আলু এবং টমেটো দিয়ে রুইমাছ এর রেসিপি||১০% @shy-fox🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বুধবার , জুন ১৫/২০২২

রুই মাছের রেসিপি দেখতে কথা ভাবে আমার কাছে অনেক ভালো লাগে। আর সেটা যদি হয় টমেটো এবং আলু দিয়ে রান্না তাহলে তো কোন কথাই থাকে না। যদিও টমেটো শীতকালীন সবজি তারপরও আমরা এখন যেকোন সময়ে টমেটো পেয়ে থাকি। শীতকাল ব্যতীত অন্যান্য সময়গুলোতে টমেটোর দাম একটু বেশি থাকে কারণ টমেটোগুলো কোল্ডস্টোরে সংরক্ষণ করা হয়। যাই হোক চলুন আজকে আমার তৈরি করা আলু এবং টমেটো দিয়ে রুই মাছের রেসিপি টি শুরু করা যাক...

IMG_20220615_214605.jpg

সর্বশেষ মূল ছবি

আলু এবং টমেটো দিয়ে রুইমাছ এর রেসিপির উপকরণ

IMG_20220615_214644.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
রুইমাছ
আলু
টমেটো
লবণ
জিরার গুড়ো
কাঁচা মরিচ
গুড়া হলুদ
সয়াবিন তেল
পেঁয়াজ

🍲ধাপ - ০১🍲


IMG_20220615_214747.jpg

প্রথমে আমি একটি শুকনো কড়াই নিলাম তারপরে কড়াইয়ের মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম। সয়াবিন তেল গরম হয়ে যাবার পরে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজ এবং মরিচ দিয়ে দিলাম ভেজে নেবার জন্য।

🍲ধাপ - ০২🍲


IMG_20220615_214812.jpg

পেঁয়াজ এবং মরিচ ভেজে নেয়া শেষ হয়ে যাবার পরে আমি কড়াইয়ের মধ্যে পূর্বে কেটে নেয়া আলোর টুকরোগুলো দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220615_214824.jpg

তারপরে আমি স্বাদ অনুযায়ী লবণ দিলাম।

🍲ধাপ - ০৪🍲


IMG_20220615_214832.jpg

তারপরে আমি পরিমাণমতো হলুদের গুঁড়া দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৫🍲


IMG_20220615_214903.jpg

তারপরে আমি পরিমাণমতো জিরার গুঁড়া দিয়ে দিলাম। সবগুলো জিনিস দেয়া হয়ে যাবার পরে আমি কিছু সময় কড়াইয়ের মধ্যে নাড়াচাড়া করতে লাগলাম।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220615_214920.jpg

এরপরে আমি পূর্বে কেটে নেওয়া টমেটোগুলো কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৭🍲


IMG_20220615_214946.jpg

এরপরে আমি সামান্য পরিমাণে পানি দিলাম। পানি দেওয়ার পরে সকল উপকরণ গুলো আমি খুবই ভালোভাবে সিদ্ধ করে নিলাম।

🍲ধাপ - ০৮🍲


IMG_20220615_215000.jpg

উপকরণ গুলো ভালোভাবে সিদ্ধ করে নেয়া শেষ হয়ে যাবার পরে আমি পূর্বে ভেজে নেয়ার রুই মাছগুলো কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৯🍲


IMG_20220615_215048.jpg

সকল উপকরণ দিয়ে শেষ হয়ে যাবার পরে আমি সেগুলো কে আরো ১০-১৫ মিনিট কড়াইয়ের মধ্যে রেখে জ্বাল দিতে থাকলাম।এই ১০-১৫ মিনিটে আমার তৈরি করা রেসিপিটি কেমন আকার ধারণ করেছিল তা আপনারা উপরের ছবিটি লক্ষ্য করলে বুঝতে পারবেন।

