বিভিন্ন প্রজাতির ফুল একত্রিত করে তোরা তৈরি করলাম

in আমার বাংলা ব্লগlast year

IMG20230127104658.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার , ফেব্রুয়ারি ২/২০২৩

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। এইতো কিছুদিন আগের কথা স্কুল থেকে কিছু ফুল নিয়ে এসেছিলাম আপনাদের ভাবিকে দেবার জন্য। চিন্তা করলাম এতগুলো ফুল যদি একত্রিত করে একটা ফুলের তোড়া তৈরি করা যায় তাহলে কেমন হয়। ঠিক যেমনই চিন্তা তেমনি কাজ করতে শুরু করে দিলাম। ফুলগুলো দিয়ে আমি একটা ফুলের তোড়া তৈরি করতে শুরু করলাম। প্রথমেই আমি চিন্তা করেছিলাম যে এখানে অনেক প্রজাতির ফুল থাকার কারণে তোড়া টি দেখতে অনেক সুন্দর লাগবে।

IMG20230127103655.jpg

IMG20230127103646.jpg

ফুলগুলোকে আমি যখন টেবিলের উপরে এলোমেলো ভাবে ফেলে রেখেছিলাম তখনই আমার মাথার মধ্যে এই চিন্তাটি এসেছিল। সত্য কথা বলতে ফুল গুলো যখন এলোমেলোভাবে পড়েছিল তখনও সে তোমাকে দেখতে দারুন লাগছিল। ফুলগুলোকে দারুন দেখতে লাগার সব থেকে বড় কারণটি হচ্ছে আমি আমাদের স্কুলের বাগানের সব থেকে সেরা সেরা ফুলগুলোকে তুলে এনেছিলাম। একই সাথে বিভিন্ন প্রজাতির এবং বিভিন্ন রঙের ফুল সেখানে ছিল বলে সব থেকে বেশি সুন্দর লাগছিল।

IMG20230127135629.jpg

IMG20230127135627.jpg

ফুলের তোড়া তৈরি করার জন্য আমি ব্যবহার করেছিলাম একটি প্লাস্টিকের টিফিন বাটি। আমি হঠাৎ চিন্তাটি করেছিলাম যার কারণে কি দিয়ে শুরু করবো সেটা ভেবে পাচ্ছিলাম না , তাই হাতের কাছে যা পেয়েছি সেটা দিয়েই কাজ শুরু করে দিয়েছে। ফুলের তোড়া তৈরি করার জন্য আমি প্রথমে গাঁদা ফুল গুলোকে টিফিন বাটির মধ্যে দিয়ে দেয়।

IMG20230127135620.jpg

IMG20230127104646.jpg

পর্যায়ক্রমে আমি সবগুলো ফুল টিফিন বাটির মধ্যে দিতে থাকে। যখন আমার কাজ শেষ হয়ে গিয়েছিল তখন আমি এই ছবিটি ধারণ করেছিলাম। সত্য কথা বলতে এই কাজটি করতে আমার খুব একটা বেশি সময় লেগেছিল না। কিন্তু ফুলগুলো একত্রিতভাবে দেখতে অনেক সুন্দর লাগছিল। তাই আমি চিন্তা করলাম বিষয়টি আপনাদের মাঝে শেয়ার করা যায়।

আমার তৈরি করা ফুলের এই তোড়াটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হব নতুন কোন একটা পোষ্টের মধ্য দিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

আপনি অনেকগুলো ফুলের সমন্বয়ে বেশ সুন্দর একটি তোরা তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর লেগেছে।আপনাদের স্কুলের বাগান থেকে সুন্দর সুন্দর ফুল গুলো নিয়েছেন এবং প্রতিটি ফুল থেকে একটি করে কালার নিয়ে বেশ সুন্দর করে একটি তোরা তৈরি করেছেন অসাধারণ সুন্দর হয়েছে ভাইয়া।

 last year 

অনেক রঙের ফুল হবার কারণে এটা দেখতে খুবই সুন্দর হয়েছিল।

 last year 

আপনি ত বেশ রোমান্টিক, ভাবির জন্য ফুলের তোরা বানিয়ে নিলেন। আপনার বিভিন্ন ফুল দিয়ে বানানো ফুলের তোরা খুব সুন্দর হয়েছে। অনেক কালারফুল লাগছে দেখতে। নিশ্চয়ই ভাবী খুব পছন্দ করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

একটু রোমান্টিক না হলে কি চলবে ভাই।

 last year 

আসলে ফুল দেখতে এমনিতে অনেক সুন্দর হয়ে থাকে। অনেকগুলো ভিন্ন ভিন্ন কালারের ভিন্ন ভিন্ন প্রজাতির ফুল একসাথে করে তোরা বানানোর পরে ফুল গুলো দেখতে আরো বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন বিভিন্ন প্রজাতির ফুল থাকার কারণে এটা দেখতে খুবই দারুন হয়েছে।

 last year 

আপনি অনেকগুলো ফুল একত্রিত করে খুবই সুন্দর একটি তোরা তৈরি করেছেন। ফুল দিয়ে তৈরি তোরা দেখতে অনেক ভালো লাগছে। এ তোরা বানানোর জন্য আপনি ভিন্ন ধরনের কিছু ফুল কালেকশন করেছেন। ভিন্ন ধরনের ফুল দিয়ে তৈরি করার জন্যই তোরাটি বেশি সুন্দর হয়েছে। সুন্দর একটি ফুলের তোরা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন বিভিন্ন ধরনের ফুল দেখার পরেই আমি মনে মনে এই সিদ্ধান্তটা নিয়েছি।

 last year 

ফুল দেখলে আমাদের মাথার মধ্যে অনেকের অনেক রকম চিন্তা ভাবনা আসে তবে আপনার এরকম ইউনিক ধরনের চিন্তাভাবনা দেখে সত্যিই খুবই ভালো লাগলো। টিফিন বক্সের মধ্যে ফুলগুলো একত্র করে রেখেছেন এবং ছোট্ট একটি ফুলের তোড়াও তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। ফুলগুলো একত্র করার ফলে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে।

 last year 

আসলে ভাই হাতের কাছে কিছু ভাবছিলাম না তাই যেটা দিয়েছি সেটা দিয়েই শুরু করে দিয়েছি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68401.35
ETH 3900.35
USDT 1.00
SBD 3.63