ভুট্টা ভাজি করার পদ্ধতি||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বুধবার , এপ্রিল ০৬/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন। আমিও অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে ভুট্টা ভাজি করার পদ্ধতি শেয়ার করতে চলেছি। চলুন শুরু করা যাক.....

IMG20220406164151_01.jpg

সর্বশেষ মূল ছবি

ভুট্টা ভাজি করা পদ্ধতির উপকরণ

IMG_20220406_202147.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
ভুট্টা
কাঁচা মরিচ
হলুদ
গুড়া মরিচ
সয়াবিন তেল
লবণ
পেঁয়াজ

🍲ধাপ - ০১🍲


IMG20220406160432_01.jpg

ভুট্টা ভাজার জন্য প্রথমে আমি একটা শুকনো কড়াই নিলাম।

🍲ধাপ - ০২🍲


IMG_20220406_202523.jpg

কড়াই গরম হয়ে যাওয়ার পরে আমি কড়াই এর মধ্যে পরিমান মতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220406_202641.jpg

কড়াই এর মধ্যকার সয়াবিন তেল গরম হয়ে যাবার পরে আমি তার মধ্যে পেঁয়াজ দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৪🍲


IMG_20220406_202744.jpg

তারপরে আমি কড়াই এর মধ্যে পরিমান মতো কাঁচা মরিচ দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৫🍲


IMG_20220406_202821.jpg

এরপরে আমি কড়াই এর মধ্যে স্বাদমতো লবণ দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220406_202915.jpg

এরপরে আমি ভুট্টা ভাজির সৌন্দর্য বৃদ্ধির জন্য পরিমাণ মতো মরিচের গুঁড়ো এবং হলুদের গুড়ো দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৭🍲


IMG_20220406_203013.jpg

এর পরে আমি কড়াই এর মধ্যে ভুট্টা দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৮🍲


IMG_20220406_203043.jpg

তারপর আমি কড়াই এর মধ্যে ভুট্টা ভালো ভাবে নাড়তে থাকলাম।

🍲ধাপ - ০৯🍲


IMG20220406161242_01.jpg

এরপরে ভুট্টাগুলো ভালোভাবে সিদ্ধ করে নেবার জন্য সামান্য পরিমাণে পানি দিয়ে দিলাম।

🍲ধাপ - ১০🍲


IMG_20220406_203459.jpg

পানি দেবার পরে ১০ মিনিট মতো ভুট্টা গুলোকে কড়াই এর উপর ভালোভাবে নাড়াচাড়া করতে থাকলাম।

🍲ধাপ - ১১🍲


IMG20220406163914_01.jpg

১০ মিনিট পরে যখন ভুট্টা ভাজা হয়ে গেল তখন আমি সেগুলো কে একটি আলাদা পাত্রে নামিয়ে রাখলাম।

🍲 পরিবেশন 🍲


IMG20220406164151_01.jpg

ভুট্টা ভাজি গুলোকে আলাদা পাত্রে নামিয়ে রাখার পরে আমি সেগুলোকে পরিবেশন করার জন্য কয়েকটি কাঁচা মরিচ এবং শসা দিয়ে খুব সুন্দর করে সাজালাম।

এই ধরনের ভুট্টা ভাজা খেতে ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লাগে। আমার বাড়ি গ্রাম অঞ্চলে হবার কারনে আমি খুব সহজেই ভুট্টা সংগ্রহ করতে পারি এবং সেগুলো দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পারি। আপনারা যদি আমার মতো করে এই ধরনের ভুট্টা ভাজি করতে চান তাহলে প্রথমে আপনারা ভুট্টা সংগ্রহ করে নিবেন। তারপরে আমার দেখানো ধাপগুলো অবলম্বন করলেই তৈরি হয়ে যাবে সুন্দর সুস্বাদু একটি ভুট্টা ভাজির রেসিপি।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

