কাঁচকি মাছ চচ্চড়ি রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার, জানুয়ারি ৩০/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন। আমিও অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে কাঁচকি মাছ চচ্চড়ির রেসিপি শেয়ার করতে চলেছি। চলুন শুরু করা যাক.....

IMG20220129154830_01.jpg

সর্বশেষ মূল ছবি

কাঁচকি মাছ চচ্চড়ি রেসিপির উপকরণ

IMG_20220130_105803.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
পেঁয়াজ
রসুন বাটা
গুড়া মরিচ
হলুদ
সয়াবিন তেল
লবণ
কাঁচকি মাছ
ধনিয়া বাটা
জিরা বাটা

কাঁচকি মাছ চচ্চড়ি রেসিপির ধাপসমূহ

🍲ধাপ - ০১🍲


IMG20220129150045_01.jpg

প্রথমে আমি কাঁচকি মাছ গুলো খুবই সুন্দরভাবে পরিষ্কার করে ধুয়ে নিলাম। এই মাছের আকৃতিটা অনেক ছোট হবার কারণে খুব সহজেই এর মধ্যে ময়লা আবর্জনা থেকে যেতে পারে, এজন্য আমাদেরকে রান্নার পূর্বে খুবই সুন্দর ভাবে ধুয়ে নিতে হবে।

🍲ধাপ - ০২🍲


IMG_20220130_092830.jpg

রান্না শুরু করার জন্য প্রথমে আমি একটা শুকনো কড়াই নিয়েছি।

🍲ধাপ - ০৩🍲


IMG20220129153749_01.jpg

তারপরে আমি কড়াই এর উপর কাঁচকি মাছ গুলো দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৪🍲


IMG20220129153821_01.jpg

তারপরে আমি রান্নার বিভিন্ন উপকরণ হলুদ, পেঁয়াজ, রসুন,ধনিয়া, সয়াবিন তেল সবগুলো কড়াই এর উপর দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৫🍲


IMG20220129153848_01.jpg

সবগুলো উপকরণ দেয়া হয়ে গেলে সেটি সুন্দর ভাবে নাড়তে শুরু করলাম।

🍲ধাপ - ০৬🍲


IMG20220129153857_01.jpg

রান্নাটা সুন্দর করার জন্য আমি এর ভিতরে পরিমাণ মত পানি ব্যবহার করেছি।

🍲ধাপ - ০৭🍲


IMG_20220130_112110.jpg

প্রায় ২ মিনিট কড়াই এর উপর রেখে দেয়ার পর সেটি এমন আকৃতি ধারণ করলো।

🍲ধাপ - ০৮🍲


IMG20220129154243.jpg

এই ধাপটিতে আমার রান্নাটি প্রায় শেষ হয়ে গিয়েছিল।

🍲ধাপ - ০৯🍲


IMG20220129154830_01.jpg

আমার রান্নাটি শেষ হবার পরে আমি সেটি একটি আলাদা পাত্রে নামিয়ে রাখলাম।

🍲 আমার নিজের সাথে কাঁচকি মাছ চচ্চড়ির একটি ছবি 🍲


IMG20220129154853_01.jpg

আজকে আমি আপনাদের মাঝে যে রান্নাটি শেয়ার করলাম সেটি খুবই সুস্বাদু প্রকৃতির একটি খাবার। সুস্বাদু হবার পাশাপাশি এটি খুবই পুষ্টি সমৃদ্ধ খাবার ও বটে। যাদের চোখে কিছু পরিমাণে সমস্যা রয়েছে ডাক্তার তাদেরকে এই মাছ সবথেকে বেশি খাবার জন্য উৎসাহ প্রদান করেন। চোখের দৃষ্টিশক্তি বৃদ্ধি করার জন্য এই মাছের গুরুত্ব খুবই বেশি।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

Sort:  
 3 years ago 

আপনার যত্নসহকারে তৈরি করা কাঁচকি মাছ চচ্চড়ি রেসিপিটা বেশ সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে ভাইয়া। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

কাচকি মাছে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ বিদ্যমান থাকে ।কাচকি মাছ খেলে রাতকানা রোগ থেকে মুক্তি পাওয়া যায় এবং চোখের দৃষ্টি বৃদ্ধি পায়। রেসিপিটি অসাধারণ হয়েছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন এই মাছটি আমাদের প্রত্যেকটি মানুষের বেশি পরিমাণে খাওয়া উচিত তাহলে রাতকানা সহ বিভিন্ন রোগ থেকে মুক্তি পাওয়া যাবে।

 3 years ago 

  • বর্তমানে অনেকদিন কাঁচকি মাছ খাওয়া হয়নি। আপনার কাছে দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর ভাবে এটি তৈরি করেছেন। এটি আমাদের দেহের জন্য খুবই উপকারী। বিশেষ করে ছোট মাছের মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

কাচকি মাছ আজকেই প্রথম নাম শুনলাম। দারুন ছিল মাছের রেসিপি সাথে সুন্দর উপস্থাপনা। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

কি বলেন ভাই এই মাস্টিক তো খুবই জনপ্রিয় মাছ। আর আপনি এই মাছটির নাম জানেন না খুবই দুঃখজনক।

 3 years ago 

ভাই আপনি এমন একটা রেসিপি শেয়ার করেছেন যা আমার খুবই প্রিয় কিন্তু বর্তমান বাজারে ভীষণ দাম। গতকালও বাজারে দেখেছি প্রতি কিলো 600 টাকা। সুস্বাদু এই রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

এই মাছটির পুষ্টিগুণের কারণে এর দাম বাজারে প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। আজকে আমি এই মাছটি দিয়ে আপনাদের সামনে রেসিপি তৈরি করছে সেটি আমার কেনা লেগেছিল না এটা আমাদের পুকুরের।

ওয়াও ভাই আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন। কাঁচকি মাছ চচ্চড়ি রেসিপি খেতে অনেক ভালো লাগে। তাই কমবেশি সবারই পছন্দ। আপনার রেসিপি উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

কাঁচকি মাছের চচ্চড়ি রেসিপি টা তো অসাধারণ দেখাচ্ছে। এমনিতেই ছোট মাছ অনেকেই কাটার জন্য পছন্দ করেনা। কিন্তু কাঁচকি মাছের চচ্চড়ি আমার খেতে ভীষণ ভালো লাগে। কেমন আপনার রেসিপি টা ও আমার কাছে অনেক সুস্বাদু মনে হয়েছে 😋😋 অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি তৈরি করা আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24