ছাত্র-ছাত্রীদেরকে নতুন খেলার সাথে পরিচয় করিয়ে দেওয়া

in আমার বাংলা ব্লগ6 months ago

IMG20240117093222.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। আজকে সকালে অন্যান্য দিনে তুলনায় শীতের পরিমাণটা আরো বেশি ছিল যার কারণে সকালের দিকে স্কুলে ছাত্রছাত্রীদের উপস্থিতি অনেক কম লক্ষ্য করলাম। যেহেতু আমি প্রতিনিয়ত খুব সকালের দিকে স্কুলে পৌঁছে যায় তাই ছাত্র-ছাত্রীদের উপস্থিতিটা আমি আগে থেকে ভালোভাবে লক্ষ্য করতে পারি। অন্যদিনের তুলনায় আজকে একটু ব্যতিক্রমধর্মী একটা জিনিস লক্ষ্য করলাম যার কারণে সেই বিষয়টা নিয়েই আজকে আমি আপনাদের মাঝে পোস্ট আকারে শেয়ার করছি।

IMG20240117092731.jpg

IMG20240117092745.jpg

হঠাৎ লক্ষ্য করলাম আমাদের স্কুলের প্রধান শিক্ষক জনাব মোঃ শামসুল আলম ছাত্র-ছাত্রীদেরকে সারিবদ্ধভাবে দাঁড় করাচ্ছেন। বিষয়টা দেখে আমি প্রথমে কিছুই বুঝতে পেরেছিলাম না তাই উৎসাহ মূলক মনোভাব নিয়ে আমি স্যারের কাছে। সেখানে যাবার পরে আমি যে জিনিসটা দেখলাম তা দেখে তো রীতিমতো আমি অবাক।

IMG20240117092851.jpg

IMG20240117092910.jpg

কিছুক্ষণ পরেই লক্ষ্য করলাম আমাদের স্কুলের প্রধান শিক্ষক ছাত্রছাত্রীদেরকে একটা নতুন ধরনের খেলা শেখাতে শুরু করেছে। যেহেতু আমাদের স্কুলের প্রধান শিক্ষক একজন ক্রিয়া শিক্ষক যার কারণে তিনি সকল খেলাধুলা সম্পর্কে খুবই ভালো অভিজ্ঞতা অর্জন করেছেন। আর খেলাধুলা সম্পর্কে তার ভালো অভিজ্ঞতা থাকার কারণে তিনি ছাত্র-ছাত্রীদেরকে প্রতিনিয়ত নতুন নতুন খেলার সাথে পরিচিত করে দেন। যেহেতু এটা নতুন খেলা তাই ছাত্র-ছাত্রীদেরকে তিনি নিজে হাতে করেই খেলার নিয়ম কানুন গুলো শিখিয়ে দিয়েছিলেন।

IMG20240117093004.jpg

IMG20240117093112.jpg

ছাত্র-ছাত্রীরা অল্প সময়ের মধ্যেই খেলার সকল নিয়ম-কানুন গুলো শিখে ফেলল এবং ভালোভাবে খেলা করতে শুরু করে দিল। যেহেতু নতুন ধরনের খেলা তাই ছাত্রছাত্রী অভিভাবকেরা খুবই উৎসাহ মুলক মনোভাব নিয়ে খেলাটা উপভোগ করছিল। আমার কাছেও ভিন্ন ধরনের এবং নতুন এই খেলাটি খুবই ভালো লেগেছে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে। আমি ২০১৭ সালে প্রথম এই প্লাটফর্মে যুক্ত হয়েছিলাম সেই থেকে আজ পর্যন্ত এই প্লাটফর্মের সাথেই রয়ে গিয়েছি। আশা করি ভবিষ্যতেও এই প্লাটফর্মের সাথেই থেকে যাব।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

