ঘুরে দাঁড়ানো

in আমার বাংলা ব্লগ2 years ago

cricketer-g317d6c458_1920.jpg

ছবির লিংক

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার , ফেব্রুয়ারি ৪/২০২৩

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে একটু বেশি ভালো রয়েছে তার কারণটাও আপনাদের মাঝেই শেয়ার করব। আজ থেকে ঠিক ২২ দিন আগের কথা আমি আপনাদের মাঝে একটা পোস্ট শেয়ার করেছিলাম। যেখানে আমি আপনাদেরকে বলেছিলাম যে আমাদের গ্রামের ক্রিকেট দল শুধুমাত্র আমার জন্যই ম্যাচ হেরে গিয়েছে। আসলে সেই ম্যাচে ১৫ ওভারে আমাদের টার্গেট ছিল মাত্র ৯৫ রান। আর সেই খেলায় যখনই আমি ২২ বলে ৮ রান করলাম তখনই আমাদের দল পিছিয়ে পড়ল। সত্য কথা বলতে আমার সেই খারাপ খেলাটাই আমাদের দলকে হারিয়ে দিয়েছিল। কিভাবে মানুষের সামনে মুখ দেখাবো বিষয়টি ভেবে পাচ্ছিলাম না। আমাদের গ্রামের মানুষ অনেকটাই খেলা প্রিয় তাই যখনই কোন খেলা আমাদের গ্রামের খেলার মাঠে হয়ে থাকে তখনই মাঠের চারিদিকে অনেক দর্শকের সমাগম হয়। অনেকেই আমার সেদিনকার খারাপ খেলা দেখে উপহাস করেছিল। সত্যি কথা বলতে নিজেকে সেদিন বড় অপরাধী মনে হচ্ছিল।

প্রতিনিয়তই আমরা কোন না কোন গ্রামের সাথে ক্রিকেট খেলি। আর আমি প্রতিদিনই মোটামুটি পর্যায়ের খেলে থাকি। তেমনি ভাবে আজকেও মালসাদহ নামক একটি গ্রামের সাথে আমাদের ক্রিকেট খেলা ছিল। মালসাদহ ১৫ ওভারে ১১৯ রান করেছিল।১২০ হারানের টার্গেট নিয়ে আমাদের খেলার শুরু করতে হবে। আমি আর মারুফ নামের একজন ওপেনিং ব্যাটিং উঠলাম। প্রথম ওভার দেখলাম তারা খুবই ভালো বল করল। প্রথম ওভারে মাত্র ২ রান এবং দ্বিতীয় ওভারেও দুই রান হলো। তিন নম্বর কভারে রানের সংখ্যা দাঁড়ালো মাত্র ৯ । আর এই ৯ রান করতে যেয়ে আমাদের দুইজন ব্যাটসম্যান আউট হয়ে গিয়েছে। সত্য কথা বলতে তারা এতটাই দারুন বলছিল কোনভাবেই আমি এবং আমাদের গ্রামের খেলোয়াড়রা সুবিধা করতে পারছিলাম না। চেষ্টা চালিয়ে যেতে থাকলাম মাঠে দাঁড়িয়ে থাকার। কোনভাবেই ভালো বলে খারাপ শর্ট খেলতে যাচ্ছিলাম না। দেখতে দেখতে যখন খেলা ১০ ওভার শেষ হলো তখন আমাদের স্কোর দাঁড়ালো ৬০ রান। শেষ ৫ ওভারে আমাদের টার্গেট দাঁড়ানোর ৬০ রান, তখনো আমি মাঠেই দাঁড়িয়ে রয়েছি। এক দিক থেকে আমাদের সকল উইকেট পড়তে শুরু করল অন্যদিকে আমি দাঁড়িয়েই রয়েছি। দেখতে দেখতে খেলা এসে দাঁড়ালো ২ ওভারে ১৭ রান। অবশেষে আমরা তিন বল হাতের রেখেই খেলাটা জিতে গেলাম। আর এই খেলায় জেতার পিছনে আমার অবদান সব থেকে বেশি ছিল এটা ভাবলে খুব ভালো লাগছিল। মনের মধ্যে একটা জিনিসই কাজ করছিল যে আগের দিন যে ভাবে নিজের দলকে হারিয়ে দিয়েছি ঠিক তেমনি ভাবে আজকে হেরে যাওয়া থেকে নিজের দলকে জেতাতে পেরেছি। হয়তোবা আজকের এই ১২০ রানের মধ্যে আমার সংগ্রহ ছিল ৭০+ রান।

