পাতার উপর সিংহের ছবি অংকন||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার, মে ১৫/২০২২

আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে কাঁঠালের পাতার উপর সুন্দর একটি সিংহের চিত্র অংকন করার পদ্ধতি শেয়ার করতে চলেছি। চলুন সিংহের চিত্র অংকন করার পদ্ধতিটি শুরু করা যাক...

IMG20220511162132.jpg

সর্বশেষ মূল ছবি

পাতার উপর সিংহের ছবি অংকনের উপকরণ

IMG20220511154701.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাঁঠালের পাতা
কলম
ব্লেড

🖌ধাপ - ০১🖌


IMG20220511155242.jpg

প্রথমেই আমি কাঁঠালের পাতার উপর কলম দিয়ে খুবই সুন্দর ভাবে একটি সিংহের চিত্র অঙ্কন করে নিলাম।

🖌ধাপ - ০২🖌


IMG20220511155900.jpg

তারপরে আমি একটি ব্লেড দিয়ে আস্তে আস্তে সিংহের চিত্র অংকন করার জন্য পাতার অবশিষ্ট অংশগুলো কাটতে শুরু করে দিলাম।

🖌ধাপ - ০৩🖌


IMG20220511160158.jpg

এই ধাপটিতে সিংহের লেজের এবং পিঠের অংশের অবশিষ্ট পাতাগুলো কেটে ফেলে দেয়া হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ০৪🖌


IMG20220511160503.jpg

তারপরে আমি সিংহের মাথার অংশের পাতার অবশিষ্ট অংশ গুলো ফেলে দিলাম আর এরই মধ্য দিয়েই আমার সিংহের চিত্র অঙ্কন করা অর্ধেক শেষ হয়ে গেল।

🖌ধাপ - ০৫🖌


IMG20220511160710.jpg

সিংহের চিত্র অর্ধেক অঙ্কন করা হয়ে যাবার পরে আমি বাকি অর্ধেক অংশের পাতার অবশিষ্ট অংশ কাটতে শুরু করে দিলাম।

🖌ধাপ - ০৬🖌


IMG20220511160727.jpg

এই ধাপটিতে আমি আপনাদেরকে দেখিয়েছি কিভাবে ব্লেড দিয়ে পাতার অবশিষ্ট অংশ গুলো কেটে ফেলে দিতে হয়।

🖌ধাপ - ০৭🖌


IMG20220511160914.jpg

এর পরে আমি সিংহের পিছনের পায়ের অংশের অবশিষ্ট পাতাগুলো কেটে ফেলে দিয়েছি।

🖌ধাপ - ০৮🖌


IMG20220511161226.jpg

তারপরে আমি সিংহের বুকের নিচের পাতার অবশিষ্ট অংশ খুবই সুন্দর ভাবে কেটে ফেলে দিলাম।

🖌ধাপ - ০৯🖌


IMG20220511161419.jpg

এই ধাপটিতে আমি সিংহের সামনের পায়ের অংশের পাতার অবশিষ্ট অংশ গুলো কেটে ফেলে দিলাম।

🖌ধাপ - ১০🖌


IMG20220511162132.jpg

কাঁঠালের পাতার উপর সিংহের চিত্র তৈরি করা শেষ হয়ে যাবার পরে আমি সেটিকে আকাশের দিকে ধরে একটি ছবি তুললাম। কেননা এই ধরনের পাতার চিত্র গুলো আকাশের দিকে ধরে ছবি তুললে দেখতে অনেক সুন্দর লাগে।

অনেকদিন পরে আজকে আমি আপনাদের মাঝে আমার অংকন করা এই পাতার চিত্র শেয়ার করলাম। অনেকেই আমাকে বলেছিলেন পুনরায় আবার পাতার তৈরি চিত্রগুলো আপনাদের মাঝে শেয়ার করতে। আমি আপনাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি এতদিন আপনাদের মাঝে পাতার চিত্র গুলো শেয়ার না করার কারণে। এখন থেকে প্রতি সপ্তাহে আমি চেষ্টা করবো আপনাদের মাঝে অন্তত একটি পাতার তৈরি চিত্র শেয়ার করতে। আমার তৈরি করা পাতার উপর অঙ্কন করা সিংহের এই চিত্রটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আর আপনারা যদি ইচ্ছা করেন আমার মতো করে এই ধরনের পাতার উপরে চিত্র অঙ্কন করতে তাহলে অবশ্যই আমার দেখানো ধাপগুলো অনুসরণ করে তৈরি করে নিবেন।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

কাঁঠাল পাতার উপর সিংহের ছবিটা দেখে এতটাই ভাল লেগেছে যা বলে বোঝাতে পারবোনা। আপনি খুব সুন্দর করে প্রথমে কাঁঠাল পাতার উপর সিংহ এর চিত্র অঙ্কন করেন। পরবর্তীতে পাতার বাকি অংশগুলো বেলেট দিয়ে আস্তে আস্তে কেটে ফেলন। অসাধারণ ছিল আপনার পাতার উপরে সিংহর চিত্রটি। দেখতে বেশ দারুন লাগছে। আপনার প্রতি আন্তরিক অভিনন্দন রইল।

 2 years ago 

আমার তৈরি করা পাতার এই সিংহটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি অনেক খুশি হলাম ভাইয়া

