আকাশের সৌন্দর্যের রেনডম ফটোগ্রাফি পর্ব -১

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার , আগস্ট ২৬/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আমরা প্রত্যেকটি মানুষই সৌন্দর্যের পূজারী। সৌন্দর্যকে ভালোবাসে না এমন মানুষ হয়তো বা খুঁজে পাওয়া যাবে না। আর সেই সৌন্দর্যগুলোকে দীর্ঘমেয়াদী ভাবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি অন্যতম একটা মাধ্যম। তাই আমরা প্রত্যেকেই চেষ্টা করি সুন্দর সুন্দর জিনিসগুলোকে ফটোগ্রাফির মাধ্যমে দীর্ঘমেয়াদী ভাবে ধরে রাখতে। আমি যখনই চোখের সামনে কোন সুন্দর জিনিস দেখতে পাই তখনই শুরু করে দেই ফটোগ্রাফি করতে। সৌন্দর্যের একটি বড় উদাহরণ হচ্ছে আকাশ। একটি আকাশের মধ্যে যে কত বেশি পরিমাণে সৌন্দর্য লুকিয়ে রয়েছে তার কোন বিজ্ঞানী আজ পর্যন্ত কূলকিনারা করতে পারেনি। তাই এখন থেকে আমি চেষ্টা করব প্রত্যেক সপ্তাহে আকাশের সৌন্দর্যের কিছু কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। এর জন্য এটাকে আমি পর্ব হিসেবে ভাগ করব। কেননা একই দিনে আকাশের সকল সৌন্দর্যেও ফটোগ্রাফির মাধ্যমে যেমন ধারণ করা সম্ভব নয় তেমনি ভাবে ধারণ করা ফটোগ্রাফি গুলোও একবারে আপনাদের মাঝে শেয়ার করা সম্ভব নয়। এইজন্য আমি চেষ্টা করব আজকে থেকে প্রতিনিয়ত আপনাদের মাঝে আকাশের চমৎকার চমৎকার সুন্দর দৃশ্যগুলো আপনাদের মাঝে শেয়ার করতে।

IMG20220624164301.jpg

IMG20220624164228.jpg

লোকেশন

উপরের ছবিতে আপনারা যে দৃশ্যটি দেখতে পাচ্ছেন এই দৃশ্যটি আমাদের গ্রামেরই একটা দৃশ্য। এই দৃশ্যটি আমার বাড়ির খুব কাছাকাছি জায়গাতেই অবস্থিত। আমার বাড়ির পাশে যে মসজিদটি রয়েছে সেখানেই এই দৃশ্যটি আমি ধারণ করেছিলাম। আসলে সেখানে একটা বড় পুকুর রয়েছে আর পুকুরের পাড়ে রয়েছে অনেকগুলো নারিকেল গাছ। আমি সবসময় চেষ্টা করে বিভিন্ন মৌসুমে এই নারিকেল গাছের সারির ফটোগ্রাফি ধারণ করতে আজকেও আমি আকাশের সৌন্দর্যের সাথে সাথে এই নারকেল গাছের সারির ফটোগ্রাফিটি ধারণ করে আপনাদের মাঝে শেয়ার করছি।

IMG20220624163943.jpg

IMG20220624163951.jpg

লোকেশন

এই ফটোগ্রাফিটি আমি ধারণ করেছিলাম আমাদের ছাদ থেকে। দুপুরে যখন আমি ছাদে গেলাম তখন আকাশের দিকে তাকাতেই দেখতে পেলাম সেখানে সুন্দর কিছু দৃশ্য দেখা যাচ্ছে। তাই আমি কোন ভাবে দেরি না করে ঘর থেকে মোবাইলটা এনেই শুরু করে দিলাম ফটোগ্রাফি করতে।

IMG20220624165039.jpg

লোকেশন

এ পর্যায়ে আপনারা যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন সেটা আমি ধারণ করেছিলাম আমাদের গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে। আপনাদের সামনেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন দেখতে পাচ্ছেন আর তার পিছনে রয়েছে আমাদের গ্রামের হাই স্কুলের ভবন। আসলে এই ভবন দুটির ছবি তোলার উদ্দেশ্য ছিল পিছনের আকাশের সৌন্দর্যৈর সাথে ভবন দুটিকে ক্যামেরাবন্দি করা।

