ফটোগ্রাফিঃ শখের ফটোগ্রাফির অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast month

20240423_200127.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভালো আছেন আমিও ভালো আছি আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। ফটোগ্রাফি ধারণ করতে আমার খুবই ভালো লাগে। এজন্য আমি প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি ও আপনাদের মাঝে অন্তত একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে। প্রত্যেক সপ্তাহে ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে ও আমি আপনাদের মাঝে একটা ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। আজকে আমি আপনাদের মাঝে একটা ফুলের ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। আশা করি আমার শেয়ার করা এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG_20240423_195741.jpg

প্রথমেই আমি আপনাদের মাঝে একটা গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। গোলাপ ফুলটির আকৃতি অনেক বড় এবং এটা দেখতে অনেক সুন্দর।

IMG_20240423_195902.jpg

এরপরে আমি আপনাদের মাঝে একটা অলোকনন্দা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। এই ফটোগ্রাফি টা আমি সকালের দিকে ধারণ করেছিলাম এজন্য ফুলের গায়ের উপর কিছু শিশির জমা রয়েছে। শিশির থাকার কারণে এটা দেখতে আরো বেশি সুন্দর লাগছে।

IMG_20240423_195828.jpg

এরপরে আমি আপনাদের মাঝে আরও একটা অলোকনন্দা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছে। প্রথমে আমি যে ফটোগ্রাফটি শেয়ার করেছিলাম সেটা তো ছিল হলুদ রঙের ফুল আর এবার যেটা শেয়ার করেছি সেটাতে রয়েছে গোলাবি রঙের ফুল।

IMG_20240423_200020.jpg

এরপরে আমি আপনাদের মাঝে লাল রংয়ের একটা ডালিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। এ বছরে আমাদের স্কুলের বাগানে অনেক রংয়ের ডালিয়া ফুল ফুটেছিল। ডালিয়া ফুল গুলো যেন আমাদের স্কুলের সৌন্দর্যটা অনেক বৃদ্ধি করে দিয়েছে এই বছরে।

IMG_20240423_195813.jpg

এরপরে আমি আপনাদের মাঝে খুবই সুন্দর একটা রঙ্গন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। রঙ্গন ফুল একত্রিত ভাবে অনেকগুলো ফুটতে থাকে তাই এটা দেখতে খুবই ভালো লাগে। বর্তমান সময়ে আমাদের দেশে অনেক রংয়ের রঙ্গন ফুল দেখতে পাওয়া যায়।

IMG_20240423_195755.jpg

এরপরে আমি আপনাদের মাঝে খুবই সুন্দর একটা জারুল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। জারুল ফুল সচারচর দেখতে পাওয়া যায় না কিন্তু এটা দেখতে অনেক সুন্দর।

IMG_20240423_195927.jpg

সবশেষে আমি আপনাদের মাঝে একটা স্থলপদ্ম ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। স্থলপদ্ম ফুল এর গাছ দেখতে অনেকটা ঢেঁড়স গাছের মতো। কিন্তু এটা হচ্ছে জবা ফুল এর প্রজাতির একটা ফুল।

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হব নতুন কোন একটা পোস্ট এর মধ্য দিয়ে।


Device : Realme C25s
What's 3 Word Location :

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে। আমি ২০১৭ সালে প্রথম এই প্লাটফর্মে যুক্ত হয়েছিলাম সেই থেকে আজ পর্যন্ত এই প্লাটফর্মের সাথেই রয়ে গিয়েছি। আশা করি ভবিষ্যতেও এই প্লাটফর্মের সাথেই থেকে যাব।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আপনি তো দেখছি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকের অ্যালবামটা তৈরি করলেন যেটা দেখে খুবই সুন্দর লেগেছে। ফুল পছন্দ করে না এরকম মানুষ তো খুঁজে পাওয়াই মুশকিল। সব রকমের ফুল দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আর ফুল গুলোর ফটোগ্রাফি করতে এবং দেখতেও খুব ভালোবাসি। আপনি দেখছি আমার পছন্দের ফুল গুলোর ফটোগ্রাফি করে আজকে শেয়ার করলেন, আর সুন্দর একটা অ্যালবাম তৈরি করলেন। গোলাপ, ডালিয়া এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 last month 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমি দেখেছি খুবই সুন্দর ভাবে ধারণ করতে পারেন।

 last month 

ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে যেন খুবই ভালো লাগে। ফুল তো আমার ভীষণ প্রিয়। আপনি অনেকগুলো অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ধারণ করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। এরকম সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের দেখার সুযোগ করে দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last month 

