লাভের সাথে ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার, মার্চ ২২/২০২২

আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে লাভের সাথে ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করার পদ্ধতি শেয়ার করব।ম্যান্ডেলা আর্ট আমি আজকেই প্রথম অংকন করছি তাই যদি কোনো ধরনের ভুল ত্রুটি হয় তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। চলুন আজকের ম্যান্ডেলা আর্টটি শুরু করা যাক...

CamScanner 03-22-2022 20.58.jpg

সর্বশেষ মূল ছবি

লাভের সাথে ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি উপকরণ

IMG20220321205016_01.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
আর্ট করার কাগজ
জেল পেন
পেন্সিল

🖌ধাপ - ০১🖌


IMG20220321205620_01.jpg

ম্যান্ডেলা আর্ট শুরু করার জন্য প্রথমেই আমি সুন্দর করে একটি লাভ অঙ্কন করে নিলাম।

🖌ধাপ - ০২🖌


IMG20220321205843_01.jpg

তারপরে আমি লাভ এর উপরের দিকে একটি ছোট ফুল দিয়ে দিলাম।

🖌ধাপ - ০৩🖌


IMG20220321210057_01.jpg

তারপরে আমি ফুলের ঠিক উপরের দিকে দুইটি বড় আকৃতির পাতা অঙ্কন করে দিলাম।

🖌ধাপ - ০৪🖌


IMG20220321210249.jpg

পাতা অঙ্কন করা শেষ হয়ে যাবার পরে আমি লাভের নিচের অংশের দিকে সুন্দর করে একটি সুড় অংকন করে দিলাম।

🖌ধাপ - ০৫🖌


IMG20220321210443.jpg

এরপরে আমার তৈরি করা সেই সুড়ের নিচের দিকে খুবই সুন্দর করে একটি ফুল অংকন করে দিলাম।

🖌ধাপ - ০৬🖌


IMG20220321210756_01.jpg

সুড় অংকন করা শেষ হয়ে যাবার পরে সেটিকে খুবই সুন্দর করে রং করলাম এবং একই দিকে আরো দুইটি ছোট আকৃতির সুড় অংকন করে দিলাম।

🖌ধাপ - ০৭🖌


IMG20220321211011_01.jpg

তারপরে আমি সুড় এবং লাভ এর গা ঘেঁষে ডানদিকে সুন্দর একটি ফুল তৈরি করে দিলাম।

🖌ধাপ - ০৮🖌


IMG20220321211039_01.jpg

সুন্দরভাবে ফুল তৈরি করা শেষ করার পরে আমি তার সামনের দিকে কয়েকটি পাতা অঙ্কন করে দিলাম।

🖌ধাপ - ০৯🖌


IMG20220321211458_01.jpg

এই ধাপটিতে আমি লাভের নিচের দিকে একটি ফুল তৈরি করতে শুরু করলাম।

🖌ধাপ - ১০🖌


IMG20220321211757_01.jpg

এর পরে আমি আস্তে আস্তে লাভের নিচের দিকের ফুলটি রং করতে শুরু করলাম। রং করা শেষ হয়ে যাবার পরে আমি তার পাশে সুন্দরভাবে দুইটি পাতা অঙ্কন করলাম।

🖌ধাপ - ১১🖌


IMG20220321212036.jpg

পাতাগুলোতে রং করা হয়ে যাবার পরে শেষ হয়ে গেল আমার আজকের লাভের সাথে ফুলের ম্যান্ডেলা আর্ট।

🖌ধাপ - ১২🖌


CamScanner 03-22-2022 20.58.jpg

ম্যান্ডেলা আর্ট করা হয়ে যাবার পরে আমি তার উপরে আমার নিজের একটি স্বাক্ষর দিয়ে দিলাম।

জানিনা আমি এটা কেমন অঙ্কন করতে সক্ষম হয়েছি। আজকে আমি প্রথম অংকন করলাম যার কারণে হয়তোবা একটু খারাপ হতে পারে। আমার অঙ্কন করা এই ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে কেমন লেগেছে সেটি অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন সৃজনশীল কর্মকাণ্ড নিয়ে।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনারা লাভের সাথে ফুলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ লাগছে। আপনি খুবই নিখুঁতভাবে এটি এই কাজটি শেষ করেছেন যে কারণেই দেখতে আরো বেশি সুন্দর লাগছে। আর খুব সুন্দরভাবে এই আর্ট করার ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার এমনিতেই খুবই ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এধরনের ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই চমৎকার লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

ম্যান্ডেলা আর্ট শেখার ইচ্ছে আমারও রয়েছে। আর্টটি দেখে ভালই লাগছে। তবে খুব স্বল্প পরিসরে করা হয়েছে।ভাল ধারনা।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। এরকম ফুলের মেন্ডেলা চিত্র গুলো দেখতে ভীষণ ভালো লাগে। সবথেকে বেশি ভালো লাগলো মাঝখানের অংশে একটা লাভ দিয়ে শুরু করেছেন দেখে। পুরো চিত্রাংকন টি বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago (edited)

,

আমি যখন আমার আর্টের সূচনা ঘটাই তখন প্রথম এই আর্ট টি অংকন করেছিলাম। অবশ্য তাতে সফল হয়ে ছিলাম। আপনি অনেক সুন্দর করে এই ম্যান্ডেলা আর্ট টি‌ করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে গুসিয়ে অঙ্কন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

লাভের সাথে ফুলের ম্যান্ডেলা অংকটি দারুন হয়েছে ভাইয়া। খুবই নিখুঁত ভাবে পুরো ম্যান্ডেলা অংকটি আপনি সম্পন্ন করেছেন যা আমার কাছে দারুন লেগেছে। ম্যান্ডেলা অংকন এর ধাপগুলো আপনার খুবই গোছানো হয়েছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দেয়ার জন্য।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে দেখতে খুবই ভালো লাগে। আর আপনি লাভের সাথে ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন যা দেখতে ভীষণ চমৎকার লাগছে। আর এই চমৎকার ম্যান্ডেলা আর্ট কিভাবে তৈরি করা যায় তার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাই আপনার অংকন করা চিত্র টি দারুন হয়েছে। লাভের সঙ্গে ফুলের ম্যান্ডেলা বেশ ভালই মানিয়েছে। চিত্রটি সম্পন্ন করার পদ্ধতি শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43