স্পোর্টস : বৃষ্টির মধ্যে ফুটবল খেলা

in আমার বাংলা ব্লগlast year (edited)

IMG20230617175103.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, জুন ১৭/২০২৩

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। গত কয়েকদিন যাবত আমাদের এলাকাতে তাপমাত্রা অনেক বৃদ্ধি পেয়ে গিয়েছিল। আর তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে লোডশেডিং এর পরিমাণটাও যেন বৃদ্ধি পেয়ে যাচ্ছিল। অবশেষে আজকে বিকেলের দিকে কিছুটা স্বস্তির বৃষ্টি হলো যা আমাদের সাধারণ মানুষের বেঁচে থাকার জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করল। এ বছরে যেভাবে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে আর একই সাথে লোডশেডিং এর সমস্যা তো রয়ে গিয়েছে। যাইহোক আমি সেই বিষয়টা নিয়ে আজকে আপনাদের মাঝে লিখতে চাচ্ছি না। আজকে আমি আপনাদের মাঝে লিখতে চাচ্ছি বৃষ্টির মধ্যে ছোটদের ফুটবল খেলাকে নিয়ে।

IMG20230617175026.jpg

IMG20230617175007.jpg

বৃষ্টির মধ্যে ফুটবল খেলতে কিন্তু অন্য রকমের একটা মজা পাওয়া যায়। হয়তোবা আমরা অনেকেই এই ধরনের কাজের সাথে ছোটবেলায় সম্পর্কিত ছিলাম। আমার মনে পড়ে ছোটবেলা তে যখন আমি প্রাইমারি স্কুলে পড়তাম তখন বৃষ্টি হলেই ফুটবল নিয়ে নেমে পড়তাম খেলার মাঠে। যেহেতু আমাদের খেলার মাঠটা স্কুলের ঠিক সামনেই তাই আমাদের আর বেশি দূরে যাবার প্রয়োজন হতো না। আমার মনে আছে একদিন ছোটবেলায় বৃষ্টির মধ্যে ফুটবল খেলছিলাম। সেদিন আমি স্কুল থেকে বাড়িতে না যে এই ফুটবল খেলা শুরু করে দিয়েছিলাম। মনে আছে প্রায় দুই ঘন্টা যাবৎ বৃষ্টি হয়েছিল আর সেই দুই ঘন্টা আমরা সকলে অনেক মজা করে ফুটবল খেলেছিলাম। কিন্তু যখন বৃষ্টি থেমে গেল ঠিক তখনই আমাদের কপালে নেমে আসলো বিপদ। যেহেতু আমরা স্কুলে থাকার সময় বৃষ্টির মধ্যে ভিজে ভিজে ফুটবল খেলছিলাম তাই আমাদের স্কুলের শিক্ষক আমাদের উপর প্রচুর পরিমাণে রেগে গিয়েছিল। যখন আমরা খেলা শেষ করে স্কুলে আসলাম তখন আমাদের একজন শিক্ষক আমাদের সকলকে প্রচুর পরিমাণে মারতে শুরু করলো শুধুমাত্র এই বৃষ্টির মধ্যে ভিজে ভিজে ফুটবল খেলার জন্য।

IMG20230617174959.jpg

IMG20230617174945.jpg

আজকে যখন বৃষ্টি হলো তখন দেখতে পেলাম আমাদের গ্রামের ছোট ছোট ছেলেরা ফুটবল নিয়ে নেমে পড়েছে খেলার মাঠে। তাদের এই ফুটবল খেলা দেখে আমার শেষ ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল আর আমারও ইচ্ছা হচ্ছিল তাদের সাথে ফুটবল খেলতে। এখন অনেকদিন হয়ে গিয়েছে ফুটবল খেলা হয় না আর এই বৃষ্টির মধ্যে যদি ফুটবল খেলি তাহলে অসুস্থ হয়ে যাব। শুধুমাত্র অসুস্থ হয়ে যাব এই ভয়েই ইচ্ছা থাকে সত্বেও আজকে ফুটবল খেলতে পারলাম না।