IMG20220624165120.jpg

লোকেশন

এ পর্যায়ে আপনারা একটা ছবি দেখতে পাচ্ছেন যেখানে একটা দুতলা বাড়ি রয়েছে আর আকাশের দিকে তাকালেই আপনারা দেখতে পাবেন অনেক সুন্দর কিছু মেঘ জমা হয়েছে একটি জায়গায়। মেঘগুলোকে দেখে আমার কাছে পাহাড় মনে হয়েছিল তাই আমি ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম।

IMG20220624165140.jpg

IMG20220624165158.jpg

লোকেশন

এ পর্যায়ে আপনারা যে দুটি ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন সেটা আমি ধারণ করেছিলাম আমাদের গ্রামের খেলার মাঠের ভিতর থেকে। আপনারা একটু লক্ষ্য করলে দেখতে পাবেন দূরে একটি বড় বটের গাছ রয়েছে। বটের গাছের সাথে আকাশে সৌন্দর্যটা খুবই দারুণভাবে মানিয়েছিল তাই আমি চেষ্টা করেছিলাম এই সৌন্দর্য টাকে ক্যামেরাবন্দি করে রাখতে।

পোস্ট বিবরণ
শ্রেণীআকাশের সৌন্দর্যের রেনডম ফটোগ্রাফি
ক্যামেরারিয়েলমি সি ২৫ এস ৪৮ মেগাপিক্সেল
পোস্ট তৈরি@mostafezur001
লোকেশনগাংনী, মেহেরপুর, বাংলাদেশ

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আপনার আকশের বিভিন্ন ভাবে তোলা ছবিগুলো অনেক ভাল হয়েছে। আসলে আমরা কর্মব্যস্ততার কারনে উপরে যে এত সুন্দর একটি বিশাল আকাশ আছে তাকিয়েও দেখি না। আপনার ছবির মাধ্যমে সুন্দর আকাশটা উপলব্ধি করতে পারলাম। আপনার স্কুল ভবনগুলো, পুকুর পাড়ের সাথে আকশের ছবি, বট গাছের সাথে আকাশের ছবি থিমগুলো ভাল ছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু আলোকচিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আকাশের ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর ছিল। আকাশ দেখতে আমার সব সময় অনেক ভালো লাগে এবং আকাশের ফটোগ্রাফি করতেও আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া চমৎকার কিছু আকাশের ছবি ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।যা দেখতে খুবই ভালো লাগছে। আকাশের নিচে নারিকেল গাছ গুলো বেশ ভালো লাগছে। সবমিলিয়ে ছবিগুলো অসাধারণ ছিল।এই ধরনের ফটোগ্রাফি দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার ।

 2 years ago 

আপনার বাড়ির ছাদ থেকে বা গ্রামের বিভিন্ন জায়গা থেকে আকাশের এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে মনটা ভাল হয়ে গেল। মন খারাপ থাকলে আমার মনে হয় আকাশের দিকে তাকালেই মন ভালো হয়ে যায়। সেই সাথে আপনার গাছের ও আকাশের ফটোগ্রাফিগুলো দেখতে খুব ভালো লাগছে।

 2 years ago 

ওই নীল আকাশ দেখতে বরাবর ভালই লাগে আমার কাছে।আর আকাশের ফটোগ্রাফি গুলাও দুর্দান্ত ছিল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া আমরা আসলেই সৌন্দর্যের পুজারী। সৌন্দর্যকে আমরা খুবই ভালোবাসি। আজকে আপনার মাধ্যমে সৌন্দর্যময় কিছু আকাশের মনমুগ্ধকর ফটোগ্রাফি দেখতে পেলাম। ফটোগ্রাফি গুলো দেখে মনটা একদম ভরে গেল। ফটোগ্রাফি গুলোর সাথে আপনি খুবই সুন্দরভাবে বর্ণনা করে তা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দরভাবে আকাশের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝ উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

প্রথম ছবিটা অপূর্ব হয়েছে দাদা। দেখেই একটা কবিতা বাঁধতে ইচ্ছা করছে। ফটোগ্রাফি ভালই করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া মাঝে মাছে আকাশের দিকে তাকালে কত সুন্দর লাগে তাই না। কত সুন্দর কালার পরিবর্তন হয়। বিভিন্ন সময় সময় বিভিন্ন কালার ধারন করে। দেখতে অনেক ভাল লাগে। ধন্যবাদ।

 2 years ago 

আকাশের খুব সুন্দর এবং রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগছে আপনার।। এবার আর বর্ষাকালের মেঘাচ্ছন্ন আকাশ তেমন একটা চোখে মেলেনি।। তবে সব সময়ই শরৎকালের আকাশের ফিলিংসটা উপভোগ করতে পেরেছি।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88