বটের পাতার উপরে মুরগির ছবি অংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , জুন ২৭/২০২২

আশা করি আপনারা সবাই ভালো আছেন আমিও ভালো ছিলাম কিন্তু একটি ঘটনা দেখার পরে আমার মন খারাপ হয়ে গেল। প্রতিদিন রাতের বেলায় যখন আমি বাইরে যাবার উদ্দেশ্যে বের হই তখনই আমি প্রত্যেকবার চেষ্টা করি আমার রঙিন মাছের খামারের মাছগুলোকে একবার দেখতে। যথারীতি আজকেও আমি ঘর থেকে বাইরে বের হলাম এবং আমার রঙিন মাছের খামারের মাছগুলোকে দেখতে গেলাম। সেখানে যাবার পরে আমি যে ঘটনাটা দেখতে পেলাম সেটা দেখার জন্য আমি মোটেও প্রস্তুত ছিলাম না। আমি দেখতে পেলাম ফলের ঝুড়িতে আমি যে মাছগুলো রেখেছিলাম তার মধ্যে থেকে বেশ কয়েকটি রঙিন মাছ মারা গিয়েছে। সাথে সাথে মাছগুলো মারা যাবার কারণ অনুসন্ধান করতে যেয়ে দেখলাম ওই ফলের ঝুড়ির পানিটা নষ্ট হয়ে গিয়েছে। ঘটনাটি দেখার পরে আমি সাথে সাথে ফলের ঝুড়ি থেকে সকল রঙিন মাছ সরিয়ে আমার বড় ট্যাংকে দিয়ে দিলাম। জানিনা যে মাছগুলো আমি বড় ট্যাংকে দিলাম সেগুলোর ভবিষ্যৎ অবস্থা কেমন হবে। সৃষ্টিকর্তার কাছে একটাই প্রার্থনা করি যেন এই মাছগুলো সুস্থ থাকে।

এবার আসি আজকের পোস্ট এর বিষয়ে, আজকে আমি আপনাদের মাঝে পাতার উপরে একটি মুরগি চিত্র অংকন করার পদ্ধতি শেয়ার করব। এক মাসের বেশি সময় হয়ে গিয়েছিল আমি আপনাদের মাঝে কোন পাতার আর্ট শেয়ার করছিলাম না। অবশেষে আমি আজকে একটি পাতার আর্ট সম্পন্ন করলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। চলুন শুরু করা যাক...

IMG20220624143642.jpg

সর্বশেষ মূল ছবি

পাতার উপর মুরগির ছবি অংকনের উপকরণ

IMG20220624094252.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাঁঠালের পাতা
কলম
ব্লেড

🖌ধাপ - ০১🖌


IMG_20220627_214423.jpg

প্রথমে আমি বটের পাতার উপরে জেল পেন দিয়ে একটি মুরগির চিত্র অঙ্কন করে নিলাম।

🖌ধাপ - ০২🖌


IMG_20220627_214442.jpg

তারপরে আমি বটের পাতার উপরের মুরগির চিত্রটি ফুটিয়ে তোলার জন্য পাতার অবশিষ্ট অংশ কাটতে শুরু করে দিলাম।

🖌ধাপ - ০৩🖌


IMG_20220627_214458.jpg

এই ধাপটিতে মুরগির পায়ের এবং নিচের অংশের নিচের দিকের পাতার অবশিষ্ট অংশ কেটে ফেলে দেয়া হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ০৪🖌


IMG20220624142235.jpg

এই ধাপটিতে আমি আপনাদেরকে দেখিয়েছি কিভাবে পাতার অবশিষ্ট অংশ কেটে ফেলে দিতে হয়।

🖌ধাপ - ০৫🖌


IMG_20220627_214518.jpg

এই ধাপটিতে আমি মুরগির পিঠের এবং লেজের উপরের অংশের পাতার অবশিষ্ট অংশ কেটে ফেলে দিয়েছি।

🖌ধাপ - ০৬🖌


IMG_20220627_214533.jpg

পাতার উপরে মুরগির চিত্রটির অর্ধেক অংশ তৈরি করা হয়ে যাবার পরে আমি বাকি অর্ধেক অংশ তৈরি করতে শুরু করলাম।

🖌ধাপ - ০৭🖌


IMG_20220627_214547.jpg

এই ধাপটিতে আমি মুরগির বুকের অংশের পাতা কাটতে শুরু করে দিয়েছিলাম।

🖌ধাপ - ০৮🖌


IMG20220624142716.jpg

এই ধাপটিতে মুরগির বুকের অংশের পাতার অবশিষ্ট অংশ কেটে ফেলে দেয়া হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ০৯🖌


IMG20220624143026.jpg

তারপরে আমি মুরগির মুখের অংশের পাতাগুলো খুবই সুন্দর ভাবে কেটে ফেলে দিলাম।

🖌ধাপ - ১০🖌


IMG_20220627_214616.jpg

পাতার উপরে মুরগি চিত্র তৈরি করার সকল অংশ এই ধাপটিতে কাটা সম্পন্ন হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ১১🖌


