ঈদুল আযহার কেনাকাটা এবং রেস্টুরেন্টে খাওয়া দাওয়া

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220701_193646.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার, জুলাই ০১/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও অনেক ভালো আছি। ঈদ মানে আনন্দ আর ঈদ মানে খুশি। যদিও ঈদুল আযহা আসতে এখনো বেশ কয়েকদিন বাকি রয়েছে। তারপরও আমার অর্ধাঙ্গিনী এবং আমার বোনের ছেলেরা আমাকে আজকে জোর করে ঈদের কেনাকাটা করতে নিয়ে গেল। কেননা তারা সবাই জানে এই ঈদে আমি খুব একটা বেশি ছুটি পাব না। সম্ভবত আমাদের স্কুল ছুটি হবে বৃহস্পতিবারে। আর বৃহস্পতিবার এ ছুটি হবার মানে হচ্ছে ঈদের আগে মাত্র দুই একদিন সময় থাকবে কেনাকাটা করার জন্য। তাই তারা আমাকে আজকেই জোর করে নিয়ে চলে গেল ঈদের কেনাকাটা করার জন্য।

IMG20220701160944.jpg

মার্কেটে যাবার পরে প্রথমেই আমরা আমার অর্ধাঙ্গিনী জন্য জামার ছিট কিনলাম। সত্য কথা বলতে কি জানেন মেয়েদের বাজার করতে এত বেশি সময় লাগে তা আমার জানা ছিল না। অনেক দেখাশোনার পরে আমার অর্ধাঙ্গিনী এই জামার ছিট পছন্দ করলো।

IMG20220701161054.jpg

তারপরে সে কালো রঙ্গের একটি পায়জামার ছিট নিলো। এটা কিনতে তার খুব একটা বেশি সময়ের প্রয়োজন হয়নি।

IMG20220701161926.jpg

তারপরে আমরা সবাই চলে গেলাম ওড়নার দোকানে। সেখানে যাবার পরে আমার অর্ধাঙ্গিনী জন্য একটি কালো রঙের ওড়না কিনলাম। আসলে ঈদের কেনাকাটা হবার জন্য বাজারে প্রত্যেকটি জিনিসের এত বেশি পরিমাণের দাম হয়েছে তা আপনাদেরকে বলে বোঝানো সম্ভব হবে না।

IMG20220701165053.jpg

তারপরে আমরা সবাই চলে গেলাম জুতোর দোকানে। জুতোর দোকানে যাবার পরে আমার অর্ধাঙ্গিনী আমার মায়ের জন্য এক জোড়া স্যান্ডেল কিনলো, আর তার জন্য এক জোড়া স্যান্ডেল এবং একজোড়া জুতো কিনল।

IMG20220701172434.jpg

IMG20220701172448.jpg

এরপরে শুরু হলো আমার বোনের ছেলের কেনাকাটার পালা। আমার বোনের ছেলে অনেক ঘুরাঘুরি করার একটি জিন্স প্যান্ট এবং একটি গেঞ্জি কিনলো।

IMG20220701180550.jpg

IMG20220701180827.jpg

কেনাকাটা করা শেষ হয়ে যাবার পরে আমরা চলে গেলাম রেস্টুরেন্টে খাওয়া দাওয়া করার জন্য। আমরা সাথে ছিল আমার অর্ধাঙ্গিনী এবং আমার বোনের ছেলে @kibreay001 আর নয়ন। আমরা সবাই মিলে গ্রিল চিকেন এবং নান রুটি খেলাম।

আজকে কেনাকাটা করতে যাবার কারণে একটা জিনিসের দিকে খুবই সুবিধা হয়েছিল সেটি হচ্ছে ঈদের এখন পর্যন্ত বেশ কয়েকদিন দেরি থাকার কারণে বাজারে তেমনি একটা ভিড় হয়নি। আমরা খুবই স্বাচ্ছন্দের সাথে কেনাকাটা করতে পেরেছি।

Sort:  
 2 years ago 

বাহ ঈদের কেনাকাটা তো ভালোই দেখলাম। সবাই মিলে আবার খাওয়া দাওয়া করেছেন। আসলে এরকম খাওয়া-দাওয়া এবং কেনাকাটা মজাই আলাদা। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কি আর করব আপু বাড়ির অর্ধাঙ্গিনী যখন আবদার করে ঈদের কেনাকাটা করার জন্য কেনাকাটা না করে দিয়ে আর পারিনা

