টমেটো দিয়ে টাকি মাছ রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার , ২২ মে/২০২২

কাঁচা টমেটো দিয়ে যে কোন তরকারি রান্না করলে সেটি খেতে অনেক ভালো লাগে। আজকে আমি আপনাদের মাঝে কাঁচা টমেটো দিয়ে মাছ রান্নার একটা রেসিপি শেয়ার করব। চলনা আজকে রেসিপিটি শুরু করা যাক...

IMG_20220616_075911.jpg

সর্বশেষ মূল ছবি

টমেটো দিয়ে টাকিমাছ এর রেসিপির উপকরণ

ক্রমিক নম্বরউপকরণের নাম
মাছ
পেঁয়াজ
টমেটো
লবণ
জিরার গুড়ো
কাঁচা মরিচ
গুড়া হলুদ
সয়াবিন তেল

🍲ধাপ - ০১🍲


IMG_20220616_075943.jpg

প্রথমে আমি একটি কড়াই নিলাম তারপরে কড়াইয়ের মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম সয়াবিন তেল গরম হয়ে যাবার পরে তার মধ্যে আমি পেঁয়াজ এবং মরিচ দিলাম ভেজে নেয়ার জন্য। আমি একই সাথে টাকি মাছ গুলো দিয়েছে ভেজে নেবার জন্য।

🍲ধাপ - ০২🍲



IMG_20220616_075953.jpg

তারপরে আমি কড়াইয়ের মধ্যে টমেটো গুলো দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৩🍲



IMG_20220616_080002.jpg

টমেটো দেবার পরে আমি সেগুলো কে খুবই সুন্দরভাবে কড়াইয়ের মধ্যে নাড়তে শুরু করে দিলাম।

🍲ধাপ - ০৪🍲


IMG_20220616_080014.jpg

তারপরে আমি পূর্বে ভেজে নেয়া টাকি মাছগুলো কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৫🍲



IMG_20220616_080028.jpg

তারপরে আমি সেগুলো খুবই সুন্দর করে নাড়তে শুরু করে দিলাম।

🍲ধাপ - ০৬🍲



IMG_20220616_080037.jpg

🍲ধাপ - ০৭🍲



IMG_20220616_080047.jpg

এরপরে আমি সামান্য পরিমাণে পানি দিলাম।

🍲ধাপ - ০৮🍲



IMG_20220616_080057.jpg

৫ মিনিট মতো নাড়াচাড়া করার পরে আমার তৈরি করার রেসিপি টা এমন আকার ধারণ করেছিল।

🍲ধাপ - ০৯🍲



IMG_20220616_080205.jpg

সকল উপকরণ দেয়া হয়ে যাবার পরে আমি সেগুলো কে ৫-৬ মিনিট ভালোভাবে নাড়াচাড়া করতে শুরু করে দিলাম আর এই সময়ের মধ্যে আমার তৈরি করা রেসিপিটি কেমন আকার ধারণ করেছিল তা আপনারা উপরের ছবিটি লক্ষ্য করলে দেখতে পাবেন।

🍲ধাপ - ১০🍲



IMG_20220616_075911.jpg

রেসিপিটা তৈরি করা শেষ হয়ে যাবার পরে আমি সেগুলো কে আপনাদের মাঝে পরিবেশন করলাম। টমেটো দিয়ে টাকি মাছের তৈরি এই রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন।

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে ভাই। এ ধরনের রেসিপি আমাদের সবারই বাসায় প্রায় সময় তৈরি করে থাকে। আপনি খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন ও বর্ণনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া আমি চেষ্টা করেছি আমাদের এলাকায় প্রচলিত এই রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করতে

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে আলু এবং মাছ দিয়ে টমেটোর ঝোল রান্না করেছেন। দেখতে খুব সুন্দর হয়েছে। আর কালার টা অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

শুধুমাত্র কালার নয় আপু খেতেও অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে তো ভাইয়া জিভে জল চলে এলো, সত্যিই খুবই সুন্দর ভাবে উপস্থাপন করছেন এবং দেখতে বেশ লোভনীয় লাগছে। আপনি আজকে আমাদের সাথে শেয়ার করেছেন আলু এবং মাছ দিয়ে টমেটোর ঝোল। খুবই ভাল হয়েছে আপনার রেসিপিটি।