IMG20230617174939.jpg

IMG20230617174920.jpg

বৃষ্টির মধ্যে ফুটবল খেলার আরো একটা মজার বিষয় হচ্ছে বল যখন পানিতে আটকে যায় তখন সকলে একত্রে সেটাকে দখল করার চেষ্টা করে। আর এই বৃষ্টিতে সবাই পানির মধ্যে পড়ে যায়। বিষয়টা সত্যিই অনেক মজার। যদিও নিজে খেলতে পারলাম না কিন্তু আমি দূর থেকে তাদের খেলা দেখছিলাম এবং উপভোগ করছিলাম। ছোটবেলায় কি আপনারা কোন সময় এভাবে বৃষ্টির মধ্যে ফুটবল খেলেছেন? যদি খেলে থাকেন তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকে আর আমি আপনাদের মাঝে বেশি কিছু শেয়ার করছি না। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হব নতুন কোন একটা পোস্ট এর মধ্য দিয়ে।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

আমি ছোট বেলায় বৃষ্টির মধ্যে ফুটবল খেলেছি অনেক, তবে সময়ের ব্যাবধানে সবকিছু পরিবর্তন হতে থাকে। এখন সেই সময়গুলো শুধুমাত্র স্মৃতির পাতায় রয়েছে। আপনার পোস্টটি পড়ে ছোটবেলায় হারিয়ে যাচ্ছিলাম।

Posted using SteemPro Mobile

 last year 

সময় যদি চলে যাচ্ছে অতীতের দিনগুলো ততটাই স্মৃতি হয়ে যাচ্ছে

 last year 

স্কুল জীবনে অনেক দেখেছি স্কুলের মাঠে বৃষ্টির মধ্যে ছেলেরা ফুটবল খেলতো। এখনও যখন বাইরে যাই কিংবা বাসার সামনে বিকেলে বের হই তখন দেখি পিচ্চি ছেলেগুলো ফুটবল খেলছে। আসলে বৃষ্টির মাঝে খেলার আনন্দ যেন আরও বেশি। স্কুল জীবনের সেই স্মৃতিগুলো মনে পড়ে গেল ভাইয়া।

 last year 

আসলে আপু বৃষ্টির মধ্যে ফুটবল খেলার মজাটাই আলাদা

 last year 

বলতেই হয় ফুটবল খেলার প্রাণ হলো বৃষ্টি। বৃষ্টির মধ্যে ফুটবল খেলতে খুবই ভালো লাগে। একটা সময় বর্ষাকাল আসলে প্রচুর পরিমাণে বৃষ্টি হত আর আমরা সেই সময় ফুটবল খেলতাম। কিন্তু বর্তমান সময়ে পানির দেখা নাই আর এত প্রখর গরমে ফুটবল খেলতে গেলে সবাই হাঁপিয়ে পড়ে। বৃষ্টির মধ্যে ফুটবল খেলা দারুন অনুভূতি আপনি আমাদের মাঝে প্রকাশ করেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এজন্যই তো বেশিরভাগ মানুষ বৃষ্টির মধ্যে ফুটবল খেলতে বেশি পছন্দ করে

 last year 

যাক শেষমেশ আপনাদের ওখানে বৃষ্টি হয়েছে জেনে ভালো লাগলো।ফুটবল আমার খুবই প্রিয় খেলা।ছোটবেলায় আমরাও বৃষ্টির দিনে এভাবে ফুটবল খেলতাম।আপনার গ্রামের ছোট ছোট ছেলেরা ফুটবল খেলছে দেখে শৈশব মনে পড়ে গেল।ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেকদিন পর বৃষ্টি হলো বিষয়টাতে আমারও অনেক ভালো লেগেছে

 last year 

বৃষ্টির মুহূর্তে ফুটবল খেলা করার মজাই আলাদা। আসলে আমরা যখন ছোট ছিলাম তখন এই ফুটবল মাঠে বৃষ্টির দিনে অত্যন্ত আনন্দের সাথে ফুটবল খেলতাম। আর এখন ছোটদের বৃষ্টিতে ভিজে ফুটবল খেলার দৃশ্য দেখে সেই স্মৃতিগুলো মনে হওয়াটাই স্বাভাবিক। দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমি যখন তাদের খেলা দেখছিলাম তখন আমারও ইচ্ছা হচ্ছিল কিন্তু খেললে তো অসুস্থ হয়ে যেতাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62149.46
ETH 2438.84
USDT 1.00
SBD 2.68