আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজ করার অনুভূতি||১০% @shy-fox🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

PicsArt_06-08-09.13.39.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বুধবার , জুন ৮/২০২২

ভালোবাসার আরো একটি নাম হচ্ছে আমার বাংলা ব্লগ। আজকে আমি আপনাদের মাঝে আমার বাংলা ব্লগ সম্পর্কে আমার অনুভূতিটুকু শেয়ার করব। আমি চেষ্টা করব আমার বাংলা ব্লগে আমার প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত সকল বিষয়গুলো আপনাদের মাঝে তুলে ধরতে।

স্টিমিট এ আমার যাত্রা

আমি ২০১৭ সালে প্রথম স্টিমিট এ যোগদান করেছিলাম। তখন স্টিমিট সম্পর্কে খুব একটা ভালো বুঝতাম না তারপরও চেষ্টা করতাম নিজের সর্বোচ্চ দিয়ে কাজ করার জন্য। সেই সময়টিতে আমাকে সাহায্য করার মত কেউ ছিলনা, আমি একা একাই চেষ্টা করে কাজ করতাম। যদিও সেই সময় আমার কাজের মধ্যে অনেক ভুল ছিল তারপরও আমি চেষ্টা করতাম প্রতিনিয়ত আমার কাজের উন্নতি করতে। ২০১৭ সাল থেকে আমি প্রায় এক বছর এর বেশি স্টিমিট কাজ করেছিলাম ভালো উপার্জনও করেছিলাম পরে লেখাপড়ার জন্য স্টিমিট এ কাজ করা বন্ধ করে দিয়েছিলাম।

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার যাত্রা

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9jT6bNaX8f7zQxGL2U2UwmN5Ssv2nAMdGo4FCkjEfiB8BL85T65cQEddEnpPmQ7gA7k16NKM2RvDTqv2EvCigr16FJsmnsY.jpeg

২০১৭ সালে স্টিমিট এ যোগদান করার কারণে অনেকের সাথেই পরিচিত হয়ে গিয়েছিলাম। বিশেষ করে @moh.arif ভাইয়ের সাথে। এছাড়াও ব্লাট এ কাজ করার সুবাদে @shuvo35 ভাইয়া এবং @hafizullah ভাইয়াকে চিনতাম। ২০২১ সালে পরে যখন আমি পুনরায় স্টিমিট এ কাজ করা শুরু করলাম তখন আমার বন্ধু @mdsamad আমাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার জন্য উৎসাহিত করল।৭ ডিসেম্বর ২০২১ সালে আমি প্রথম আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমার পরিচয় পোস্ট শেয়ার করেছিলাম। তারপরেই আমি যুক্ত হয়ে গেলাম আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে।

এবিবি স্কুল থেকে গ্রাজুয়েশন

IMG_20220608_213422.jpg

আমার স্টিমিট যাত্রা টা আরো সুন্দর করে দিয়েছে এবিবি স্কুল। আমি অনেকদিন আগেই স্টিমিট এ যুক্ত হলেও আমার স্টিমিট সম্পর্কে ধারণা ছিল খুবই সামান্য।এবিবি স্কুলে ক্লাস করার মাধ্যমে আমি জানতে পেরেছি স্টিমিট এর পুরো বিষয়গুলো। আমার বাংলা ব্লগ কমিউনিটি এডমিন এবং মডারেটর বৃন্দ যতটা সুন্দর ভাবে স্টিমিট সম্পর্কে আমাকে শিক্ষা দিয়েছেন তার জন্য আমি তাদের কাছে চির কৃতজ্ঞ হয়ে থাকব। আমি দীর্ঘ দুই মাস এবিবি স্কুলে ক্লাস করার পরে গ্রাজুয়েশন লাভ করেছি। সত্য কথা বলতে এই সময়গুলোতে আমি যা শিক্ষা অর্জন করেছি তা সারা জীবনেও ভুলতে পারবো না।

