মেহেদির ডিজাইন অংকন। ডিজাইন-১১

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , অক্টোবর ১০/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি। আমি প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটি ঘরের মেহেদির ডিজাইন শেয়ার করতে, সেই ধারাবাহিকতার বজায় রাখার জন্য আজকেও আমি আপনাদের মাঝে একটি মেহেদির ডিজাইন শেয়ার করতে চলেছি। আশা করি আমার অংকন করা এই মেহেদির ডিজাইন টা আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন শুরু করা যাক...

IMG_20221009_201636.jpg

সর্বশেষ মূল ছবি

মেহেদির ডিজাইন তৈরির উপকরণ

IMG20220714080602.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাগজ
জেল পেন
মার্কার পেন

🌷ধাপ - ০১🌷


IMG_20221009_201520.jpg

মেহেদির ডিজাইন অংকন করার জন্য প্রথমেই আমি হাতের মাঝখানে ঠিক এই ধরনের একটা কোণের মতো করে অঙ্কন করে নিলাম।

🌷ধাপ - ০২🌷


IMG_20221009_201532.jpg

তারপরে আমি তার নিচের দিকে সুন্দরভাবে বিভিন্ন রকমের ফুল অংকন করতে শুরু করেছি।

🌷ধাপ - ০৩🌷


IMG_20221009_201542.jpg

ফুল অংকন করা শেষ হয়ে যাবার পরে আমি তার নিচের দিকে সুন্দর করে একটা বড় আকৃতির পাতা অংকন করে দিলাম।

🌷ধাপ - ০৪🌷


IMG_20221009_201554.jpg

পাতার ডিজাইনটি সুন্দর করার জন্য আমি পাতার আশেপাশে বিভিন্ন ধরনের ফুল অঙ্কন করে দিয়েছি আবার তার পাশে ছোট ছোট কিছু পাতাও অংকন করে দিয়েছি। সবগুলো জিনিস একত্রিত ভাবে করার জন্য এটি দেখতে অনেক সুন্দর লাগছে।

🌷ধাপ - ০৫🌷


IMG_20221009_201602.jpg

এই ধাপটিতে আমি দেখানোর চেষ্টা করেছি কিভাবে মেহেদির ডিজাইন অংকন করতে হয়।

🌷ধাপ - ০৬🌷


IMG_20221009_201614.jpg

এরপরে আমি উপরের অংশে সুন্দর একটা ফুল অঙ্কন করে নিলাম। আর ফুল অঙ্কন করা শেষ হয়ে যাবার পরে আমি সেখানে জেল পেন দিয়ে ভালোভাবে সেটার রং করে দিলাম। জেল পেনের কালি মোটা হবার ফলে সেটা দেখতে অনেক সুন্দর লাগছিল।

🌷ধাপ - ০৭🌷


IMG_20221009_201624.jpg

এরপরে আমি হাতের উপরের দিকে অর্থাৎ আঙ্গুলের দিকে আরো কয়েকটা ডিজাইন তৈরি করে দিলাম। আর এরই মধ্য দিয়েই সম্পূর্ণ হয়ে গেল আমার তৈরি করা আজকের এই মেহেদির ডিজাইনটি।

🌷ধাপ - ০৮🌷


IMG_20221009_201636.jpg

মেহেদির ডিজাইনটি অংকন করা শেষ হয়ে যাবার পরে আমি সেখানে আমার নিজের একটা স্বাক্ষর দিয়ে দিলাম।

আজকে আমি আপনাদের মাঝে খাতার উপরে যে মেহেদির ডিজাইনটি অঙ্কন করে শেয়ার করেছি সেটি দেখতে হয়তো বা ততটা সুন্দর নাও লাগতে পারে কিন্তু যদি আপনি এই ডিজাইনটি হাতে পরিধান করে দেখেন তাহলে বুঝতে পারবেন এটা কতটা সুন্দর দেখায়। আমার অংকন করা মেহেদির এই ডিজাইনটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে দেখা হবে আরো কোন একটা পোষ্টের মাধ্যমে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর মেহেদি ডিজাইন এর চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্রাংকন দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া একটু সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

