মেহেদির ডিজাইন অংকন। ডিজাইন-১১

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , নভেম্বর ৭/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। বেশ কিছুদিন হয়ে গেছে আপনাদের মাঝে মেহেদির ডিজাইন শেয়ার করা হয় না। মেহেদি ডিজাইন শেয়ার না করা সব থেকে বড় কারণ হচ্ছে ব্যস্ততা। আপনারা অনেকেই জানেন নভেম্বর মাসের ১৯ তারিখে আমাদের স্কুলে বড় ধরনের একটি অনুষ্ঠানের আয়োজন করতে চলেছি। সেই অনুষ্ঠানকে ঘিরেই আবার যত ব্যস্ততা। দিনের বেশিরভাগ অংশ এখন স্কুলের কাজে ব্যয় করা লাগবে এমনকি রাতের বেলাতেও স্কুলের কাজ করতে সময় শেষ হয়ে যাচ্ছে। এর মধ্যেও চেষ্টা করি আপনাদের মাঝে একটি থাকার জন্য। মূলত এই সকল কারণেই আপনাদের মাঝে নতুন মেহেদী ডিজাইন তৈরি করা হচ্ছিল না। আর তার ফলেই মেহেদি ডিজাইনগুলো আপনাদের মাঝে আমি শেয়ার করতে পারছিলাম না। অনেকদিন মেহেদী ডিজাইন শেয়ার না করার কারণে নিজের কাছে একটু খারাপ লাগছিল তাই আজকে সন্ধ্যার দিকে চিন্তা করলাম একটা মেহেদির ডিজাইন তৈরি করি এবং আপনাদের মাঝে শেয়ার করি। আজকে আমি আপনাদের মাঝে যে মেহেদী ডিজাইনটি অংকন করে শেয়ার করেছি এটা মূলত হাতের তালুর উপর ব্যবহার করা হয়। হাতের তালুর সাথে সাথে শুধুমাত্র একটি আঙ্গুলে যদি এই মেহেদির ডিজাইনটি ব্যবহার করা যায় তাহলে এটা দেখতে অনেক সুন্দর লাগবে। যদিও খাতার উপর অঙ্কন করার কারণে আমার তৈরি করা এই মেহেদির ডিজাইনটি ততটা সুন্দর লাগছে না কিন্তু আমি বিশ্বাস করি যদি এটা হাতে পরিধান করা যায় তাহলে দেখতে অনেক সুন্দর লাগবে। তো চলুন আজকের মেহেদির ডিজাইনটি শুরু করা যাক...

IMG20220714104803.jpg

সর্বশেষ মূল ছবি

মেহেদির ডিজাইন তৈরির উপকরণ

IMG20220714080602.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাগজ
জেল পেন
মার্কার পেন

🌷ধাপ - ০১🌷


IMG20220714103237.jpg

মেহেদি ডিজাইন কি তৈরি করার জন্য আমি প্রথমেই কয়েকটি পাপড়ির একটি ছোট্ট ফুল অংকন করে নিলাম।

🌷ধাপ - ০২🌷


IMG20220714103358.jpg

তারপরে আমি আমার অংকন করা মেহেদির ডিজাইনটি সৌন্দর্য বৃদ্ধি করার জন্য সেখানে মার্কার পেন দিয়ে কিছুটা রং করে নিলাম।

🌷ধাপ - ০৩🌷


IMG20220714103456.jpg

তারপরে আমি বড় বড় করে কিছু ফুলের পাপড়ি দিয়ে দিলাম।

🌷ধাপ - ০৪🌷


IMG20220714103703.jpg

এই ধাপটিতে আমি আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি কিভাবে মেহেদির ডিজাইন অংকন করতে হয়।

🌷ধাপ - ০৫🌷


IMG20220714103809.jpg

তারপরে আমি আমার অংকন করে নেয়া সেই পাপড়ি গুলোর মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করে দিলাম।

🌷ধাপ - ০৬🌷


IMG20220714103938.jpg

মেহেদি ডিজাইন টির সৌন্দর্য বৃদ্ধি করার দেবার জন্য পাপড়ি গুলোর পাশে আরো কিছু ডিজাইন তৈরি করে দিলাম।

🌷ধাপ - ০৭🌷


IMG20220714104300.jpg

তারপরে আমি মেহেদির ডিজাইন চারিদিকে আলপনার মত করে ডিজাইন অংকন করে দিলাম।

🌷ধাপ - ০৮🌷


IMG20220714104526.jpg

হাতের ডিজাইন অংকন করা শেষ হয়ে যাবার পরে আমি আঙ্গুলের ডিজাইন অংকন করতে শুরু করে দিলাম।

🌷ধাপ - ০৯🌷


IMG20220714104638.jpg

আঙ্গুলের ডিজাইন অংকন করা শেষ হয়ে যাবার পরে তৈরি হয়ে গেল আজকের এই মেহেদি ডিজাইন টি।

