ফটোগ্রাফি: রাতের আকাশের চাঁদের মনোমুগ্ধকর ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230607_172259.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরো একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। আমি প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি অন্তত একটি করে ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে। সেই ধারাবাহিকতা বজায় রাখার জন্যই মূলত আজকে আপনাদের মাঝে আমি একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। আজকে আমি আপনাদের মাঝে রাতের আকাশের চাঁদের সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি। বেশিরভাগ ফটোগ্রাফি গুলো আমি একই জায়গা থেকে ধারণ করেছিলাম এজন্য বেশিরভাগ পোস্টের লোকেশন একই রকম রয়েছে।

IMG20230601195222.jpg

Device-Realme-C25s
Location

এই ফটোগ্রাফি টা আমি ধারণ করেছিলাম আম গাছের উপর দিয়ে। আম গাছের উপর থেকে চাঁদের দৃশ্যটা দেখতে খুবই সুন্দর লাগছিল তাই তো আমি ফটোগ্রাফি টা ধারণ করেই ফেলেছিলাম।

IMG20230602221238.jpg

Device-Realme-C25s
Location

এই ফটোগ্রাফি টা আমি ধারণ করেছিলাম নিম গাছের ডালের উপর দিয়ে। এই দিনে চাঁদ খুবই সুন্দর আকার ধারণ করেছিল। যেহেতু আকাশে কোন ধরনের মেঘ ছিল না তার কারণে চাঁদ খুবই ভালোভাবে দেখা যাচ্ছিল। আর নিম গাছের সাথে চাঁদের সৌন্দর্য যেন আরও বেশি হয়ে যাচ্ছিল।

IMG20230603192433.jpg

Device-Realme-C25s
Location

এই ফটোগ্রাফি টা আমি ধারণ করেছিলাম আমাদের গ্রামের খেলার মাঠের মধ্য থেকে। রাতের বেলায় লোডশেডিং থাকার কারণে আমরা বাড়িতে অবস্থান করতে পারি না। প্রায় প্রত্যেক দিনই রাত বারোটা পর্যন্ত আমরা আমাদের গ্রামের খেলার মাঠে শুয়ে থাকি। তখন আমি আকাশের চাঁদের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েই এই ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম।

IMG20230603215253.jpg

Device-Realme-C25s
Location

চাঁদের এই ফটোগ্রাফি টা আমি ধারণ করেছিলাম একটি নারিকেল গাছের উপর দিয়ে। যদিও অন্ধকারে নারিকেল গাছ খুব একটা ভালো বোঝা যাচ্ছিল না তারপরও তাদের সৌন্দর্যের সাথে সাথে যেন এটা আরো সুন্দর হয়ে যাচ্ছিল।

IMG20230605221754.jpg

Device-Realme-C25s
Location

এই ফটোগ্রাফি টা আমি যখন ধারণ করেছিলাম তখন আশেপাশে খুব বেশি পরিমাণে অন্ধকার ছিল যার কারণে আমি খুব একটা মনে করতে পারছি না যে কোন গাছের উপর দিয়ে ধারণ করেছি।

IMG20230605232019.jpg

Device-Realme-C25s
Location

এই ফটোগ্রাফিটা আমি ধারণ করেছিলাম আমাদের গ্রামের স্কুলের পিছনের দিক থেকে। স্কুলের ছাদের উপর দিয়ে চাঁদের দৃশ্যটা দেখতে লাগছিল। অপরূপ এই সৌন্দর্যের দৃশ্যটা স্মৃতির পাতায় রেখে দেবার জন্যই মূলত আমি ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম।

IMG20230605232327.jpg

Device-Realme-C25s
Location

শেষের দিকে আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন সেটা আমি ধারণ করেছিলাম আমাদের গ্রামের সবথেকে সুন্দর নারিকেল গাছের সারির মধ্য দিয়ে। এর আগেও অনেকগুলো ফটোগ্রাফি পোস্টে আমি এই জায়গাটার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। কিন্তু কোন সময় রাতের অন্ধকারে তাদের সাথে এই জায়গাটার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম না।

আমার শেয়ার করা রাতের আকাশের এই চাঁদের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হবে নতুন কোন একটা পোষ্টের মধ্যে দিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

রাতের আকাশের চাঁদের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম, এতো সুন্দর দৃশ্য দেখে মনে শান্তি পেলো।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আসলে রাধে রাধে চাঁদের সৌন্দর্যটা সত্যি মনমুগ্ধকর হয়

 last year 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রাতের আকাশের চাঁদের মনোমুগ্ধকর ফটোগ্রাফি। জায়গাটি দেখে মনে হচ্ছে জায়গাটি আমার বেশ চেনা একটি জায়গা। ফটোগ্রাফি দেখতে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

চেনা চেনা লাগবে না কেন এখানেই তো থাকা হয় বেশিরভাগ সময়টা

 last year 

অপরূপ একটি দৃশ্যের ফটোগ্রাফি করলেন ভাইয়া আজ। রাতের আকাশের চাঁদ দেখতে কার না ভালো লাগে। আর সেই চাঁদকে আপনি মাত্র ৭ টি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার দ্বারা প্রতিটি ফটোগ্রাফি আমার বেশ ভালো লেগেছে ভাইয়া।

 last year 

প্রত্যেকটি ফটোগ্রাফি আমি আলাদা আলাদা দিনে ধারণ করেছিলাম

 last year 

অসাধারণ ফটোগ্রাফি নিয়েছেন ভাইয়া আপনি চাঁদনী রাতের ফটোগ্রাফি গুলো দেখতে আমার অনেক ভালো লেগেছে। আপনার চাঁদনী রাতের ফটোগ্রাফি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেছে। ছোটবেলায় এমন চাঁদনী রাতে অনেক খেলাধুলা করতাম খুব সুন্দর একটি সময় ছিল তখন। অনেক

 last year 

আসলে এই ধরনের পরিবেশে বসে থাকলে ছোটবেলার কথা মনে পড়ে যাবে এটাই স্বাভাবিক

 last year 

আপনার আজকের এই পোস্ট দেখে আমার মনে হল সেই সনু নিগামের সেই সুন্দর গানটি।যেই গানটা আমি প্রায় প্রায় বলে থাকি এবং শুনে থাকি। মোবাইল ফোনে একটা গান আছে না 'পূর্ণিমা চাঁদ তারার মেলা আকাশে'যাইহোক খুবই ভালো লেগেছে আপনার এই সুন্দর চাঁদনী রাতের চাঁদের দৃশ্য। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপনা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমিও যখন চাঁদ দেখছিলাম আমারও এই গানটা মনে পড়ে যাচ্ছিল।

 last year 

ঘরে বসে বসে চাদনী রাতের সৌন্দর্য উপভোগ করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া। খুবই সুন্দর হয়েছে আপনার চাদনি রাতের ফটোগ্রাফ গুলো।দেখে মন প্রাণ জুড়িয়ে গেল। ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 last year 

চাঁদনী রাতের সৌন্দর্য উপভোগ করতে ভালই লাগছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61720.10
ETH 2429.72
USDT 1.00
SBD 2.63