অন্যান্য দিনের মতোই আজকে সারাদিনও প্রচন্ড ঠান্ডা পড়েছে। প্রধান শিক্ষক নিজেই ছেলেমেয়েদের খেলা শিখাচ্ছে বিষয়টা দারুন লেগেছে তারপর প্রধান শিক্ষক যেহেতু ক্রিয়া শিক্ষক ছিল তাই এ বিষয়ে ভালো অভিজ্ঞতা আছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রধান শিক্ষক ক্রিয়া শিক্ষক হবার কারণে সব সময় নতুন নতুন খেলা ছাত্রছাত্রীদের কে শেখায়।

 6 months ago 

বাহ ভালো লাগলো নতুন কিছু তারা শিখতে পেরেছে। এতে হয়তো বেশ আনন্দ পেয়েছে এবং আনন্দ পাবে প্রতিনিয়ত। প্রচন্ড এই ঠান্ডার দিনে অবশ্য একটু খেলাধুলা করালে তাদের জন্য ভালো হবে। যাই হোক অনেকদিন পর সুন্দর দৃশ্য দেখতে পেরে খুশি হলাম।

 6 months ago 

শীতকে ভালোভাবে মোকাবেলা করার জন্যই এমন খেলার আয়োজন করা হয়েছিল ‌

 6 months ago 

মামা আপনার শেয়ার করা স্কুল কেন্দ্রিক পোস্টগুলো সব সময় দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনাদের স্কুলের প্রধান শিক্ষক ছাত্র-ছাত্রীদের আজকের নতুন একটি খেলার সাথে পরিচয় করিয়ে দিয়েছে জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

নতুন খেলার সাথে পরিচিত হতে পেরে ছাত্রছাত্রীরা অনেক খুশি হয়েছে।

 6 months ago 

শিক্ষক যদি বন্ধুর মতো হয় তাহলে তার কাছ থেকে অনেক কিছু শেখা যায়৷ আপনার স্কুলের প্রধান শিক্ষক তার ছাত্রদের সাথে খুব মিসুক বলে আমার মনে হচ্ছে৷ আর এমনটা হওয়ায় ভালো। যাক বাচ্ছা নতুন কিছু শিখছে বিষয়টা অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমাদের স্কুলের প্রধান শিক্ষক ছাত্রছাত্রীদের সাথে খুবই ভালোভাবে মিশতে পারে।

 6 months ago 

এখন প্রায় বাংলাদেশের সব বিদ্যালয়ে এরকম ক্রিয়া অনুষ্ঠিত হয়ে থাকে।আপনার স্কুলের প্রধান শিক্ষক একজন ক্রিয়া অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষক, এটা দেখে বেশ আমার অনেক বেশি ভালো লাগলো। অনেক প্রতিষ্ঠান আছে ছাত্র ছাত্রীরা প্রধান শিক্ষক কে দেখলে অনেক বেশি ভয় পায়, কিন্তু আপনার স্কুলের প্রধান শিক্ষক ছাত্র-ছাত্রীদের কে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের খেলা শেখাচ্ছেন, এটা বেশ অনেক ভালো একটি দিক।

 6 months ago 

এটা সত্য কথা আমাদের স্কুলের প্রধান শিক্ষক খেলাধুলার বিষয়ে খুবই অভিজ্ঞতা সম্পন্ন।

 6 months ago 

এখন বিভিন্ন স্কুলে অনেক নতুন নতুন খেলার আয়োজন করা হয়ে থাকে৷ ছাত্রছাত্রীরা অনেক ধরনের খেলা প্রতিনিয়ত শিখছে৷ একটা সময় ছিল ছাত্রছাত্রীরা যখন শিক্ষক শিক্ষিকাদের দেখতে পেত তখন তারা অনেক বেশি ভয় পেতে এবং সেখান থেকে চলে যেত৷ তবে এখানে আপনাদের প্রধান শিক্ষকই ছাত্র-ছাত্রীদেরকে খেলা শিখাচ্ছে দেখে খুব ভালো লাগলো৷

 6 months ago 

এটাই তো অন্যান্য স্কুল এবং আমাদের স্কুলের মধ্যে পার্থক্য আমরা নিজেরাই ছাত্র-ছাত্রীদেরকে খেলা শিখাই।

 6 months ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57809.89
ETH 3118.43
USDT 1.00
SBD 2.37