এটাতেই হয়তোবা মনে করবে দাঁড়ানো। একদিন খারাপ করেছি বলে কিন্তু আমি হাল ছেড়ে দেই নি। আমি চেষ্টা চালিয়েই গিয়েছি ভালো করার জন্য। অবশেষে সেই ভালোটা অর্জন করতে পেরেছি এটা ভাবলেই ভালো লাগছে। সব থেকে বেশি ভালো লাগছে যখন গ্রামের বয়স্ক মানুষেরা আমার খেলার সুনাম করছে। তাই আমি একটা জিনিসই বলতে চাই যত বাধা-বিপত্তি আসুক না কেন আমাদের হাল ছেড়ে দেয়া উচিত নয়। আমাদের সকলের চেষ্টা চালিয়ে যাওয়াই উচিত, সফলতা অবশ্যই ধরা দিবে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

পূর্বের খেলায় যখন আপনার জন্যই ম্যাচ হেরে গিয়েছিল তা শুনে খারাপ লাগলো ভাই। তবে আজকে যেহেতু আপনাদের দল জেতার পিছনে আপনি কারণ রয়েছেন সেটা শুনে বেশ ভালো লাগছে। হারজিত সব খেলাই থাকে। তবে হার এর পরে যদি বসে থাকা হয় তাহলে সেখানে আরো বেশি হেরে যাওয়া হয়। কিন্তু জেতার জন্য যদি ভালো পরিশ্রম করা হয় তাহলে সেখানে অবশ্যই ফলাফল আসবে। যেমনটা আপনারা পেয়েছেন।

 2 years ago 

হার জিত সব সময় থাকবে এটাই স্বাভাবিক ব্যাপার

 2 years ago (edited)

আপনি নিজের প্রতি বিশ্বাস রেখে এই খেলায় অংশগ্রহণ করে খেলায় জয়ী হয়েছেন এটা দেখে সত্যি ভীষণ ভালো লেগেছে। কখনো ছোট একটি বিষয় নিয়ে পেয়েছে চলে যাওয়া ভালো না। নিজের প্রতি নিজেকেই বিশ্বাস রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে সবাইকে। একবার হেরেছেন তো কি হয়েছে এবার জয়ী হয়েছেন এবং বিজয় অর্জন করলেন। আপনার ভালো লাগারই কথা। সত্যি কথা বলতে আপনার এই বিষয়টি দেখে আমার মনটা একেবারে ভরে গিয়েছে। ভালোই ছিল তাহলে আপনার কাটানো মুহূর্ত। পড়ে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া আপনি হয়তোবা অন্যজনকে কমেন্ট করতে গিয়ে আমাকে এই কমেন্টটা করে ফেলেছেন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই। আজ কয়েক দিন মোবাইল খুব বেশি ডিস্টার্ব করতেছে। কিন্তু এই সমস্যাটা হওয়ার কথা নয়। আসলে আপনার মন্তব্যটা কার আইডিতে গেছে তাও এখন চিন্তা করতেছি। দুঃখিত ভাই।

 2 years ago 

সমস্যা নেই ভাইয়া।

 2 years ago 

প্রথম ম্যাচ হেরে গিয়েছেন আপনার জন্যই এবং দ্বিতীয় ম্যাচ জিতেছেন আপনার জন্যই বিষয়টা বেশ মজার ৷ আসলেই কথাও খারাপ করলে নিজেকে অনেক খারাপ লাগে ৷ আর ভালো করলে তো অনেক ভালো লাগে ৷ দ্বিতীয় ম্যাচ তিন বল হাতে রেখেই জিতে গিয়েছেন জেনে ভালো লাগলো ৷

 2 years ago 

চেষ্টা চালিয়ে গিয়েছি ভালো করার জন্য

 2 years ago 

যেকোনো জায়গায় এভাবে হাল ছাড়া একেবারেই উচিত না। যদি আমরা চেষ্টা করি একবার হেরে গেলেও পরবর্তী বারে অবশ্যই জয়ী হব। আপনি নিজের উপর বিশ্বাস রেখে এবারে ঠিকই জয়ী হলেন তাহলে। আপনি পরবর্তীতে ঘুরে দাঁড়িয়েছেন তাই তো বিজয় অর্জন করলেন। আপনার মত করে সবাইকে এভাবে ঘুরে দাঁড়াতে হবে। আপনার কাছে ভীষণ ভালো লেগেছিল তা আপনার পোস্ট পড়েই বুঝতে পারছি। প্রথম ম্যাচ হেরে গিয়েছিল আপনার জন্য দ্বিতীয় ম্যাচ আপনার জন্যই বিজয় অর্জন করেছে।

 2 years ago 

কোন কিছুতে লেগে থাকলে সফলতা একবার না একবার আসবেই এটাই স্বাভাবিক।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41