মামা আপনার তৈরি মেহেদির ডিজাইন আমার কাছে দেখতে খুবই ভালো লেগেছে। কিছুদিন পরে আমাদের স্কুলে অনুষ্ঠান হবে মামা। তাই ভাবছি হাতে মেহেদি দিব লোক খুঁজে পাচ্ছিলাম না তাই ভাবলাম আপনি তো পোস্ট করেছেন এই ডিজাইন টা আমার হাতে দিয়ে দিয়েন মামা তাহলেই চলবে।

 2 years ago 

কোন ব্যাপার না আমি দিয়ে দেবো সমস্যা নাই

 2 years ago 

আপনি ভালো একটা সিদ্ধান্ত নিয়েছেন সপ্তাহে একটি মেহেদি ডিজাইন দেওয়ার সব ধরনের পোস্টই আমাদের করা উচিত। আর ঠিকই বলেছেন এ ডিজাইনটি আঁকার পরে ভালো না লাগলেও হাতে মেহেদি ডিজাইন করে লাগালে ভালোই লাগবে ।আপনার ডিজাইনটি কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আসলে খাতাতে সব ডিজাইন গুলো দেখতে খুব একটা ভালো লাগে না কিন্তু হাতে দিলে খুবই ভালো লাগে

ভাইয়া আমি আপনার মেহেদি ডিজাইন এর আগেও দেখেছি। বেশ চমৎকার করে নকশাগুলো করেন প্রতিবারই । অসম্ভব ভালো লাগে আপনার এই প্রতিভাটা আমার। আজকেও খুব সুন্দর একটা নকশা করেছেন। আমাদের ভাবি অনেক লাকি হবেন,, মেহেদী করে দেয়ার জন্য অন্য কাউকে দরকার পড়বে না আর 😀

 2 years ago 

তা অবশ্য ঠিক বলেছেন ভাইয়া আমি তো তাকেই মেহেদির ডিজাইন পরিয়ে দেই

 2 years ago 

খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। মেহেদি ডিজাইন টা আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার অংকন করা এই মেহেদির ডিজাইনটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

ভাই আপনি সুন্দর একটা মেয়েদের ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন। ডিজাইনটা দেখতে সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ সুন্দর এই মেহেদি ডিজাইন এর জন্য। আশা করছি আপনি আরো সুন্দর সুন্দর মেহেদীর ডিজাইন আমাদের মাঝে উপহার দিবেন।

 2 years ago 

আসলে আপু আমি প্রত্যেক সপ্তাহেই একটি করে ডিজাইন আপনাদের মাঝে শেয়ার করি

 2 years ago 

আপনার মেহেদির ডিজাইন টি বেশ সুন্দর হয়েছে। ধাপগুলোও ভাল্ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

আসলে ধাপে ধাপে উপস্থাপন না করলে তো আপনারা বলতে পারতেন না কিভাবে তৈরি করলাম

 2 years ago 

ভাইয়া আপনার মেহেদি ডিজাইন অনেক সুন্দর হয়েছে। আমি তো জানতাম মেয়েরা মেহেদি ডিজাইন করতে পারে সুন্দর কিন্তু সেই সাথে ছেলের আর পিছনে নেই। আপনার মেহেদী ডিজাইন দেখে সেটাই মনে হচ্ছে। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু এখন ছেলেরা আর পিছিয়ে নেই তারাও মেয়েদের মত সব ধরনের কাজই করতে পারে

 2 years ago 

খুবই সুন্দর মেহেদী ডিজাইন চিত্র অঙ্কন করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম সত্যি অসাধারণ আপনার দক্ষতা। আমার অনেক বেশি ভালো লেগেছে।

 2 years ago 

কতটা দক্ষতা রয়েছে তা হয়তো বা বলতে পারব না তারপরও চেষ্টা করি ভালো কিছু উপহার দেবার জন্য

 2 years ago 

আসলে যেকোনো ধরনের অঙ্কন করতে গেলে অনেক সময় ব্যয় হয়। তবে মেহেদী অংকন করাটা বেশ ভালই কঠিন তা সত্ত্বেও আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া এগুলো অংকন করার জন্য অনেক সময়ের প্রয়োজন হয়

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65