 2 years ago 

আসলে ভাইয়া তোমাকে টা এমন একটি জিনিস যা দেখে জিভে জল চলে আসাটাই স্বাভাবিক। একদিন বাড়িতে আমারে রেসিপিটি তৈরি করতে পারেন আপনি আশা করি ভালো লাগবে।

 2 years ago 

আলু এবং মাছ দিয়ে টমেটোর ঝোল এর নাম শুনেই জিভে জল চলে এসেছে। কারণ টমেটো দিয়ে যেকোনো কিছুই রান্না করেন না কেন এর স্বাদ অতুলনীয় এবং অনেকগুণ বেড়ে যায়। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আপনার মত আমার কাছেও টমেটোর যেকোনো রেসিপি অনেক ভালো লাগে কেননা টমেটো আমারও অনেক প্রিয়।

 2 years ago 

টমেটো দিলে যেকোন তরকারি স্বাদ কিছুটা পরিবর্তিত হয়ে যায় । খেতে বেশ মজা লাগে । আপনার রান্না টা দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া টমেটো দিলে যে কোন তরকারি খেতে অনেক বেশি সুস্বাদু হয়ে যায়। এই রেসিপিটি খাবার পরে তো আমার অনেক ভাল লাগছিল।

 2 years ago 

আলু এবং মাছ দিয়ে টমেটোর ঝোল রান্না করেছেন দারুন মিক্সড হয়েছে ভাই রেসিপি দেখেই খেতে ইচ্ছা হচ্ছ দারুন গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইল।

 2 years ago 

আসলে ভাইয়া সবগুলো উপকরণ মিক্স ভাবে রান্না করলে খেতে খুব ভালো লাগে

 2 years ago 

টমেটো যদিও শীতকালীন সবজি তবে এটা এখন সারা বছর বাজারে পাওয়া যায়। আলুর সাথে টমেটো রান্নায় স্বাদটাও হয় অতুলনীয়। সাথে যদি থাকে মাছের ফ্লেভার তাহলে তো স্বাদ নিয়ে কোন কথায় নেই। আপনার রান্নাটাও স্বাদের বলেই মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে আবার ও টমেটোর স্পেশাল রান্নাগুলোর কথা স্বরণ করিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

বর্তমান যুগ আধুনিক যুগ তাই আমরা যে কোন সময় যে কোন ঋতুর শাকসবজি অথবা ফলমূল খেতে পারি। আর আপনাকে আমি স্পেশাল টমেটোর রান্না গুলো মনে করিয়ে দিতে পেরেছি এটা জেনে আমার অনেক ভালো লাগলো।

 2 years ago 

মাছ দিয়ে টমেটোর ঝোল রান্নার রেসিপি দেখে বেশ বুঝতে পারছি খেতে অনেক অনেক মজার হয়েছে। আপনি খুবই সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ তুলে ধরেছেন এবং সেইসাথে এই সুস্বাদু রেসিপি কিভাবে তৈরি করা যায় তা আমাদের দেখিয়ে দিয়েছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলে ভাইয়া আমি যে পদ্ধতি টা ব্যবহার করেছি এটা আমাদের গ্রাম অঞ্চলে খুবই জনপ্রিয় একটা পদ্ধতি এভাবেই বেশিরভাগ মানুষ রান্না করে থাকে।

 2 years ago 

আলু, মাছ দিয়ে টমেটোর সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। আসলে টমেটো দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে খেতে খুবই মজাদার। আপনার রেসিপি উপস্থাপন ও পরিবেশন আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আসলে মেয়েটার মনটা এমনই একটা সবজি যা দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে সেগুলো ভালো লাগে

 2 years ago 

আপনি খুব চমৎকার করে আলু এবং মাছ দিয়ে টমেটোর ঝোল রান্না রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপি দেখে মনে হচ্ছে খেতেও অনেক সুস্বাদু হয়েছে ।
আলু ও মাছ দিয়ে টমেটোর ঝোল রান্নার রেসিপির প্রত্যেকটা ধাপ আপনি সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার টমেটোর ঝোল রান্নার পদ্ধতি টির ভালো লেগেছে এটা জেনে আমি খুবই খুশি হলাম ভাইয়া। একদিন এই রেসিপিটি বাড়ীতে তৈরি করে খেয়ে দেখুন আশা করি অনেক মজা পাবেন।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63212.56
ETH 3233.70
USDT 1.00
SBD 3.88