লাইফস্টাইল: ঈদের জন্য মিষ্টি কিনতে মিষ্টি বিক্রেতার বাড়িতে পৌঁছে গেলাম

in আমার বাংলা ব্লগlast year

IMG20230628124557.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। প্রথমেই আমি আপনাদের সকলকে জানাই ঈদুল আযহার অগ্রিম শুভেচ্ছা ঈদ মোবারক। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। এইতো আর কিছুটা সময়ের অপেক্ষা তারপরেই চলে আসবে সেই মুহূর্তটা। রাত পোহালেই ঈদুল আযহা। এই ঈদুল আযহা কে কেন্দ্র করে প্রত্যেকে ব্যস্ত সময় পার করছে। অনেকেই রয়েছে পোশাক কেনাকাটার করার কাছে আবার অনেকেই রয়েছে কোরবানির পশু ক্রয় বিক্রয় করার কাজে। ঈদকে কেন্দ্র করে সকলেই কোন না কোন কাজে ব্যস্ত সময় পার করে। তেমনি একটি ব্যস্ততম কাজ হচ্ছে ঈদের জন্য মিষ্টি কেনা। অন্যান্য সময়ের তুলনায় ঈদের সময়ে মিষ্টির দাম তুলনামূলকভাবে বৃদ্ধি পেয়ে যায় এবং সে সাথে মিষ্টির গুণগত মান অনেকটাই কমে যায়। যেহেতু মিষ্টির গুণগত মান কমে গিয়েছে তাই একটু দেখে শুনে মিষ্টি ক্রয় করাটা অত্যন্ত জরুরি এই সময়ে।

IMG20230628124339.jpg

IMG20230628124345.jpg

ঈদের সময়ে মিষ্টির বিক্রেতাদেরকে প্রচুর পরিমাণে মিষ্টি তৈরি করতে হয় যার কারণে তারা কিছুটা অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি করতে শুরু করে দেয়। এজন্য আমি একটু দেখে শুনে মিষ্টি ক্রয় করার জন্য দোকানের পরিবর্তে মিষ্টি বিক্রেতার বাড়িতে চলে গিয়েছিলাম। যেহেতু বাড়িতে গিয়েছিলাম মিষ্টি ক্রয় করার জন্য তাই সেখানে কি ধরনের পরিবেশে মিষ্টি তৈরি হচ্ছে সেটা নিজের চোখেই দেখে আসলাম। মিষ্টি তৈরির পরিবেশটা যে খুব একটা ভালো ছিল তা বলা হয়তো বা ঠিক হবে না। তারপরও দেখলাম এই মিষ্টি বিক্রেতা যতটা সম্ভব পরিষ্কার-পরিচ্ছন্নতার মধ্য দিয়ে মিষ্টি তৈরি করেছে।

মিষ্টি ক্রয় করতে যাবার পরে সেখানে দেখতে পেলাম আমাদের স্টিমেট এর একজন ইউজার মিষ্টি প্যাকেটিং করছে। পরিচয় নিয়ে জানতে পারলাম এটা তার খালুর বাড়ি। যেহেতু প্রচুর পরিমাণে মিষ্টি তৈরি হয়েছে তাই সে তার খালুকে সাহায্য করার জন্য এখানে এসেছে।

IMG20230628124335.jpg

IMG20230628124549.jpg

এই মিষ্টি বিক্রেতা টা আমার পূর্ব পরিচিত তাই সেখানে যাবার পরেই সে আমাকে প্রত্যেক রকমের মিষ্টি খাওয়াতে শুরু করল। যেন আমি সেই মিষ্টিগুলো থেকে একটা একটা করে মিষ্টি খেয়ে পছন্দ করতে পারি আমি যেটা নিতে চাই। সবগুলো মিষ্টি খাবার পরে দেখলাম একটা মিষ্টি আমার কাছে খুবই ভালো লাগলো পরে আমি আমার বাড়ির জন্য সেই মিষ্টি নিয়ে আসলাম। যেহেতু ঈদের সময় তাই দেখলাম মিষ্টির দাম প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়ে গিয়েছে। বর্তমানে আমাদের এলাকাতে সবথেকে কম দামের যে মিষ্টিটা রয়েছে সেটার দাম ৩৫০ টাকা।

আপনাদের এলাকাতে মিষ্টির দাম কেমন বৃদ্ধি পেয়েছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হওয়া নতুন কোন একটা পোষ্টের মধ্যে দিয়ে।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

প্রথমে ভাইয়া ঈদ মোবারক ঈদের অনেক অনেক শুভেচ্ছা রইলো। মিষ্টির দাম যেই বাড়ছে তবে গুণগত মান তেমন নেই। যেই ভাবে খুশি তৈরি করেছে। ভালোই করেছেন ভাইয়া একবারে দেখে শুনে মিষ্টি কিনেছেন। আর আমি তো মিষ্টি একদম পছন্দ করি না এতো মিষ্টি দেখে আমার মাথা ঘুরছে আর শরীলের লোম কাটা দিয়ে উঠলো😢😢।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 last year 

কি আর করা যাবে আপু বনগত মান ঠিক না থাকলেও মিষ্টি কেনাই লাগছে।

 last year 

কিছুদিন আগে শ্বশুরের হালখাতা উপলক্ষে এমন মিষ্টি বাড়িতে আমিও গিয়েছিলাম। অবশ্যই এ বিষয়ে আজও পোস্ট করা হয়নি। তবে ভিডিওগুলো আপলোড করেছি। খুবই ভালো লাগলো। সেই দিনের কথা গুলো মনে আসলো। তবে আমি সেই গিয়েছিলাম মানিকদি একটি মিষ্টি বাড়িতে। খুবই ভালো লাগলো।

 last year 

এখানকার মিষ্টির মান কিছুটা ভালোই রয়েছে খেয়ে দেখলাম।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32