পাতার উপর ক্যাঙ্গারুর ছবি অংকন||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, মার্চ ৫/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে পাতার উপরে ক্যাঙ্গারুর ছবি অংকন করার পদ্ধতি শেয়ার করব। চলুন শুরু করা যাক...

IMG20220212175527_01.jpg

সর্বশেষ মূল ছবি

পাতার উপর ক্যাঙ্গারুর ছবি অংকনের উপকরণ

IMG20220212171902.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
বটের পাতা
ব্লেড
কলম

🖌ধাপ - ০১🖌


IMG20220212171935_01.jpg

পাতার উপর ক্যাঙ্গারুর ছবি অংকন করার জন্য প্রথমে আমি একটি বটের পাতা নিলাম। তারপরে আমি একটি কলম দিয়ে খুবই সুন্দরভাবে বটের পাতার ওপর ক্যাঙ্গারুর ছবি অঙ্কন করে নিলাম।

🖌ধাপ - ০২🖌


IMG20220212172225.jpg

তারপরে আমি পাতার উপর ক্যাঙ্গারু ছবি ফুটিয়ে তোলার জন্য পাতার অবশিষ্ট অংশগুলোকে একটি ব্লেড দিয়ে খুবই সুন্দর করে কাটতে শুরু করলাম।

🖌ধাপ - ০৩🖌


IMG20220212172338_01.jpg

আমি আজকে বটের পাতার উপরের দিক থেকে কাটতে শুরু করেছিলাম। এই ধাপটিতে আমি অল্প কিছু বটের পাতার অতিরিক্ত অংশ কেটে ফেলে দিয়েছে।

🖌ধাপ - ০৪🖌


IMG_20220305_115727.jpg

এই ধাপটিতে আমি খুবই সুন্দরভাবে ক্যাঙ্গারুর লেজের অংশের অতিরিক্ত পাতাগুলো কেটে ফেলে দিয়েছি। এখন আপনারা পাতার দিকে লক্ষ্য করলে ক্যাঙ্গারুর লেজের অংশটুকু স্পষ্টভাবে বুঝতে পারবেন।

🖌ধাপ - ০৫🖌


IMG_20220305_115817.jpg

এই ধাপটিতে ক্যাঙ্গারুর লেজের নিচের অংশের অতিরিক্ত পাতা কেটে দিয়েছি।

🖌ধাপ - ০৬🖌


IMG_20220305_115817.jpg

এই পর্যায়ে ছবিটি অংকন করার ক্ষেত্রে পাতার অর্ধেক অংশ খুবই সুন্দরভাবে ব্লেড দিয়ে কেটে নেয়া হয়ে গেছে।

🖌ধাপ - ০৭🖌


IMG20220212173138_01.jpg

ছবিটি তৈরীর অর্ধেক অংশ কেটে নেয়া হয়ে যাবার পরে আমি বাকি অর্ধেক অংশের অতিরিক্ত পাতাগুলো কাটতে শুরু করলাম।

🖌ধাপ - ০৮🖌


IMG20220212173525_01.jpg

এই ধাপটিতে আমি ক্যাঙ্গারুর মাথার উপরের অংশটুকু খুব ভালোভাবে কেটে নিয়েছি।

🖌ধাপ - ০৯🖌


IMG20220212173730.jpg

এই ধাপটিতে আমি ক্যাঙ্গারুর গলার অংশের অতিরিক্ত পাতাগুলো খুব সুন্দর ভাবে ব্লেড দিয়ে কেটে দিয়েছি।

🖌ধাপ - ১০🖌


IMG20220212174026.jpg

তারপরে আমি ক্যাঙ্গারুর বুকের অংশের অতিরিক্ত পাতা খুব সুন্দর ভাবে কেটে দিয়েছি।

🖌ধাপ - ১১🖌


IMG20220212174504_01.jpg

তারপরে আমি পায়ের অংশের অতিরিক্ত পাতাগুলো কেটে দিয়েছি। পায়ের অংশের অতিরিক্ত পাতা কেটে দেওয়ার পরই তৈরি হয়ে গেলো আজকের ক্যাঙ্গারুটি।

🖌ধাপ - ১২🖌


IMG20220212175527_01.jpg

পাতার উপর ক্যাঙ্গারুর ছবি অংকন শেষ হয়ে যাবার পরে সেটি আমি আকাশের দিকে ধরে একটা ছবি তুলে নিয়েছি। কেননা এই ধরনের পাতার উপর অঙ্কন করা যেকোনো জিনিস আকাশের দিকে ধরে ছবি তুললে সেটি দেখতে অনেক সুন্দর লাগে।

আপনারাও চাইলে আমার মত পাতার উপরে এইভাবে ক্যাঙ্গারুর ছবি অঙ্কন করতে পারবেন। এর জন্য আপনারা প্রয়োজনীয় উপকরণ গুলো প্রথমেই সংগ্রহ করে নিবেন। তারপরে আমি যে ধাপগুলো আপনাদের মাঝে দেখেয়েছি সেগুলো অনুযায়ী কাজ করলেই তৈরি হয়ে যাবে পাতার উপর সুন্দর একটি ক্যাঙ্গারু। এক্ষেত্রে আপনাদেরকে একটি বিষয় খুবই সুন্দর করে লক্ষ্য রাখতে হবে যেন ব্লেডে পাতার প্রয়োজনীয় অংশ কেটে নেয়া যায়। পাতা অনেক নরম হবার কারণে অনেক সময়ই ব্লেডে বেশি কেটে যায়। আর এরফলেই বৃথা হয়ে যাবে আপনার অনেক সময়ের কষ্ট। তাই পাতার উপরে এই ধরনের জিনিস তৈরি করার ক্ষেত্রে একটু সর্তকতা অবলম্বন করতে হবে।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