আমি যখন প্রথমে স্টিমিট এ কাজ করতাম তখন আমার আয়কর স্টিম বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করে টাকা নিতাম। এমন সময় হয়েছে অনেক ব্যক্তির কাছে স্টিম বিক্রয় করতে যেয়ে আমার কাছ থেকে স্টিম নিয়ে আমাকে ব্ল্যাকলিস্ট করে দিয়েছে। একবার স্টিম বিক্রয় করতে যেয়ে ৫০০ স্টিম নিয়ে আমাকে কোন টাকা দিয়েছিল না। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আসার পরে আমি এই বিষয়টির খুবই ভালো একটা সমাধান পেয়েছি। বর্তমানে কমিউনিটি থেকে আমাদেরকে শিক্ষা দেয়া হচ্ছে কিভাবে আমাদের আয় করা স্টিম গুলোকে ব্যাংকের মাধ্যমে টাকা তে রূপান্তরিত করতে হয়। এত সুন্দর বিষয়গুলো নিয়ে কাজ করার জন্য @rme দাদাকে অন্তরের অন্তরস্থল থেকে ধন্যবাদ জানাতে চাই।

হাংআউট

আমার কাছে আমার বাংলা ব্লগ কমিউনিটির ভালোলাগার আরও একটি নাম হচ্ছে সাপ্তাহিক হ্যাংআউট। এই দিনটির জন্য আমি সপ্তাহের বাকী ৬ দিন অপেক্ষা করতে থাকি। সব সময় মনের মধ্যে একটি কথাই উঁকি দিতে থাকে কবে আবার আসবে বৃহস্পতিবার সন্ধ্যা নয়টা আর শুনতে পাবো শুভ ভাইয়ের কন্ঠের মধুর আওয়াজ। একই সাথে এই দিনে আমরা বিভিন্ন মানুষের কন্ঠে কবিতা এবং গান শুনতে পাই। সবমিলিয়ে আমার কাছে সাপ্তাহিক হ্যাংআউট এবং বিশেষ হ্যাংআউট গুলো খুবই ভালো লাগে। আমি সর্বদা চেষ্টা করি প্রত্যেকটি হ্যাংআউটে যোগদান করার জন্য।

ডিস্কোর্ড সার্ভার

আমার কাছে আমার বাংলা ব্লগ কমিউনিটির আরো একটি ভালোলাগার নাম হচ্ছে ডিস্কোর্ড সার্ভার। কমিউনিটির প্রত্যেকটি সদস্য এই সার্ভারে যোগদান রয়েছেন তারা প্রত্যেকে প্রত্যেকের সাথে খুবই আন্তরিক। এখানে আমরা মন খুলে গল্প করতে পারি। সত্যি কথা বলতে আমার খুব একটা বেশি গল্প করার মত মানুষ ছিল না কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটির ডিস্কোর্ড সার্ভারের যোগদান করার পর থেকে গল্প করার মত মানুষ খুঁজে পেয়েছি। এখন প্রত্যেকটা দিন সকালে ঘুম থেকে ওঠার পরে প্রথমেই আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির ডিস্কোর্ড সার্ভারে প্রবেশ করি। এমনকি ঘুমাতে যাওয়ার আগ মুহূর্ত পর্যন্ত ডিস্কোর্ড সার্ভারে যুক্ত থাকি। এখন অনেক অপরিচিত মানুষও আমার পরিচিত হয়ে গিয়েছে শুধুমাত্র এই ডিস্কোর্ড সার্ভারের কারনে।


পরিশেষে আমি একটা কথাই বলতে চাই আমি একজন বাঙালি হিসেবে সবসময়ই বাংলায় লেখালেখি করতে ভালোবাসি। আর আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাকে সেই সুযোগটি করে দিয়েছে। আমি সর্বদা চেষ্টা করব আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল নিয়ম কানুন অনুসরণ করে কাজ করতে। আমি কোন সময় চাইব না আমার এই পরিবারের কোন ক্ষতি হোক। কারণ এমন পরিবার কপালগুণে ও খুঁজে পাওয়া যায় না। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে পেরে আমি সত্যিই নিজেকে গর্বিত বলে মনে করছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রত্যেকটি এডমিন, মডারেটর বিশেষ করে দাদার কাছে আমি চির কৃতজ্ঞ আমাকে এমন সুন্দর একটি পরিবারের সদস্য হিসেবে গ্রহণ করার জন্য।


g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনি তো দেখছি অনেক আগেকার স্টিমিট ইউজার ।

 2 years ago 

জি ভাইয়া আমি স্টিমেট প্রথম দিক থেকেই ছিলাম মাঝখানে বছরখানেক কাজ করেছিলাম না তারপর থেকে আবার শুরু করেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60013.20
ETH 2407.53
USDT 1.00
SBD 2.43