🍲 পরিবেশন 🍲


IMG_20220615_214605.jpg

রেসিপিটি তৈরি করা শেষ হয়ে যাবার পরে আমি সেগুলো কে আলাদা একটি পাত্রে নামিয়ে রেখে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার তৈরি করা আলু এবং টমেটো দিয়ে রুই মাছের রেসিপি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আপনি আলু এবং টমেটো দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। রেসিপি কালার টা অনেক সুন্দর করে ফুটে উঠেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সোনা তৈরি করা হয়েছে ছবিটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি খুবই খুশি হলাম আপু

 2 years ago 

আপনি সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন । রেসিপিটি দেখিয়ে লোভনীয় লাগছে ।দেখে আমার খেতে ইচ্ছে করছে। রেসিপিটি প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ।শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপু যদি আমার তৈরি করা এই রেসিপিটি দেখে আপনার লোভ লেগে যায় তাহলে একদিন দাওয়াত নিয়ে নিন

 2 years ago 

আলু এবং টমেটো দিয়ে রুই মাছের খুবই সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রুই মাছের এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আলো এবং টমেটো দিয়ে খুব সুন্দর করে একটি রুই মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। সত্যি কথা বলতে এরকম রেসিপি আমার কাছে ভীষণ ভালো লাগে। দেখে জিভে জল চলে আসলো ভাই। সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া টাইমটা দিয়ে মাছ রান্না করলে সেগুলো খেতে অনেক সুস্বাদু হয়

 2 years ago 

আলু এবং টমেটো দিয়ে রুই মাছ রেসিপি অত্যন্ত সুস্বাদু করে তৈরি করেছেন ভাই। যেকোনো মাছের রেসিপিতে টমেটো যোগ করলে তা খেতে সত্যিই দারুণ লাগে। আর আপনি তো আলু এবং টমেটো দিয়ে রুই মাছের সমন্বয়ে রেসিপি তৈরি করেছেন। ভাই ঠিকই বলেছেন শীতকালীন সবজি টমেটো হলেও এখন যখন তখনই বাজারে গেলে টমেটো পাওয়া যায় তবে দামের মাত্রাটা একটু বেশি। যাই হোক ভাই, সুস্বাদু রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সে জন্যই তো আমরা টমেটো দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে পারি কেননা আমরা চাইলেই এখন সব সবজি যেকোনো মৌসুমী পেয়ে যাই

 2 years ago 

আলু ও টমেটো দিয়ে রুই মাছ রান্ন করলে খেতে অনেক ভাল লাগে। হরহামেশাই আমাদের বাসায় রান্না করা হয় এই রেসিপিটি। আপনি খুব যত্নের সহিত রান্নাটি রেধেছেন। দেখতে ভাল লাগছে। খেতেও অনেক ভাল লাগবে। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ এই রেসিপিটা আমাদের দেশের একটা কমন রেসিপি

 2 years ago 

আলু এবং টমেটো দিয়ে রুইমাছ এর রেসিপি বেশ চমৎকার ভাবে করেছেন। যে কি মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া এই রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

রুই মাছ দিয়ে টমেটো আলুর রেসিপি টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া।খেতেও নিশ্চয়ই অনেক সুন্দর হয়েছে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

আমার তৈরি করা এই রেসিপিটা ইউনিক কিনা আমি জানিনা কিন্তু আমাদের এলাকায় এটা খুব বেশি প্রচলন রয়েছে

 2 years ago 

আসলে টমেটো একটি শীতকালীন সবজি যদিও এটি শীতকালীন সবজি হয় তথাপি আমরা এই সবজিটি বারো মাস কাল পেয়ে থাকি। এই সবজির সংমিশ্রণে আপনি আজকে রুই মাছের রেসিপি তৈরি করেছেন যেটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তাহলে ভাইয়া টমেটো দিয়ে রান্না করা যেকোনো রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে তাই আজকে রান্না করেই ফেললাম একটা টমেটো দিয়ে রুই মাছের রেসিপি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72