রঙিন কাগজ দিয়ে তিনটা ফুলের ওয়ালমেট তৈরির পদ্ধতি ||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, এপ্রিল ০২/২০২২

আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি।আজকে আমি আমি আপনাদের মাঝে তিনটা ফুল দিয়ে ওয়ালমেট তৈরি করার পদ্ধতি শেয়ার করব। চলুন আজকের ওয়ালমেট তৈরি করার পদ্ধতি দিয়ে শুরু করা যাক....

IMG_20220402_220212.jpg

সর্বশেষ মূল ছবি

রঙিন কাগজ দিয়ে তিনটা ফুলের ওয়ালমেট তৈরির উপকরণ

IMG_20220402_220305.jpg




গোলাপি এবং সবুজ রঙের A4 কাগজ
কাইচি
গাম
স্কেল
পেন্সিল



🌷ধাপ - ০১🌷

IMG20220401145103_01.jpg

ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমেই আমি গোলাপি রঙের কাগজ দিয়ে খুব সুন্দর করে কাইচি দিয়ে কেটে নিলাম।

🌷ধাপ - ০২🌷

IMG20220401145245_01.jpg

কাগজগুলো কাটা হয়ে যাবার পরে আমি সবগুলো একত্রিত করে একটি ছবি তুললাম।

🌷ধাপ - ০৩🌷

IMG_20220402_220539.jpg

এরপরে আমি ফুল তৈরি করার জন্য কাগজ গুলোকে ভাজ করতে শুরু করলাম। ফুল তৈরি করার ক্ষেত্রে আমি কাগজকে কিভাবে ভাগ করেছি তা আমি উপরের ছবির মাধ্যমে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি। আশা করি আপনারা যদি উপরের চিত্র গুলো লক্ষ্য করেন তাহলে খুব সহজেই শিখতে পারবেন কিভাবে কাগজ ভাঁজ করতে হয়।

🌷ধাপ - ০৪🌷

IMG20220401150525_01.jpg

এরপরে আমি ওয়ালমেট এর ফুলের ডাল দেবার জন্য সবুজ রঙের কাগজকে কাইচি কেটে দিয়ে খুব সুন্দর করে কেটে নিলাম।

🌷ধাপ - ০৫🌷

IMG20220401150550.jpg

ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে কয়েকটি ডালের প্রয়োজন হবে তাই আমি বেশ কয়েকটি সবুজ রঙের কাগজ কেটে নিলাম।

🌷ধাপ - ০৬🌷

IMG_20220402_220731.jpg

তারপরে আমি ডাল তৈরি করার জন্য সবুজ রঙের কাগজকে গোল করতে শুরু করলাম। কিভাবে আমি গোল করেছি তা উপরের ছবির মাধ্যমে দেখানো চেষ্টা করেছি।

🌷ধাপ - ০৭🌷

IMG20220401151121.jpg

একই পদ্ধতিতে আমি আরো কয়েকটি সবুজ রঙের কাগজকে গোল করে নিলাম।

🌷ধাপ - ০৮🌷

IMG_20220402_220909.jpg

তারপরে আমি সবুজ রঙের কাগজ এর উপরের অংশ প্রথমে কিছুটা কেটে নিলাম এবং তারপরে সেখানে গাম লাগিয়ে দিলাম। গাম লাগানো শেষ হয়ে যাবার পরে আমার পড়বে তৈরি করা একটি ফুল সেখানে লাগিয়ে দিলাম।

🌷ধাপ - ০৯🌷

IMG20220401160755_01.jpg

একই পদ্ধতিতে আমি সব গুলো ফুল ডালের সাথে লাগিয়ে দিলাম।

🌷ধাপ - ১০🌷

IMG_20220402_221051.jpg

ওয়ালমেট এর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আমি প্রত্যেকটি ডালের সাথে গাম লাগিয়ে অন্য একটি ডাল সংযুক্ত করে দিলাম।

🌷ধাপ - ১১🌷

IMG_20220402_220212.jpg

সবগুলো ডাল একত্রে লাগানো হয়ে যাবার পরে তৈরি হয়ে গেল সুন্দর একটি ফুলের ওয়ালমেট।

এই ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে আমি তিনটি ফুল এবং তিনটি ডালের ব্যবহার করেছি। আপনারাও চাইলে এই ধরনের ওয়ালমেট তৈরি করতে পারবেন খুব সহজেই। এর জন্য আপনাদেরকে খুব একটা বেশি পরিশ্রম করতে হবে না। এই ধরনের ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে আপনারা উপকরণ গুলো সংগ্রহ করে নিবেন এবং উপকরণ সংগ্রহ করা হয়ে যাবার পরে আমার দেখানো ধাপগুলো অনুসরণ করলেই হয়ে যাবে এমন সুন্দর একটি ফুলের ওয়ালমেট।

Sort:  
 2 years ago 

আপনি বিভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে তিনটা ফুলের ওয়ালমেট তৈরির করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফুলের ওয়ালমেট তৈরি করা দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দরভাবে ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন ।আপনার ওয়ালমেটের কালার কম্বিনেশন টা আমার কাছে দারুন লেগেছে।। এত সুন্দর একটা ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার তৈরি রঙিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি রঙিন কাগজের ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

সুন্দর একটি ক্রাফট সম্পন্ন করেছেন ভাই।ফুলগুলো অনেক সুন্দর ছিল।সর্বোপরি সম্পূর্ণ ফুলের ওয়ালম্যাট আমার অনেক ভালো লেগেছে।ক্রাফট সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাই।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে এই ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেট দেখতে ভালো লাগছে। দারুন ভাবে ওয়ালমেট তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

রঙিন কাগজ দিয়ে তিনটা ফুলের ওয়ালমেট তৈরির পদ্ধতি শেয়ার করেছেন ভাই। সত্যি আমার কাছে ভীষণ ভালো লাগল। সাজানো গোছানো উপস্থাপন করেছেন এবং দারুণ ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সহজ পদ্ধতিতে সহজ একটি ওয়ালমেট আপনি তৈরি করে ফেলেছেন দেখতে খুবই ভালো লাগছে। ফুলগুলো খুব সুন্দর করে কেটে গেছে তৈরি করেছেন ভালো হয়েছে। এই ওয়ালমেট গুলো আসলে ভালো লাগে দেখতে আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার তিনটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন যা দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন যা আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে। আপনি খুবই সহজ উপায়ে ওয়ালমেট তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর করে কথা বল প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করে ফুলটি দেখে আমি মুগ্ধ। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে নিখুঁতভাবে ফুলটি তৈরি করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ভাইয়া রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ‌বিশেষ করে আমার কাছে ফুল তিনটি অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ওয়ালমেট শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42