এভাবে কখনও ভুট্টা ভাজা খাওয়া হয়নাই। তবে আপনার ভুট্টা ভাজা রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই। একটি ইউনিক ধরনের রেসিপি আমার কাছে লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর একটি ভুট্টা ভাজা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা ভুট্টা ভাজির এই রেসিপিটি আপনার কাছে অনেক ভালো লেগেছে এটা জেনে আমার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

একদম ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। যা দেখে কিছুক্ষণ অপলক দৃষ্টিতে আপনার রেসিপির দিকে তাকিয়ে থাকলাম। কেননা আমি এর আগে কোনদিন ভুট্টা ভাজির কথা শুনিনি আর তাই কখনো খাওয়া হয়নি। ভুট্টা যে ভাজি হয় সে সম্পর্কে আমার কোন ধারণা ছিলনা। আর এই সুস্বাদু ভুট্টা ভাজি তৈরি করার প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভুট্টা দিয়ে এই ধরনের রেসিপি আমাদের এলাকায় অনেক বেশি দেখতে পাওয়া যায়, মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভুট্টা ভাজি করার পদ্ধতি দেখে আমার খুবই ভালো লাগলো। এর মাধ্যমে আমরা খুব সহজেই ভুট্টা ভাজি করে খেতে পারবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে ভুট্টা ভাজির পদ্ধতি গুলো এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভুট্টা ভাজি গুলো কিন্তু দেখতে খুবই লোভনীয় মনে হচ্ছে। তবে যদি একটু চিনি দিতে আরো মাখো মাখো একটা অবস্থা হয়ে যেত 😍। চমৎকার ছিল আপনার উপস্থাপনা টি। এবং তৈরীর পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উল্লেখ করেছেন।

 2 years ago 

এই ভুট্টা ভাজি তৈরি করার ক্ষেত্রে মরিচের ব্যবহার করা হয়েছে তাই চিনি ব্যবহার করলে সেটি অন্যরকম একটা হয়ে যেত। মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এভাবে খাওয়া হয়নি। গ্রিল করে খেয়েছি। তবে আপনার তোলা ছবি গুলো দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছিলো। কালার টা অনেক সুন্দর ফুটেছে। ধন্যবাদ এতো সুন্দর এক রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। এভাবেই এগিয়ে যান ভাই।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভুট্টা ভাজা খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপনি ওটা খেতে সবারই ভালো লাগে বিশেষ করে আমরা পপকন খেয়ে থাকি। বৃষ্টির সময় ভুট্টা ভাজা খেতে মজা লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি রেসিপি আমাদের সমস্যার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া এই ধরনের রেসিপি বৃষ্টির সময় খেতে অনেক ভালো লাগে

ছোটবেলার কথা মনে করিয়ে দিলেন ভাইয়া। ছোটবেলায় আমি ভুট্টার ক্ষেত থেকে চুরি করে এনে বাড়িতে এরকম করে তৈরি করে খেতাম। অনেক মজা লাগে খেতে। আপনার তৈরি করা রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগতেছে। শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমিও ছোটবেলায় ক্ষেত থেকে ভুট্টা চুরি করে ভুট্টা ভাজা করে খেতাম, আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমাদের এলাকায় তেমন ভুট্টার চাষ নেই যার কারণে ভুট্টা রেসিপি খুব কম খাওয়া হয়। তবে আপনার পোস্ট দেখে জানতে পারলাম কিভাবে ভুট্টা ভাজি করে খেতে হয় তাছাড়া দেখতেও বেশ লোভনীয় লাগছিল।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভুট্টা যে এভাবে ভাজি করা যায় তা আমার জানাই ছিল ন। বেশ ইউনিক রেসিপি।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এই রেসিপিটি আমাদের এলাকার জনপ্রিয় একটি খাবার।

 2 years ago 

আপনি ভুট্টা ভাজি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53615.59
ETH 2344.94
USDT 1.00
SBD 2.13