ভাই এত আইডিয়া নিয়ে কিভাবে ঘুমান। আমি অনেক চেষ্টা করি অনেক কিছু চিন্তা ভাবনা করি মাথা কিছু আনতে খুব কষ্ট হয়ে যায়। আপনাদের আইডিয়া গুলো দেখলেই অবাক লাগে কিভাবে আপনারা বের করে নিত নতুন জিনিস আমাদের মাঝে শেয়ার করতেছেন? খুবই অসাধারণ হয়েছে ভাই আইডিয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

পাতার উপরে ক্যাঙ্গারুর প্রতিচ্ছবি টাকি অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার পাতার উপরে তৈরি করা জিনিস গুলো আমার কাছে তো জাস্ট অসাধারণ লাগে। আজকের টি ও খুবই চমৎকার লাগলো দেখে। এই কাজটি করতে আসলে খুবই কঠিন একটা ব্যাপার আমার মনে হয়। কারণ পাতা যদি একটু এদিক থেকে ওদিক বেশ কম হয়ে যায় তাহলে পুরো কাজটা নষ্ট হয়ে যায়। আপনি অনেক দক্ষতার সাথে কাজটি করে থাকেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

জাস্ট অসাধারণ ভাইয়া।আপনার প্রতিভা দেখে আমি মুগ্ধ, খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন কিউট কাঙ্গারুটি।খুবই ভালো লাগলো দেখে, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি

আপনার প্রতিভা টি আমার কাছে অনেক ভালো লেগেছ। পাতার মধ্যে ক্যাঙ্গারুর ছবি সত্যি বিষয়টি অসম্ভব সুন্দর লাগতেছে। আর আপনি অনেক সুন্দর করে ক্যাঙ্গারু কে আপনার পাতার মাধ্যমে তুলে ধরেছেন। আর শেষের ছবিটা অনেক সুন্দর করে তোলার কারণে সেটি দেখতে আরো সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে আমি আপনার প্রতিভাটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই তো আমার পুরাই ক্রিটিভ মানুষ। পাতা দিয়ে কি সুন্দর ক্যাঙ্গারুর ছবি অঙ্কন করে ফেলেছেন অসাধারণ ছিল, চমৎকারভাবে আপনি তার প্রতিটি ধাপ ও বর্ণনা করেছেন খুব সাজানো-গোছানো ছিল আপনারা আজকের পোস্ট। দোয়া করি ভাই এগিয়ে যান সামনের দিকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটা মতামত প্রকাশ করার জন্য। আমি শুধুমাত্র চেষ্টা করেছি আপনাদের মাঝে ভালো কিছু নিয়ে হাজির হবার জন্য।

 2 years ago 

আপনি বরাবরই ক্রিয়েটিভ কিছু নিয়ে আসেন। সুন্দর এই চিন্তাভাবনা আল্লাহ আরো সমৃদ্ধি করে দিক। আপনার এই ডাই গুলো আমার খুবই ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পাতার উপর কাঙ্গারু চিত্রটি অসাধারণ হয়েছে। আপনি খুবই সুন্দর কারুকাজ করেছেন ।আপনার শিল্পকর্ম দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ।
আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বাহ পাতার উপর অংকন বেশ দারুন একটি ব্যাপার। এটা সত্যিই খুবই ইউনিক এবং সৃজনশীল একটি কাজ। আপনি খুবই নিখুঁতভাবে পাতার উপরে ক্যাঙ্গারু অঙ্কন করেছেন। আমার কাছে আপনার কাজটি খুবই ভালো। আপনার উপস্থাপনা ও খুবই সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অন্যান্য দিনের মতো আজকের কাজটাও খুব চমৎকার লেগেছে আমার কাছে। কাজের ফিনিশিং এত চমৎকার যে প্রথম দেখাতেই বুঝে ফেলেছি এটা একটি ক্যাঙ্গারুর মডেল। এই ধারার কাজ গুলো আপনার হাতে বেশ দারুন ভাবে ফুটে ওঠে। ভালো একটা দক্ষতা হয়ে গেছে। অনেক অনেক শুভকামনা রইল দাদা।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি

 2 years ago 

এটা জাস্ট অসাধারণ একটি কাজ আপনার সৃজনশীলতা কতটা প্রখর তাই কাজের মাধ্যমে জানতে পারলাম। আপনার এই আইডিয়া আমার খুব ভালো লেগেছে। আপনি প্রথমে পাতায় কলম দিয়ে ক্যাঙ্গারুর ছবি এঁকে নিয়েছেন তার পরে কাঁচি দিয়ে সুন্দর করে পাতা কেটে ক্যাঙ্গারু বানিয়েছেন প্রতিটি ধাপ আমার খুব ভালো লেগেছে এত সুন্দর একটি ক্যাঙ্গারু বানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43