কষ্ট থেকে মুক্তি পাওয়ার আশায় গ্রহণ করা পদক্ষেপ পর্ব -১

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220816_210349.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার , আগস্ট ১৬/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি। এই ভালো থাকার মাঝেও একটা জিনিস গত কয়েকদিন যাবত আমাকে খুব কষ্ট দিচ্ছে সেটি হচ্ছে দাঁতের যন্ত্রণা। আসলে আমার একটা মাড়ির দাঁতে সমস্যা দেখা দিয়েছে যার ফলে প্রচুর পরিমাণে যন্ত্রণা হয়। এত বেশি যন্ত্রণা হয় যার ফলে মনে হয় যেন এখনই মারা যায়। কিন্তু কি আর করার মরে যাওয়া তো এত সহজ নয় কষ্ট করে যন্ত্রনা সহ্য করতে হয়। প্রথমে এই বিষয়ে আমি আমাদের এলাকার একজন ডাক্তারের সাথে কথা বলেছিলাম এবং আমাদের সবার প্রিয় এডমিন শুভ ভাইয়ের সাথেও কথা বলেছিলাম আমার এই সমস্যা নিয়ে। তিনি আমাকে পরামর্শ দিয়েছিল যত দ্রুত সম্ভব যেন আমি দাঁতের চিকিৎসা করিয়ে নেই।

আমি চিন্তা করেছিলাম হাতে টাকা আসলেই দাঁতের চিকিৎসা শুরু করে দেবো কিন্তু সেদিন রাতে এত বেশি পরিমাণে দাঁতের ব্যথা অনুভব করলাম তাতে আর কোনোভাবে নিজেকে কন্ট্রোল করতে পারলাম না। তখনই মনে মনে চিন্তা করতে শুরু করলাম সকাল হলেই আমি চলে যাব ডাক্তারের কাছে। যেমন কথা তেমনি কাজ সকাল হতে হতেই আমি চলে গেলাম দাঁতের ডাক্তারের কাছে। আমার দাঁত দেখার পরে ডাক্তার আমাকে রুট ক্যানেল করার পরামর্শ দিল।

IMG_20220811_124202_512.jpg

IMG_20220811_124209_180.jpg

দাঁতের যন্ত্রণার পরিবারটা এতটাই বেশি ছিল যার ফলে আমি ডাক্তারকে বলে দিলাম যেটা করবেন শুরু করে দিন আমি আর দাঁতের যন্ত্রণা সহ্য করতে পারছি না। পরে আমার কথা ভিত্তিতে ডাক্তার চিকিৎসা শুরু করে দিল।

IMG_20220811_124218_224.jpg

IMG_20220811_124431_586.jpg

চিকিৎসা শুরু করার জন্য ডাক্তার আমাকে একটা অবস এর ইনজেকশন দিল। যখন আমাকে ইনজেকশন দেয় তখন একটু সামান্য ব্যথা অনুভব করছিলাম কিন্তু যখন আমি এই ফটোগ্রাফিটি দেখলাম তখন যেন আমার ভয়টা আরো বেশি হয়ে গেল মনে হচ্ছে।

IMG_20220811_124455_024.jpg

IMG_20220811_124515_427.jpg

IMG_20220811_124559_736.jpg

আমার দাঁত অবশ হয়ে যাবার পরে ডাক্তার চিকিৎসা শুরু করল। অবশ করার কারণে আমি বুঝতে পেরেছিলাম না আমার সাথে ডাক্তার কি করছে। কিন্তু যখন @sumon09 স্যারের ধারণ করা এই ফটোগ্রাফি গুলো দেখলাম তখন বুঝতে পারলাম আমার সাথে কি কি করা হয়েছিল। চিকিৎসা নেবার সময় আমার যতটা না ভয় করছিল সেই ফটোগ্রাফি গুলো পরে দেখার পরে ভয়ের পরিমাণটা ততটাই বৃদ্ধি পেয়ে গিয়েছে। ভয় হোক আর যাই হোক না কেন অবশেষে যে আমি কিছুটা হলেও দাঁতের যন্ত্রণা থেকে রক্ষা পেয়েছি এর জন্য মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জানাতে চাই।

