পাতার উপরে ব্যাঙ এর ছবি অংকন||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১০/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে পাতার উপরে ব্যাঙ তৈরির পদ্ধতি শেয়ার করব। চলুন শুরু করা যাক...

IMG_20220206_124712_075.jpg

সর্বশেষ মূল ছবি

পাতার উপরে ব্যাঙ এর ছবি অংকনের উপকরণ

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাঁঠালের পাতা
কাটার
কলম

🖌ধাপ - ০১🖌


IMG_20220206_123954_953.jpg

প্রথমেই আমি ব্যাঙ তৈরি করার জন্য একটা কাঁঠালের পাতা নিয়ে নিলাম।

🖌ধাপ - ০২🖌


IMG_20220206_124047_227.jpg

তারপরে আমি কাঁঠালের পাতার উপর কলম দিয়ে সুন্দর করে ব্যাঙ এর ছবি অঙ্কন করে নিলাম। যত সুন্দর করে ছবি অঙ্কন করা যাবে এটি দেখতেও ততটাই সুন্দর লাগবে।

🖌ধাপ - ০৩🖌


IMG_20220206_124055_988.jpg

তারপরে আমি একটা কাটার দিয়ে কাঁঠালের পাতার কিছু অংশ কেটে দিলাম। কিছু অংশ কেটে দেওয়ার পর সেটি এমন আকার ধারণ করেছিল।

🖌ধাপ - ০৪🖌


IMG_20220206_124610_138.jpg

এরপরে আমি আরো কিছু অংশ কেটে দিলাম। কাঁঠালের পাতা কাটার ক্ষেত্রে অবশ্যই আমাদেরকে একটু সর্তকতা অবলম্বন করতে হবে। কারণ পাতা অনেকটাই নরম হয়ে থাকে ফলে অনেক সহজেই বেশি অংশ কেটে যেতে পারে। এজন্য আমাদেরকে একটু সময় নিয়ে সতর্কতার সাথে কাটার দিয়ে পাতাগুলো কাটতে হবে।

🖌ধাপ - ০৫🖌


IMG_20220206_124633_525.jpg

এই পর্যায়ে টিতে কাঁঠালের পাতার উপর ব্যাঙ তৈরি হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ০৬🖌


IMG_20220206_124712_075.jpg

কাঁঠালের পাতার উপর ব্যাঙ তৈরি হয়ে যাবার পরে সেটি আমি আকাশের দিকে ধরে একটা ছবি তুললাম। আকাশের দিকে ধরার ফলে আমি যে ছবিটি এত সময় ব্যয় করে তৈরি করলাম সেটি খুবই সুন্দর ভাবে দেখতে পাওয়া যাচ্ছে।

🖌ধাপ - ০৭🖌


IMG_20220206_170602_314.jpg

এরপরে আমি কাঁঠালের পাতার উপর যে ব্যাঙ তৈরি করলাম তার সাথে আমি আমার নিজের একটি ছবি দিলাম।

আপনারা যদি সবাই ইচ্ছা করেন তাহলে খুব কম পরিশ্রম এ আমার মত পাতার উপরে এই ধরনের জিনিস তৈরি করতে পারবেন। কিন্তু এগুলো বানানোর ক্ষেত্রে একটু সর্তকতা অবলম্বন করতে হয়। কারণ আমরা যে পাতা দিয়ে কাজ করি সেগুলো খুবই নরম প্রকৃতির হয়ে থাকে। তাই আমরা যখন কাটার দিয়ে এগুলো কাটবো তখন একটু সতর্কতার সাথে কাটতে হবে। একটু ভুল হয়ে গেলেই আমাদের পুরো পরিশ্রমটা বৃথা হয়ে যেতে পারে। আজকের মতো এখানেই শেষ করছি পরবর্তীতে চেষ্টা করব আরও ভালো ভালো কিছু নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হতে।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

Sort:  
 3 years ago 

পাতার উপরে তো আজকে আরো অনেক সুন্দর একটি ব্যাঙ এর ছবি ফুটিয়ে তুলেছেন। পাতা কেটে কেটে তৈরি করতে তো মনে হয় অনেক কষ্ট হয়। একটু যদি বেশ কম হয় তাহলে তো পুরো পাতায় মনে হয় নষ্ট হয়ে যায়। আপনি অনেক সময় ব্যয় করে পাতার উপরে একটি ব্যাঙের ছবি ফুটিয়ে তুলেছেন। আমার কাছে অসাধারণ লেগেছে এটা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

ইউনিক একটা পোস্ট ভাইয়া। পাতার উপরে ব্যাঙ তৈরি। আমার কাছে সত্যিই এটি অনেক ভালো লেগেছে ভাইয়া। আপনার প্রতিভা দেখে অবাক না হয়ে পারলাম না। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার প্রতিভাটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

আপনি তো অসাধারণ প্রতিভাবান একজন ব্যক্তি। পাতার উপরে কত সুন্দর করে ব্যাঙ্ এর চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনাকে এত সুন্দর একটি চিত্রকর্ম আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার এই কাজটি যে অতিরিক্ত দারুণ তা নিয়ে জাস্ট কথাই নেই।

আপনার পোস্টটি অনেক ছোট হয়ে গিয়েছে।ডাই পোস্ট করলেও অবশ্যই পোস্টের উপরে নিচে আপনার পোস্টের সম্পর্কে কিছু লিখবেন।তা না হলে আপনার পাঠক-পাঠিকারা আপনার পোস্ট পড়তে আগ্রহী হবেনা।

আপনি কি দিয়ে কাটছেন তাও দেখাননি।অবশ্যই আপনি কাজ করছেন এমন মূহুর্তের আপনার হাত সহ ছবি দিবেন।

উপকরণের ছবি অবশ্যই দিবেন।

 3 years ago 

ঠিক আছে আপু পরবর্তী থেকে আর ভুল হবেনা সবগুলো জিনিস সঠিকভাবে দিয়ে দিব।

 3 years ago 

অসাধারণ একটি কারুকাজ করেছেন। একদম ভিন্ন ধরনের একটি ডাই আপনি শেয়ার করেছেন ।পাতার উপর একটি ব্যাঙ এর চিত্র অসাধারণ হয়েছে। এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

পাতার উপর সুন্দর করে ব্যাঙের ছবি ফুটে তুলেছেন।খু ভালো লাগলো। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে আমাদের সামনে তুলে ধরেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনি অনেক সুন্দর করে কাঁঠালের পাতার উপরে ব্যাঙ এর ছবি অংকন করেছেন। আপনার চিত্রাঙ্কন টি অসাধারণ হয়েছে। এত সুন্দর চিত্রাংকন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57500.86
ETH 2337.17
USDT 1.00
SBD 2.36