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার ঈদের কেনাকাটা দেখে। আপনি তো দেখছি ঈদের কেনাকাটা শেষ করেছেন। অগ্রিম ঈদের শুভেচ্ছা রইল ভাইয়া। এত সুন্দর কেনাকাটার মুহূর্ত আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলে আপু সপ্তাহের অন্যান্য দিনগুলোতে আমার তেমন একটা ছুটি নাই তাই আগেভাগেই শেষ করে ফেললাম

 2 years ago 

মেয়েদের কেনাকাটা করতে অনেক বেশি সময় লাগে এই কথাটি ঠিক ভাই, আর এই বিষয়ে আমার অভিজ্ঞতা অনেক বেশি। আগে ছিল শুধু আমার স্ত্রীর কেনাকাটা এখন আবার তার সাথে যোগ হয়েছে আমার মেয়ের কেনাকাটা। আর তাই মাঝে মাঝে পাগল হয়ে যাওয়ার উপক্রম হয় আমার। তাই পারোত পক্ষে চেষ্টা করি তাদের বাজারে নিয়ে গিয়ে ইচ্ছেমতো ঘুরতে দেয়া। বাজার করা শেষ হলে আবার তাদের বাড়ি নিয়ে আসা। ভাই আপনার ঈদের কেনাকাটা এবং রেস্টুরেন্টে খাওয়া দাওয়ার আয়োজন বেশ ভালই লাগলো। আর এই সুন্দর মুহূর্তটুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া আমার বিয়ের বয়স এখনো খুব একটা বেশিদিন হয়নি তো তাই ব্যাপারটা ভালোভাবে বুঝতে পেরেছিলাম না আশা করি আস্তে আস্তে আরো বেশি অভিজ্ঞতা অর্জন করব

 2 years ago 

আপনার ঈদ মার্কেটের সুন্দর সুন্দর কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন। যা দেখে অনেক ভালো লাগলো। এভাবে ফ্যামিলি মেম্বারদের সাথে ঈদ মার্কেট করতে ভালই লাগে। আবার সবাইকে সাথে নিয়ে খাওয়া-দাওয়া হয়েছে। সব মিলে অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে এবং সেই সাথে শুভকামনা রইল।

 2 years ago 

সামনে একদম ঠিক কথা বলেছেন ভাইয়া ফ্যামিলি মেম্বারদের সাথে কেনাকাটা করার মধ্যে অন্য রকমের একটি মজা রয়েছে

 2 years ago 

মামা ঈদুল আযহার কেনাকাটা এবং রেস্টুরেন্টে খাওয়া দাওয়া অনুভূতি দারুন ছিল। কিন্তু আমরা যখন রেস্টুরেন্টে খেয়েছিলাম তখন অনেক ভালো লেগেছে। কিন্তু রেস্টুরেন্টে খাওয়ার পরে যখন আমরা কোক খেয়েছিলাম তখন আরো সব থেকে বেশি ভালো লেগেছিল মামা।

 2 years ago 

আমার কাছেও খাওয়া-দাওয়া টা অনেক ভালো লেগেছে কেননা এই খাবারগুলো আমরা আগে ঢাকাতে খেতাম এখন সেটা নিজ এলাকাতে খেতে পারছি

 2 years ago 

ঈদুল আযহা উপলক্ষে কিছু কেনাকাটা করেছেন সেই সাথে রেস্টুরেন্টেও খাওয়া দাওয়া করেছেন আপনারা এই সুন্দর মুহূর্তটা আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন যেটা দেখে খুবই ভালো লেগেছে আমার কাছে। এত সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ঈদের কেনাকাটা আসলে আগে করাই ভালো। কেননা যখন ঈদ এসে যায় তখন অনেক বেশি ভিড় হয় আর দামটাও দ্বিগুণ হয়। আপনার স্ত্রী এবং আপনার বোনের ছেলেরা মিলে ঈদের কেনাকাটা করে ফেলেছে এটা দেখে ভাল লাগল। আর আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে এই মুহূর্তগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া কেনাকাটা করার জন্য যত বেশি দেরি করা যাবে ততটাই বেশি ভিড় হয়ে যাবে। আর ছুটি না থাকার কারণে একটু আগেভাগেই কেনাকাটা শেষ করে ফেললাম।

অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আমাদের মুসলমানদের আনন্দের দিনের একটি হচ্ছে ঈদুল আযহা। আপনার ঈদ আনন্দে কাটুক। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ভাইয়া সেই আনন্দটা আগে থেকেই করে নেবার জন্য কেনাকাটা শেষ করলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59