের মাঝে একটি করে মেহেদি ডিজাইন শেয়ার করি। সে ধারাবাহিকতা বজায় রাখার জন্য এই সপ্তাহের রবিবারে অর্থাৎ আজকে ও আমি আপনাদের মাঝে একটা মেহেদি ডিজাইন শেয়ার করব। কাগজের ওপর মেহেদি ডিজাইন অংকন করার ফলে এটা দেখতে অনেকটা সাধারণ মনে হলেও যদি এটা আপনারা হাতে পরিধান করেন তাহলে বুঝতে পারবেন এটা কতটা সুন্দর। আপনাদের কাছে অনুরোধ থাকবে আমার অংকন করা এই মেহেদি ডিজাইন অন্তত একদিন হাতে পরিধান করে দেখবেন।

IMG_20220714_110523.jpg

সর্বশেষ মূল ছবি

মেহেদির ডিজাইন তৈরির উপকরণ

IMG20220714080602.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাগজ
জেল পেন
মার্কার পেন

🌷ধাপ - ০১🌷


IMG20220714105151.jpg

মেহেদির ডিজাইন অংকন করার জন্য প্রথমেই আমি সুন্দর আকৃতির একটি ফুল অংকন করে নিলাম।

🌷ধাপ - ০২🌷


IMG20220714105426.jpg

তারপরে আমি ফুলের ঠিক উপরের দিকে সুন্দর আকৃতির একটা পাতা অংকন করে দিলাম।

IMG_20220714_105651.jpg

মেহেদির ডিজাইনটি সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আমি নিচের দিকে একটা চেইনের মত আবরণ তৈরি করে দিলাম।

🌷ধাপ - ০৩🌷


IMG_20220714_105739.jpg

তারপরে আমি ফুলের নিচের দিকেও একটা সুন্দর পাতা অঙ্কন করে নিলাম।

🌷ধাপ - ০৪🌷


IMG_20220714_105853.jpg

একইভাবে আমি উপরের দিকেও একটা চেইন অঙ্কন করে দিলাম এবং চেইনের ঠিক উপরে আরো একটি সুন্দর ফুল অঙ্কন করে নিলাম।

🌷ধাপ - ০৫🌷


IMG_20220714_110111.jpg

একই পদ্ধতি ব্যবহার করে আমি উপরের দিকে আরো একটা চেইন অঙ্কন করে নিয়েছি এবং তার উপরে আরো একটা সুন্দর ফুল দিয়ে দিয়েছি।

🌷ধাপ - ০৬🌷


IMG20220714110219.jpg

এই ধাপটিতে আমি আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি কিভাবে মেহেদির ডিজাইন তৈরি করতে হয়।

🌷ধাপ - ০৭🌷


IMG_20220714_110337.jpg

তারপরে আমার অঙ্কন করা প্রত্যেকটি ফুলের সাথে পাতা অংকন করতে শুরু করলাম।

🌷ধাপ - ০৮🌷


IMG_20220714_110424.jpg

পাতা অঙ্কন করার পরে আমি তার মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন দিয়ে দিলাম। কেননা বিভিন্ন ধরনের ডিজাইন দিলে মেহেদির ডিজাইন দেখতে খুবই সুন্দর লাগে।

🌷ধাপ - ০৯🌷


IMG_20220714_110523.jpg

আমার অংকন করা মেহেদির ডিজাইনটি শেষ হয়ে যাবার পরে আমি সেখানে আমার নিজের একটা স্বাক্ষর দিয়ে দিলাম।

আমার অংকন করা এই মেহেদী ডিজাইনটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আপনার তৈরি মেয়েদের ডিজাইন আমার কাছে দারুন লেগেছে ভাইয়া। আপনার প্রতিটি মেহেদির ডিজাইন আমি দেখেছি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে মেহেদি ডিজাইন গুলো আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। যা পরবর্তীতে অন্য কেউ দেখলে খুব সহজেই তৈরি করে নিতে পারবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি আমার অহংকার করা প্রত্যেকটি মেহেদি ডিজাইন দেখেছেন এটা জেনে খুবই ভালো লাগলো