 2 years ago 

পাতার ওপর সিংহের ছবি অংকন আপনার এই ধরনের কাজগুলো এর আগেও দেখেছিলাম। আমার তো ভীষণ ভালো লাগলো। দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেকদিন থেকে এই ধরনের জিনিস দেয়া আপনাদের মাঝে বন্ধ করে দিয়েছিলাম এখন থেকে চেষ্টা করব প্রত্যেক সপ্তাহে একটি করে দেবার

 2 years ago 

পাতার উপর এত সুন্দর করে সিংহের অঙ্কন করেছেন দেখতে খুবই চমৎকার লাগছে। এই কাজগুলো খুবই দক্ষতার প্রয়োজন হয়। তা না হলে এগুলো করা সম্ভব নয়। পাতা কেটে এত সুন্দর অঙ্কন আগে কখনো দেখিনি। খুব ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু এই ধরনের জিনিস তৈরি করার জন্য সত্যিই অনেক দক্ষতার প্রয়োজন হয় এবং অনেক সময় লাগে

 2 years ago 

আপনি খুবই দক্ষ একজন লোক আমি আপনার কাজ দেখেই বুঝতে পেরেছি। নইলে পাতার উপর কিভাবে এত সুন্দর সিংহের ছবি বানানো যায় ভেবে পাইনা। এই সিংহটি তে কোন ভুলত্রুটি আমি দেখতে পাচ্ছি না এত ছোট আকৃতির ভাবে নির্ভুলভাবে কিভাবে বানালেন আমি বুঝে উঠতে পারছিনা। তবে খুব চমৎকার হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

আসলে আপু আমি শুধুমাত্র চেষ্টা করেছি বাকিটা একাই হয়ে গেছে

 2 years ago 

অনেকদিন পর আজকে পাতার তৈরি জিনিস দেখতে পেলাম। আপনি খুবই সুন্দর ভাবে পাতার উপর সিংহের ছবি ফুটে তুলেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর ভাবে পাতার উপর সিংহের ছবি তৈরি করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সমস্যা নাই ভাইয়া এখন থেকে আপনারা প্রতিনিয়ত এ ধরনের জিনিস দেখতে পাবেন আমার পোষ্টের মাধ্যমে

 2 years ago 

পাতার উপর সিংহের ছবি অংকন এক কথায় অসাধারণ হয়েছে ভাই। আপনি সবসময়ই পাতার ওপরে এত নিখুঁত করে কিভাবে ছবিগুলো অংকন করেন তা কখনো আমার মাথায় আসেনা। এতটা নিখুঁত করে কিভাবে সম্ভব তাই মাঝে মাঝে চিন্তা করি। সত্যিই আপনার দক্ষতা ও নিখুঁত হাতের কারুকাজ অনেক অনেক প্রশংসনীয়। আপনি কিভাবে এই পাতার উপর সিংহের ছবি অঙ্কন করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনারা যদি এভাবে ভালোবাসা দেখাতে থাকেন তাহলে চেষ্টা করবে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর জিনিস আপনাদের মাঝে শেয়ার করতে

 2 years ago 

বাহ ভাইয়া কিছু দিন আগে আপনি কাঁঠালের পাতায় অনেক সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আজকেও আপনি কাঁঠালের পাতায় সিংহ কলম দিয়ে একে সুন্দর ভাবে কেটে নিয়েছে। সত্যি দেখে বোঝা যাচ্ছে না আপনি তৈরি করেছেন। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর সবুজ সিংহ আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

জি আপু অনেকদিন এইগুলো আপনাদের মাঝে শেয়ার করা হয়েছিল না এখন থেকে পুনরায় চেষ্টা করবেন শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি পাতার উপর সিংহের ছবিটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার শেয়ার করা পাতার উপরের এই সিংহটি আপনার কাছে ভাল লেগেছে আমার কাছে অনেক ভালো লেগেছে

 2 years ago 

এর আগে আপনার পাতার তৈরি কিছু চিত্র অঙ্কন দেখে ছিলাম, খুবই ভালো লাগে আমার, আজকে আবারও পাতার উপরে সিংহের চিত্র অঙ্কন দেখে খুবই ভালো লাগলো, এছাড়াও এটা শুনে অনেক বেশি ভালো লেগেছে যে আপনি প্রতি সপ্তাহে একটি করে পাতার তৈরি চিত্র আর্ট শেয়ার করবেন, অপেক্ষায় রইলাম ভাইয়া পরের চিত্র অঙ্কণ দেখার জন্য।

 2 years ago 

জি ভাইয়া অনেকদিন হয়ে গিয়েছিল এগুলো আপনাদের মাঝে শেয়ার করতাম না কিন্তু এখন থেকে চেষ্টা করবে প্রত্যেক সপ্তাহে একটি করে আপনাদের মাঝে শেয়ার করতে

 2 years ago 

পাতার মধ্যে এই প্রজেক্ট শুধু মাত্র তুমি একাই করো,তাই ছবি দেখলেই বুঝা যায় যে এটা কার কাজ। বরাবরের মতো কাজ অনেক ভালো হয়েছে।তবে একদিন চেষ্টা করে দেখব কেমন হয়।ধন্যবাদ ধাপে ধাপে সুন্দর করে প্রেজেন্ট করার জন্য

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া শুধুমাত্র আমি একাই এই জিনিস তৈরি করি এখন পর্যন্ত আমাদের কমিউনিটি তে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55216.42
ETH 2325.60
USDT 1.00
SBD 2.33