আমার শেয়ার করা ফুলের এই ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম।

 last month 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। গোলাপ ফুলের ফটোগ্রাফি দারুন হয়েছে। তাছাড়া ডালিয়া ফুল আমার কাছে ভীষণ ভালো লাগলো। সবমিলিয়ে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আসলে ডালিয়া ফুল তার সৌন্দর্য দিয়ে আমাদেরকে মুগ্ধ করে দেয়।

 last month 

ভাই, আপনার ফুলের ফটোগ্রাফি দেখে তো আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে প্রতিটি ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করেছেন, যা দেখে বেশ বোঝা যাচ্ছে ফটোগ্রাফি করাতে আপনার অনেক অনেক দক্ষতা রয়েছে। যাইহোক ভাই, অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

এটা ঠিক কথা ফটোগ্রাফি ধারণা করতে হলে অবশ্যই দক্ষতার প্রয়োজন হয়।

 last month 

ফুল বরাবরই সৌন্দর্যের প্রতীক। ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে আমার কাছে জারুলফুলের ফটোগ্রাফি গোলাপ ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

এই সৌন্দর্যের প্রতীক গুলোই আপনাদের মাঝে আমি ভালোভাবে শেয়ার করার চেষ্টা করেছি।

 last month 

বাহ দেখে তো মুগ্ধ হয়ে গেছি আপনার শেয়ার করা শখের ফটোগ্রাফি গুলো। এতই ভালো লাগলো দেখে প্রথমত গোলাপ ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আর অলকানন্দা ফুল তো আমার সব সময় ভালো লাগে। বেশ কিছুদিন হলো জারুল ফুল দেখিনা আজকে আবার আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। আর স্থলপদ্ম ফুলটি খুব সুন্দর হয়েছে দেখতে।

 last month 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন এটা জেনে খুবই খুশি হলাম।

 last month 

প্রতিনিয়তই আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে দেখার সুযোগ করে দেন।
আজকের ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে অনেকগুলো ফুলের সৌন্দর্য একত্রে উপভোগ করতে পারলাম।
আসলে ফুল দেখলে ফুলের সৌন্দর্য উপভোগ করলে এমনিতেই মনটা ফ্রেশ হয়ে যায়।
ধন্যবাদ আপনাকে এতগুলো সৌন্দর্য আমাদেরকে দেখার সুযোগ করে দেয়ার জন্য।

 last month 

চেষ্টা করি ভাইয়া প্রত্যেক সপ্তাহেই দারুণ কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে।

 last month 

বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি বেশ অসাধারণ হয়েছে। ফুল এমনিতেই দেখতে অনেক সুন্দর তার সাথে আপনি অনেক সুন্দর করে ফুলের ফটোগ্রাফি গুলো ধারণ করেছেন। যার কারণে সৌন্দর্য অনেক বৃদ্ধি পেয়েছে। সব গুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে তবে বিশেষ করে অলোকনন্দা ফুলটি আমার বেশি ভালো লেগেছে।

 last month 

অলোকনন্দা ফুলটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম।

 last month 

অনেক ভালো লেগেছে ভাই ধন্যবাদ।

 last month 

দারুন একটি ফটোগ্রাফি পর্ব উপভোগ করলাম। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে দারুণ লেগেছে ভাইয়া। মনে হচ্ছিল এক একটা ফটোগ্রাফি যেন একে অপরের চেয়ে সুন্দর। নিখুঁত ফটোগ্রাফি পর্বটি তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last month 

চেষ্টা করেছি নিখুঁতভাবে ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে।

 last month 

আজকে আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফুলের ফটোগ্রাফি দেখে আমার অনেক অনেক ভালো লেগেছে। যেখানে চেনা অচেনা অনেক ফুলের দেখা মিলেছে। খুবই ভালো লাগলো ফুলের ফটোগ্রাফি গুলো দেখে।

 last month 

আমাদের স্কুলের বাগানে এই বছরে আসলেই অনেক সুন্দর সুন্দর ফুল ফুটেছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68418.37
ETH 3743.74
USDT 1.00
SBD 3.65