গ্রামীণ পদ্ধতিতে আলু ভাজি রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার , ফেব্রুয়ারি ১১/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে গ্রামীণ পদ্ধতিতে আলু ভাজি করার রেসিপি শেয়ার করতে চলেছি। চলুন শুরু করা যাক।

IMG20220211083012_01.jpg

সর্বশেষ মূল ছবি

গ্রামীণ পদ্ধতিতে আলু ভাজি রেসিপির উপকরণ

IMG_20220211_204850.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
আলু
পেঁয়াজ
কাঁচা মরিচ
লবণ
সয়াবিন তেল
হলুদ

গ্রামীণ পদ্ধতিতে আলু ভাজি রেসিপির ধাপসমূহ

🍲ধাপ - ০১🍲


IMG20220211075652_01.jpg

রেসিপিটি তৈরি করার জন্য প্রথমে আমাদেরকে আলু গুলোকে খুব সুন্দর করে চিকন আকৃতিতে কেটে নিতে হবে।

🍲ধাপ - ০২🍲


IMG20220211075737_01.jpg

তারপরে আমি এটি রান্না শুরু করার জন্য প্রথমে একটা শুকনো কড়াই নিয়েছি। কড়াই গরম হয়ে যাবার পরে এর মধ্যে পরিমাণমতো সয়াবিন তেল দিতে হবে।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220211_210345.jpg

এরপরে আমাদেরকে গরম তেলের ওপর রান্নার অন্যান্য উপকরণ যেমন পেঁয়াজ, কাঁচা মরিচ, লবণ দিয়ে দিতে হবে। এগুলো দিয়ে খুবই সুন্দর করে কিছু সময় ভেজে নিতে হবে। আমি উপরের ছবিতে আপনাদের মাঝে খুব সুন্দর করে ধাপ গুলো দেখিয়েছি।

🍲ধাপ - ০৪🍲


IMG20220211075900_01.jpg

অন্যান্য উপকরণ গুলো একটু ভেজে নেয়া হয়ে গেলে তার মধ্যে পূর্বে কেটে নেওয়া আলুর টুকরোগুলো দিয়ে দিতে হবে।

🍲ধাপ - ০৫🍲


IMG20220211075950_01.jpg

এরপরে আমাদেরকে আলু ভাজির জন্য পরিমান মত হলুদ দিতে হবে।

🍲ধাপ - ০৬🍲


IMG20220211080059_01.jpg

সকল উপকরণ দেয়া হয়ে গেলে কিছু সময় ধরে নাড়তে হবে।

🍲ধাপ - ০৭🍲


IMG20220211082019_01.jpg

🍲ধাপ - ০৮🍲


IMG20220211082345_01.jpg

ঠিক এভাবে যদি আমরা ৮-১০ মিনিট কড়াই এর উপর নাড়াচাড়া করতে থাকি তাহলে আমাদের গ্রামীণ পদ্ধতিতে আলু ভাজি তৈরি রেসিপি টি সম্পূর্ণ হয়ে যাবে।

🍲ধাপ - ০৯🍲


IMG20220211083012_01.jpg

রেসিপিটি তৈরি হয়ে যাবার পরে আমি আলু ভাজি গুলোকে একটি আলাদা পাত্রে নামে রাখলাম।

গ্রাম বাংলার মানুষের অর্থনৈতিক অবস্থা শহরের মানুষের তুলনায় অনেকটাই দুর্বল থাকে। তাই তারা সব সময় দামি খাবার গ্রহণ করতে পারে না। যেহেতু গ্রাম অঞ্চল গুলোতে প্রচুর পরিমাণে আলু উৎপাদন হয় তাই গ্রামের মানুষেরা খুব কম দামে আলু ক্রয় করতে পারে। আর সেই আলু দিয়ে তারা বিভিন্ন রকমের তরকারি রান্না করে থাকে। আমি আপনাদের মাঝে গ্রামবাংলায় তৈরি হয় ঠিক তেমনি একটি রেসিপি শেয়ার করেছি। আশাকরি আলু দিয়ে তৈরি আজকের এই রেসিপিটি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে।

🍲 আমার নিজের সাথে গ্রামীণ পদ্ধতিতে আলু ভাজি রেসিপির একটি ছবি 🍲


IMG20220211083100_01.jpg

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

Sort:  
 2 years ago 

আলু ভাজি আমার খুব পছন্দের।। বিশেষ করে রুটির সাথে সকালের নাশতায়।।
দারুণ উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল।।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

এক সময় আলু ভাজি অনেক পছন্দের ছিলো।যদিও এখনও পছন্দের তবে কেন জানি বেশি খেতে পারি না।আপনার রেসিপিটা মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে।রুটি দিয়ে খেতে বেশ মজা লাগবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আলু আমার খুব পছন্দের সবজি। আর আপনি এই আলু দিয়ে অসম্ভব মজাদার আলু ভাজি রেসিপি তৈরি করেছেন।এই আলু ভাজি দিয়ে রুটি দিয়ে খেতে চমৎকার লাগে 😋দেখেই ইচ্ছে করছে রুটি দিয়ে খেয়ে ফেলি।আম্মু পছন্দ করে না তাই তেমন আলু ভাজি খাওয়া হয় না। অসংখ্য ধন্যবাদ রেসিপি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আলু ভাজি আমার খুব প্রিয় খাবার। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে খুব ভালো লাগেছে। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ্ ভাইয়া আপনার অনেক সুন্দর করে তৈরি করা আলু ভাজি রেসিপিটা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার আলু ভাজির রেসিপি দেখে আমার সকালবেলা গরম গরম রুটি আর আলু ভাজা খাবার ইচ্ছা করছে। আপনার তৈরি রেসিপি লোভনীয় আলু ভাজি দেখে আমার জিহ্বায় জল চলে আসছে। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আমার ঠিক আছে ও আলু ভাজা রুটি দিয়ে খেতে অনেক ভালো লাগে

 2 years ago 

আলু ভাজি রেসিপি টা দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আলু ভাজি আমার খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে সকালে রুটি দিয়ে খেতে খুবই ইয়াম্মি লাগে। তেমনি আপনার তৈরি করা আলু ভাজি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছেন। আজকে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের সবার মাঝে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আলু ভাজি আমার খুবই পছন্দের একটি রেসিপি। আমি প্রতিদিন সকালে আলু ভাজি এবং রুটি দিয়ে নাস্তা করে থাকে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59190.13
ETH 3187.58
USDT 1.00
SBD 2.45