ডাক্তার এখন প্রত্যেক সপ্তাহে আমাকে একবার করে তার চেম্বারে আসার জন্য বলল। এখন থেকে প্রত্যেক সপ্তাহে আমাকে যেতে হবে চিকিৎসা করানোর জন্য। কারণ জানতে চাইলে ডাক্তার আমাকে বলল রুট ক্যানেল করতে বেশ কিছুদিনের প্রয়োজন হয়। আজকে আমি আপনাদের মাঝে কষ্ট থেকে রক্ষার প্রথম পর্ব শেয়ার করলাম আশা করি খুব দ্রুত দ্বিতীয় পর্ব আপনাদের মাঝে নিয়ে আসব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

যাক ভাইয়া প্রথম পর্বে আপনার দাঁতের অসহনীয় যন্ত্রণা ও সেই সাথে আমাদের এডমিন শুভ ভাইয়ের পরামর্শ ও অন্যান্য ডাক্তারের পরামর্শ নিয়ে, বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। অবশেষে আপনি অসহ্য যন্ত্রণা থেকে মুক্তি এবং প্রথম পর্বে, বিশেষ করে আমি অনেক কিছুই শিখলাম। দ্বিতীয় পর্বের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ভাইয়া এত বেশি যন্ত্রণা সহ্য করতে হয় তা হয়তোবা বলে বোঝানো সম্ভব না

 2 years ago 

আপনার ডাক্তার কে হাইজিন মেইনটেইন করতে বলবেন । কারো মুখে হাত দিতে হলে, অবশ্যই আগে হাতে সার্জিক্যাল হ্যান্ড গ্লাভস পড়ে নিতে হয় ।

যাইহোক তারপরেও কষ্ট করে হলেও ভালো দন্ত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন । রুট ক্যানেল কেন করার পরামর্শ দিলো , তার তো কোন এক্সরে রিপোর্ট দেখলাম নাহ । হয়তো রিপোর্টটা দেখলে আপনার বর্তমান দাঁতের অবস্থা সম্পর্কে আপনাকে কিছুটা হলেও ধারণা দিতে পারতাম। তারপরেও সুস্থতা কামনা করছি ।

 2 years ago 

সুন্দর পরামর্শ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমি অবশ্যই আপনার পরামর্শ অনুযায়ী কাজ করব।

 2 years ago 

আসলে মামা কিছুদিন আগে আমার এই সমস্যা হয়েছিলো। কিছুদিন আগে আমিও দুটো দাঁত রুট ক্যানেল করে এসেছি। আসলে দাঁতের যন্ত্রণা অনেক কষ্টদায়। আপনার পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

চিকিৎসা করে খুবই ভালো কাজ করেছিস কেননা এটা সত্যিই অনেক কষ্টদায়ক

 2 years ago 

আসলে ভাইয়া দাঁতের সমস্যা হলে অনেক কষ্ট হওয়ার কথা। আর আপনি দেখছি সেই কষ্টে পাচ্ছেন অনেক। আশা করি আপনি খুব ভালো একটা ডাক্তার দেখিয়ে নেবেন সত্যি দাঁতের যন্ত্রণা অনেক কষ্টদায়ক হয়ে থাকে। সুস্থতার জন্য দোয়া কামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আমার কাছে মনে হয় দাঁতের যন্ত্রণা সব থেকে বেশি ভয়ংকর

 2 years ago 

দাঁতের যন্ত্রণা খুবই কষ্টদায়ক, আমি এই যন্ত্রণা বুঝি, বেশকিছু দিন আগে আমি দাঁতের রুট ক্যানেল করিয়ে ক্যাপ বসিয়ে নিয়েছি। এখন অনেক ভালো আছি।আশাকরি আপনি খুব দ্রুত সুস্থ হয়ে যাবেন।শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আমিও রুট ক্যানেল করে ক্যাপ বসিয়ে নেবার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

 2 years ago 

আপনি সুস্থ হয়ে উঠুন তাড়াতাড়ি ঈশ্বরের কাছে এই প্রার্থনা করছি। কষ্ট হলো দেখে। আন্তরিকভাবে আপনার সুস্থতা কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39