 2 years ago 

আপনি দেখছি মেহেদী ডিজাইনের সিরিজ তৈরি করতেছেন। খুবই প্রশংসনীয় কাজ ভাই। চালিয়ে যান অনেকেই আপনার ডিজাইন থেকে ধারণা নিয়ে ডিজাইন করতে পারবে। আপনার মেহেদী ডিজাইন আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আমি সিরিজ তৈরি করার চেষ্টায় রয়েছি

 2 years ago 

ভাইয়া আপনার মেহেদি ডিজাইন টা আমার কাছে অনেক ভালো লেগেছে। খুবই সিম্পল একটি মেহেদির ডিজাইন আজ কঙ্কন করেছেন। এরকম মেহেদির ডিজাইন হাতের মধ্যে আঁকলে অনেক সুন্দর লাগে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। উপস্থাপনাটি বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

সিম্পল জিনিস শেয়ার করেছি বলেই তো খুব সহজে হাতে দিতে পারবেন

 2 years ago 

আপনার তৈরি করা মেহেদি ডিজাইন অংকটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করে পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এখন থেকে প্রতি সপ্তাহে আপনাদের মাঝে এমন মেহেদি ডিজাইন শেয়ার করব

 2 years ago 

খুবই সুন্দর একটি ফুলের ডিজাইন প্রস্তুত করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে হাতের উপর চাপ দিলে দেখতে আরো বেশি সুন্দর হবে

 2 years ago 

একদিন এটা হাতের উপর দিয়ে দেখেন আশা করি খুবই মজা পাবেন

 2 years ago 

ছেলে হয়েও আপনি অনেক সুন্দর মেহেদী ডিজাইন করেন যেটা দেখি আমি মুগ্ধ হয়ে যাচ্ছি প্রতিনিয়ত। সুন্দর এই মেহেদি ডিজাইন অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

পৃথিবীর সব থেকে ভাল কাজগুলো ছেলেরাই করে থাকে

 2 years ago 

ভাইয়া আপনার মেহেদি ডিজাইন অংকন অনেক সুন্দর হয়েছে। আপনার মেহেদি ডিজাইন থেকে যেকেউ এভাবে তৈরি করতে পারবে।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

একটু সহজভাবেই তৈরি করার চেষ্টা করেছি

 2 years ago 

মেহেদির ডিজাইন অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি সাদা একটি পেঁপার এর ওপরে অনেক সুন্দর ভাবে মেহেদি ডিজাইন অংকন করেছেন। অনেক ধৈর্য এবং সৃজনশীলতা জ্ঞান অভিজ্ঞতা সবই লাগে ডিজাইন তৈরি করতে হলে। আর সেটা সম্পূর্ণ আপনার ভিতরে রয়েছে দেখে বোঝা যাচ্ছে ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আসলে সব জিনিস করার ক্ষেত্রেই ধৈর্যের প্রয়োজন হয়

 2 years ago 

মামা আপনার তৈরি মেহেদির ডিজাইন অংকন দেখতে আমার কাছে অনেক ভালো লাগছে। সত্যি বলতে একটি মেহেদি ডিজাইন তৈরি করতে হলে আসলে অনেক সময় প্রয়োজন হয়। আপনার তৈরি মেহেদি ডিজাইন যদি হাতে দেওয়া যায় তাহলে দেখতে আরো অনেক বেশি ভালো লাগবে।

 2 years ago 

সময় না দিলে কোন জিনিসই করা সম্ভব হবে না

 2 years ago 

ভাইজান আপনার মেহেদি ডিজাইনগুলো অনেক সুন্দর হয়। আপনি এত সুন্দর ভাবে মেয়েদের ডিজাইন আমাদের মাঝে তুলে ধরেছেন মনে হয় আমি নিজেও তৈরি করতে পারব
কিন্তু বাস্তবে না। কারণ এই ধরনের ডিজাইনগুলো তৈরি করতে অনেক কষ্ট হয়। ধন্যবাদ ভাই সুন্দর একটি মেহেদির ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাস্তবে করতে সব জিনিসেরই একটু কষ্টের প্রয়োজন হয়

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88