মেহেদির ডিজাইন অংকন। ডিজাইন-৮

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার , সেপ্টেম্বর ৪/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। অনেকদিন পরে গতকালকে স্বস্তির বৃষ্টি আমরা সবাই পেয়েছি যা আমাদের সকলের জন্য সত্যি মঙ্গল বয়ে এনেছে। কেননা জলবায়ু পরিবর্তনের সাথে সাথে পৃথিবীর বৈশ্বিক উষ্ণায়ন বৃদ্ধি পেয়েছে আর এর ফলে আমাদের পৃথিবীর জলবায়ু এখন অনেক গরম হয়ে গিয়েছে। আর এই গরমের ফলে আমাদের স্বাভাবিক জীবনযাত্রার খুবই কঠিন হয়ে যাচ্ছিল কিন্তু কালকের বৃষ্টি অনেকটাই স্বস্তির সম্মুখীন হয়েছে।

এবার আসি আজকের পোস্টের প্রসঙ্গে, আপনারা হয়তোবা অনেকেই জানেন আমি প্রত্যেক সপ্তাহের রবিবার আপনাদের মাঝে মেহেদির ডিজাইন শেয়ার করি সেই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকেও আমি আপনাদের মাঝে একটা মেহেদি ডিজাইন শেয়ার করব। আমি আশা করি যদি আমার অঙ্কন করা এই মেহেদী ডিজাইনটি আপনারা হাতে পরিধান করে থাকেন তাহলে এটা দেখতে অনেক ভালো লাগবে।

IMG_20220826_125525.jpg

সর্বশেষ মূল ছবি

মেহেদির ডিজাইন তৈরির উপকরণ

IMG20220826114918.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাগজ
জেল পেন
মার্কার পেন

🌷ধাপ - ০১🌷


IMG20220826124019.jpg

প্রথমে আমি মেহেদি ডিজাইন অংকন করার জন্য খাতা এবং কাগজের মধ্যে সামান্য একটা ডাল অংকন করে নিলাম।

🌷ধাপ - ০২🌷


IMG20220826124152.jpg

তারপরে আমি সেই ডালের উপরে একটা সুন্দর ফুল তৈরি করে দিলাম।

🌷ধাপ - ০৩🌷


IMG20220826124510.jpg

তারপরে আমি মেহেদির ডিজাইনটি সুন্দর করার জন্য ফুলের উপরে বড় আকৃতির একটা পাতা অঙ্কন করে দিলাম। আর তারপরে আমি সেই কথার মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করে দিলাম।

🌷ধাপ - ০৪🌷


IMG20220826124605.jpg

আসলে মেহেদির ডিজাইন অংকন করার ক্ষেত্রে যত বেশি পরিমাণে ডিজাইন তৈরি করা হবে সেগুলো দেখতে ততটাই সুন্দর লাগবে।

🌷ধাপ - ০৫🌷


IMG20220826124647.jpg

তারপরে আমি আমার অংকন করা পাতার উপরের দিকে আরো সুন্দর একটি ফুল তৈরি করে নিলাম।

🌷ধাপ - ০৬🌷


IMG20220826124801.jpg

মেহেদির ডিজাইনটি আরো সুন্দর করার জন্য আমি ফুলের ঠিক উপরের দিকে তিনটি ফুলের কলি অঙ্কন করে দিলাম।

🌷ধাপ - ০৭🌷


IMG20220826124955.jpg

এরপরে আমি হাতের নিচের দিকে আরো কিছু চিত্র অংকন করে নিলাম।

🌷ধাপ - ০৮🌷


IMG20220826125403.jpg

এই ধাপটিতে আমি আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি কিভাবে মেহেদির ডিজাইন তৈরি করতে হয়।

🌷ধাপ - ০৯🌷


IMG20220826125443.jpg

এই ধাপটিতে আমার অংকন করা মেহেদির ডিজাইন শেষ হয়ে গিয়েছিল।

🌷ধাপ - ১০🌷


IMG_20220826_125525.jpg

মেহেদির ডিজাইন অংকন করা শেষ হয়ে যাবার পরে আমি সেখানে আমার নিজের একটি স্বাক্ষর করে দিলাম।

আজকে আমি আপনাদের মাঝে যে মেহেদী ডিজাইনটি শেয়ার করলাম সেটি যদি আপনারা হাতে পরিধান করে দেখেন তাহলে সেটা দেখতে অনেক সুন্দর লাগবে। আমার অংকন করা এই মেহেদী ডিজাইনটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর সুন্দর মেহেদী ডিজাইন আর্ট করতে পারেন। আপনার প্রত্যেকটি মেহেদি ডিজাইন আমার কাছে অনেক ভালো লাগে। আমিও ভেবছি একদিন ট্রাই করে দেখব মেহেদী ডিজাইন আর্ট করতে পারি কিনা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মেহেদি ডিজাইনটা দারুণ হয়েছে ভাইয়া। আপনাদের দেখে শিখে নিলাম দেখি পারি কি না।সত্যি ভাইয়া আপনার ডিজাইন গুলো এতো সুন্দর হয় যা দেখে মুগ্ধ হয়ে যায়।ধন্যবাদ সুন্দর ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার মেহেদি ডিজাইন অংকন টি আমার কাছে খুবই ভালো লেগেছে ‌। এরকম মেহেদি ডিজাইন হাতে দিলে আমার মনে হয় দেখতে খুবই সুন্দর লাগবে। প্রথম থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি মেহেদি ডিজাইন অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মেহেদি ডিজাইন এর চিত্র গুলো আমার খুবই ভালো লাগে। আজকে আপনি খুবই সুন্দরভাবে দক্ষতার সাথে মেহেদি ডিজাইন এর চিত্র অঙ্কন করেছেন। দেখে ভালো লাগলো শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি তো দেখছি অনেক সুন্দর মেহেদির ডিজাইন অংকন করতে পারেন। মেহেদির ডিজাইন টি ভীষণ ভালো লাগলো। ফুলগুলো অনেক সুন্দর ভাবে অংকন করেছেন। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার আর্টটি সুন্দর হয়েছে। মেহেদী ডিজাইন আর্ট করতে বেশ ভালো লাগে আমার কাছে। কিন্তু এই ডিজাইনটি হাতে দিলে ভালো লাগবে কিন্তু অনেক সময় এবং কষ্ট হবে দিতে।বড় হাত হলে এই ধরনের আর্ট ভালো লাগে। আপনার আর্ট করার স্টেপ গুলো ভালো ছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের এখানে বৃষ্টির দেখা নেই ভাইয়া।যাইহোক আপনার মেহেদির ডিজাইন অংকনটি সুন্দর হয়েছে।এটি দেখতে বেশ আকর্ষণীয় ও সময়সাপেক্ষ মনে হচ্ছে।তাছাড়া ম্যান্ডেলা আর্টের মতো হয়েছে কিছুটা,ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চমৎকার এবং মনমুগ্ধকর একটি মেহেদি ডিজাইন তুলে ধরেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে চমৎকার একটি মেহেদী ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অপরূপ সুন্দর করেছেন আপনি আপনার মেহেদির ডিজাইন অংকন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40