🌷ধাপ - ১০🌷


IMG20220714104803.jpg

মেহেদি ডিজাইনটি অংকন করা শেষ হয়ে যাবার পরে আমি সেখানে আমার নিজের একটা স্বাক্ষর দিয়ে দিলাম।

আমার অংকন করা এই মেহেদি ডিজাইনটা আপনাদের কাছে কেমন লাগলো তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হবে নতুন কোন একটা পোষ্টের মাধ্যমে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
Loading...
 2 years ago 

ভাইয়া আপনি আপনার স্কুলে ব্যস্ত সময় পার করছেন বুঝতেই পারছি। আসলে যখন কেউ কোন দায়িত্বের মাঝে থাকে তখন অনেক ব্যস্ত হয়ে পড়ে। তেমনি আপনিও আপনার দায়িত্ব গুলো সঠিকভাবে পালন করছেন। যাইহোক ভাইয়া ব্যস্ততার মাঝেও সুন্দর একটি মেহেদির ডিজাইন শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। এই ধরনের মেহেদির ডিজাইন দেখলে ভালো লাগে। কারণ হাতে মেহেদি পড়ার সময় অনেক চিন্তা করা হয়। তাই তো দারুন একটি ডিজাইন দেখে ভালো লেগেছে আমার।

 2 years ago 

ঠিক বলেছেন আপু তাই তো এমনই একটা জিনিস আমাদেরকে সব সময় ব্যস্ত রাখে

 2 years ago 

আহা! কি সুন্দর মেহেন্দী ডিজাইন এঁকেছেন। বেশ ভালো লাগলো আমার।এখানে অনেককেই দেখি এমন আঁকেন। আমিও একদিন আঁকব। আমার মাথায় এমন কিছু আইডিয়া আছে।

 2 years ago 

শুরু করে দেন আপু আমরা দেখার অপেক্ষায় রয়েছি

 2 years ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে দারুণ একটি মেহেদীর ডিজাইন এর আর্ট তৈরি করে শেয়ার করেছেন। বিশেষ করে আপনার আর্ট তৈরি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। যদি মেয়েদের ডিজাইনটি হাতে দেওয়া যায় তাহলে দেখতে আরো বেশি ভালো লাগবে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য মামা।

 2 years ago 

শুধু মেয়েদের হাতে নয় ছেলেদের হাতেও এটা সুন্দর লাগবে

 2 years ago 
জি ভাই আমি জানি আপনার ১৯ তারিখে স্কুলে বড় ধরনের অনুষ্ঠান রয়েছে।আর এর জন্য আপনার প্রত্যেকটা দিন অনেক ব্যস্ততার মধ্যে কাটছে। আর এই ব্যস্ততার মধ্যে আপনি এত সুন্দর একটি মেহেদি ডিজাইন একেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন।আপনার ডিজাইনের অনেক চমৎকার ছিল।আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।
 2 years ago 

কবে যে ১৯ তারিখ শেষ হয়ে যাবে তার পরেই একটু ফ্রি হতে পারব

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া দায়িত্ব জিনিসটা অনেক বড়। আপনি স্কুলের কাজের জন্য ব্যস্ত থাকায় তেমন আর্ট করতে পারেনি। যাইহোক আপনি সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট করেছেন। আসলে এধরণের ডিজাইন হাতে পড়লে অনেক সুন্দর লাগবে।প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তারপরও অনেকদিন পরে মেহেদি ডিজাইন আপনাদের মাঝে শেয়ার করতে পেরে খুবই ভালো লাগলো

 2 years ago 

আপনার ডিজাইনটি যতটা সুন্দর হয়েছে দেখতে ঠিক ততটাই কঠিন মনে হচ্ছিল। সম্পূর্ণ পোস্টটি পড়ার পর। মনে হচ্ছে খুব সহজে এ ধরনের ডিজাইন তৈরি করতে পারব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধাপে ধাপে দেখলে এই ধরনের জিনিসগুলো আর কঠিন মনে হয় না

 2 years ago 

ভাইয়া স্কুল নিয়ে আপনি ব্যস্ত থেকেও সুন্দর একটি মেহেদী ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে সত্যি ই খুব ভাল লাগলো। আপনার আঁকা ডিজাইনটি হাতে মেহেদী পরলে ভালোই লাগবে।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আর কয়েকটা দিন স্কুল দিয়ে ব্যস্ত সময় পার করতে হবে তারপরেই ফ্রি হয়ে যাব

 2 years ago 
মেহেদী ডিজাইন আমিও আগে অঙ্কন করতাম।কিন্তু অনেকদিন ধরে করা হয় না।আর এত ব্যস্ততার মধ্যেও খুবই সুন্দর একটি মেহেদী ডিজাইন অঙ্কন করেছেন ভাইয়া।আসলে এ ধরনের ডিজাইন একটু সময় নিয়ে অংকন করলে সুন্দর হয়।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর ও চমৎকার একটি মেহেদী ডিজাইন অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

আবার মেহেদি ডিজাইন অংকন করতে শুরু করে দিন ভাইয়া

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63862.88
ETH 2754.56
USDT 1.00
SBD 2.64