সৌখিন দোকান পরিদর্শন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার , জুলাই ২৮/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি। বর্তমান সময়ে আমরা প্রতিটি মানুষই সৌখিন। আমরা সবাই চেষ্টা করি সৌখিন জিনিসগুলোকে নিজেদের কাছে রাখতে। সেই সৌখিন জিনিসের মধ্যে আমরা সব থেকে বেশি যেটা দেখতে পায় সেটা হচ্ছে সৌখিন পাখি। আমরা বাজারের দিকে লক্ষ্য করলে বিভিন্ন ধরনের সৌখিন পাখি দেখতে পাই। ঠিক তেমনি একটি সৌখিন পাখির দোকান পরিদর্শনে গিয়েছিলাম আমি। সেখান থেকে কিছু ছবি সংগ্রহ করেছি এবং ছোট্ট একটা ভিডিও তৈরি করে এনেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। চলুন আজকের পোস্টটি শুরু করা যাক...

IMG20220727121307.jpg

IMG20220727121251.jpg

উপরের ছবিতে আপনাদের ছোট্ট পাখিটি দেখতে পাচ্ছেন তার নাম হচ্ছে বাজরিগার। পাখিটি আকৃতিতে ছোট হলেও দেখতে অসম্ভব সুন্দর। সৌন্দর্যের কারণে এই পাখিটির চাহিদা সৌখিন মানুষের কাছে খুবই বেশি। ব্যক্তিগতভাবে আমার কাছেও এই বাজরিগার পাখিটি খুবই ভালো লাগে। তাহলে বাজরিগার পাখি সম্পর্কে আপনাদের মাঝে একটা মজার ঘটনা শেয়ার করি। এই পাখিটি দেখে কেউ বিশ্বাস করতে পারবে না এটি ১২ থেকে ১৩ টা পর্যন্ত ডিম দিয়ে থাকে। আমি একজন খামারির সাথে কথা বলেছিলাম সে আমাকে বলেছিল এই পাখি একই সময়ে ১২ থেকে ১৩ টা ডিম দেয় আর সবগুলো ডিম থেকেই বাচ্চা তৈরি করতে সক্ষম এই পাখিটি। যে সকল মানুষ পাখির খামার তৈরি করতে চাই আমি মনে করি বাজিগার পাখি তাদের প্রথম পছন্দের নাম।

IMG20220727121313.jpg

উপরের ছবিতে আপনারা যে পাখিটি দেখতে পাচ্ছেন সেটির নাম আমার জানা নাই কিন্তু পাখিটি বাজার থেকে অনেক ছোট। ছোট ছোট এই পাখি গুলো দেখতে খুবই সুন্দর।

IMG20220727121325.jpg

IMG20220727121328.jpg

IMG20220727121302.jpg

সৌখিন মানুষের আরও একটি পছন্দের নাম হচ্ছে খরগোশ। অনেকেই আছে যারা খরগোশ পালন করতে খুবই পছন্দ করে কিন্তু ব্যক্তিগতভাবে আমার কাছে খরগোশ এমন একটা ভালো লাগে না। এই দোকানটিতে আমরা বিভিন্ন প্রজাতির খরগোশ দেখেছিলাম সবগুলো ছবি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG20220727121245.jpg

IMG20220727121319.jpg

IMG20220727121258.jpg

সৌখিন মানুষের পছন্দের তালিকায় সব থেকে শেষে যে পাখিটি থাকে সেটির নাম হচ্ছে টিয়া পাখি। কথা বলতে পারার কারণে এই পাখিটি সবাই পছন্দ করে। কথা বলতে পারার ক্ষমতা থাকার কারণে এই পাখিটির চাহিদা যেমন বেশি ঠিক দামের দিকটাও অনেক বেশি। আমি যে দোকানে গিয়েছিলাম সেখানে আমি অনেক ধরনের টিয়া পাখি দেখতে পেয়েছি সবগুলোই আমি আপনাদের মাঝে ছবির মাধ্যমে শেয়ার করেছি।

IMG20220727121248.jpg

আমরা আমাদের পৃথিবীতে বিভিন্ন ধরনের ঘুঘু পাখি দেখতে পাই। উপরের ছবিটিতে আপনারা যে ধরনের ঘুঘু পাখিটি দেখতে পাচ্ছেন সেটি এর আগে আমি দেখেছিলাম না। কিন্তু পাখিটি দেখার পরে আমার কাছে খুবই ভালো লাগে।

ভিডিও লিংক

একই সাথে আমি চেষ্টা করেছি আপনাদেরকে পুরো দোকানটার একটা ছোট্ট ভিডিও শেয়ার করার জন্য। যেন ভিডিওটা দেখার পরে আপনারা সুন্দরভাবে দেখতে পারেন এই দোকানটিতে কি কি ছিল। ছবিতে হয়তো পাখি ,খরগোশ এগুলোর সৌন্দর্য খুব একটা ভালো বুঝতে পারা যাচ্ছিল না কিন্তু আপনারা যদি আমার শেয়ার করা এই ভিডিওটি দেখেন তাহলে এগুলো সৌন্দর্যটা খুবই কাছ থেকে দেখতে পাবেন।

Sort:  
 2 years ago 

পাখি দেখতে আসলে খুব ভালো লাগে আর আমার কাছে তো টিয়া পাখি দেখতে সবথেকে বেশি ভালো লাগে। এছাড়া ও খরগোশটি দেখতে সত্যি খুবই কিউট লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার কাছেও এই ধরনের জিনিস গুলো খুবই ভালো লাগে তাই আমি চেষ্টা করি এগুলো র কিনে আনার জন্য

 2 years ago 

সৌখিন দোকানে সৌখিন পাখি দেখে অনেক ভালো লাগলো। সবগুলো পাখি আমার অনেক ভালো লেগেছে। পাশাপাশি ভিডিওটা দেখে অনেক ভালো লাগলো। তবে সবচেয়ে বেশি ভালো লাগে খরগোশের ছবি ।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এইগুলো কিনব বলে চিন্তা করেছিলাম তাই সৌখিন দোকানে গিয়েছিলাম ভ্রমণ করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60880.32
ETH 3371.93
USDT 1.00
SBD 2.52