IMG20220624143642.jpg

তারপরে আমি আমার অংকন করা পাতার উপরে মুরগির চিত্রটি আকাশের দিকে ধরে একটি ছবি তুলেছি। কারন আকাশের দিকে ধরে ছবি তুললে এই ধরনের পাতার আর্ট গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আমার তৈরি করা আজকের এই পাতার আর্ট আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

দোয়া করি আপনার মাছ গুলো যেন সুস্থ থাকে ভাইয়া।

যাক আপনার এই ডাই প্রজেক্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম‌। আপনার হাতের কাজ অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি কাজ উপহার দেওয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি একমাত্র ব্যক্তি যে আমার পোস্টটি ভালোভাবে পড়েছে বলে আমি মনে করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পুরো পোষ্টটি ভালোভাবে পড়ে দেখার জন্য।

 2 years ago 

বেশ অনেকদিন পরে আপনার পোষ্ট সামনে আসলো, আপনার পাতার তৈরি বিভিন্ন ড্রইং আমার কাছে অনেক ভালো লাগে এটা আমি বেশি ইনজয় করি আপনার এই পোস্টগুলো, আজও তার ব্যতিক্রম নয় খুব চমৎকারভাবে আপনি একটি মুরগির প্রতিচ্ছবি ফুটিয়ে তুলেছেন বট পাতার মধ্যে।

 2 years ago 

চেষ্টা করলাম ভাইয়া অনেকদিন পরে এমন সুন্দর একটি পাতার আট আপনাদের মাঝে শেয়ার করতে

 2 years ago 

বটের পাতার উপরে মুরগির ছবি অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।আমার কাছে আপনার এই অংকনগুলো বরাবরই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার অঙ্কন করা আজকের এই পাতার আর দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে আমি খুবই খুশি হলাম

 2 years ago 

খুব বেশি সৃজনশীলতা না থাকলে এরকম প্রতিভা পাওয়া মুশকিল। আপনার এই বটের পাতার উপর মুরগি অংকন দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা আপনার জন্য ধন্যবাদ ‌

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া সৃজনশীলতা না থাকলে কোন ভাবে প্রতিভার বিকাশ হওয়া সম্ভব নয়

 2 years ago 

আপনার পাতার উপর অংকন গুলো আমার ভীষণ ভালো লাগে। আজকে মুরগি করেছেন সত্যিই অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়েছেন পোস্ট। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

শুধুমাত্র চেষ্টা করেছি আমার সৃজনশীলতা কাজে লাগিয়ে একটি পোষ্ট আপনাদের মাঝে শেয়ার করতে

 2 years ago 

অনেকদিন পর আবার এরকম কারুকাজ দেখলাম ভাই। খুব সুন্দর করে বটের পাতার ভিতরে মুরগির ছবি অঙ্কন করেছেন আপনি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম একটি কারুকাজ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আজকে অনেক দিন পর আপনাদের মাঝে এই ধরনের জিনিস নিয়ে হাজির হলাম

 2 years ago 

ওয়াও ভাইয়া!! এক কথায় অসাধারণ হয়েছে আপনার মুরগির আর্ট পাতার উপরে । নর্মালি খাতার মধ্যে আর্ট করা হয় , কখনো পাতার উপরে আর্ট করা হয়নি । আপনার পাতার উপরে আর্ট দেখে ভালো লাগলো । একবার চেষ্টা করে দেখতে হবে পারি কিনা ।

 2 years ago 

আসলে ভাইয়া খাতাতে অঙ্কন করো তো সহজ কিন্তু এইভাবে পাতার উপরে অঙ্কন করা অনেক কঠিন একটি ব্যাপার

 2 years ago 

ভাইয়া আপনি ভোটের পাতার উপর খুব সুন্দর একটি মুরগির ছবি এঁকেছেন। আপনার হাতের কাজ সত্যি খুবই প্রশংসনীয়। বেশ ভালো লেগেছে। মনে হচ্ছে যেন একটি সত্তিকারের মুরগির ছবি। আপনাকে ধন্যবাদ ভাইয়া বটের পাতার উপরে খুব সুন্দর করে মুরগির দৃশ্য বানানোর জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চিত্রটি অঙ্কন করার পরে আমার কাছে অনেক ভালো লেগেছে

 2 years ago 

পাতার ভিতরে মুরগীটাকে দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকার ভাবে আপনি এটি করেছেন। এত চমৎকার একটি শিল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। এ বিষয়ে আপনার দারুণ অভিজ্ঞতা রয়েছে ভাই। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এইজন্য আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ধন্যবাদ জানাতে চাই কেননা আমি জানতাম না আমার নিজের মধ্যে এই ধরনের প্রতিভা রয়েছে

 2 years ago 

বটের পাতার উপরে মুরগির ছবি অংকন গুগোল অসাধারণ লাগতেছে আমার কাছে। আপনার প্রতিভার তুলনা হয়না। সত্যি আপনি খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কতটা প্রতিবার রয়েছে তা জানিনা কিন্তু চেষ্টা করি প্রতিনিয়ত ও আপনাদের মাঝে নতুনত্বের ছোঁয়া দিতে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61