ফটোগ্রাফিঃ শখের ফটোগ্রাফির অ্যালবাম

in আমার বাংলা ব্লগ6 months ago

20240206_175505.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। ফটোগ্রাফি ধারণা করতে আমার খুবই ভালো লাগে সেই জন্যই প্রত্যেক সপ্তাহেই চেষ্টা করি আপনাদের মাঝে অন্তত একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে। আজকে আমি আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি সেগুলো প্রত্যেকটি আমাদের স্কুলের বাগানের ফুল। আজকে সকালে স্কুলে যাবার পরে আমি এই ফটোগ্রাফি গুলো ধারণ করেছিলাম। চলুন আজকে ধারণ করা আমার এই ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক...

IMG20240206095419.jpg

প্রথমে আমি আপনাদের মাঝে একটা সাদা রঙের কসমস ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আমাদের দেশের বর্তমান সময়ে অনেক রঙের কসমস ফুল দেখতে পাওয়া যায় তার মধ্যে সাদা রংটা আমার কাছে দেখতে খুবই ভালো লাগে।

IMG20240206095411.jpg

এই পর্যায়ে আমি আপনাদের মাঝে একটি রানী গোলাপি রঙের কসমস ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। ফুলটা আকৃতিতে বড় হবার কারণে দেখতে খুবই সুন্দর লাগছে।

IMG20240206095400.jpg

এ পর্যায়ে আমি আপনাদের মাঝে হালকা গোলাপী রংয়ের একটা কসমস ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। বর্তমানে আমাদের স্কুলে তিনটি রংয়ের কসমস ফুলের গাছ রয়েছে আর সেই সবগুলোই আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG20240206095224.jpg

এবারে আমি আপনাদের মাঝে একটি গোলাপি রঙের ডালিয়া ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি। ডালিয়া ফুলের আকৃতি অনেক বড় হবার কারণে এগুলো দেখতে খুবই সুন্দর লাগে।

IMG20240206095159.jpg

এর আগে আমি কোনদিন হলুদ রঙের ডালিয়া ফুল দেখেছিলাম না। স্কুলের ফুল বাগানে যে ফুল গাছগুলো লাগিয়েছিলাম হঠাৎ করে দেখতে পেলাম সেই ডালিয়া ফুল গাছের মধ্যে একটা হলুদ রঙের ডালিয়া ফুল ফুটতে শুরু করে দিয়েছে। ফুলটি দেখে মনে মনে খুশি হয়ে গিয়েছিলাম। কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য যে হলুদ রঙের এই ফুলটা জাব পোকার আক্রমণের কারণে কিছুটা নষ্ট হয়ে গিয়েছে।

IMG20240206095100.jpg

IMG20240206095026.jpg

শেষের দিকে আমি আপনাদের মাঝে আরো কয়েকটা ডালিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। গতবছরে ও আমি স্কুলের বাগানে বেশ কিছু ডালিয়া ফুল গাছ লাগিয়েছিলাম কিন্তু ফুলের আকৃতি এত বড় হয়েছিল না। গতবারে তুলনায় এ বছরে আমাদের বাগানের ফুলের আকৃতি অনেক বড় হয়েছে।

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হবো নতুন কোন একটা পোস্ট এর মধ্যে দিয়ে।


Device : Realme C25s
What's 3 Word Location :

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে। আমি ২০১৭ সালে প্রথম এই প্লাটফর্মে যুক্ত হয়েছিলাম সেই থেকে আজ পর্যন্ত এই প্লাটফর্মের সাথেই রয়ে গিয়েছি। আশা করি ভবিষ্যতেও এই প্লাটফর্মের সাথেই থেকে যাব।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুল দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে ১ম ও ৩য় ফুলের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার কাছে যে দুইটা ফটোগ্রাফি ভালো লেগেছে সেটা আমার কাছে অনেক ভালো লেগেছিল।

 6 months ago 

আপনার কাছে যে দুইটা ফটোগ্রাফি ভালো লেগেছে সেটা আমার কাছে অনেক ভালো লেগেছিল।

এই বিষয়টি জেনে নিজের কাছে অনেক ভালো লাগলো।

 6 months ago 

বিভিন্ন ধরণের কসমস ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। শখের ফটোগ্রাফি বাহ্ দারুন হয়েছে ভাই। আমাদের ফটোগ্রাফি করা এখন খুব শখের একটা কাজ। ডালিয়া ফুল গুলোকে ও দেখতে অনেক সুন্দর লাগতেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে কসমস ফুলের আকৃতি ছোট হলেও সেটা অনেক সুন্দর হয়ে থাকে।

 6 months ago 

আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি এমনিতেই প্রত্যেকটা মানুষের কাছে বেশ ভালো লাগে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কসমস ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুল ভালো লাগে না এমন মানুষ হয়তো বা পৃথিবীতে খুঁজে পাওয়া সম্ভব নয়।

 6 months ago 

এ ধরনের বিভিন্ন রঙের ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আসলে এ ধরনের রঙিন ফুলের মধ্যে এক অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য নিহিত। ডালিয়া ফুলের ফটোগ্রাফিটি দেখতে সত্যিই অনেক অনেক সুন্দর লাগছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার শেয়ার করা এই ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম।

 6 months ago 

ফুল পছন্দ করে না এমন মানুষ কমই আছে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে । সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল। এবং চমৎকার বর্ণনা দিয়েছেন আপনি। বিশেষ করে আমার কাছে সাদা রঙের কসমস ফুলের ফটোগ্রাফি এবং ঢালিয়া ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে । অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ঠিক বলেছেন আপু এবার অনেক রঙের কসমস ফুল ফুটেছে আমাদের বাগানে।

 6 months ago 

আপনার করা শখের ফটোগ্রাফি গুলো এত বেশি সুন্দর ছিল যে, যত দেখছিলাম আমার কাছে ততই ভালো লাগছিল। ফুল গুলোর ফটোগ্রাফি ভালো লেগেছে, তবে ভিন্ন কালারের এই কসমস ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে দেখতে। সাদা, রানী গোলাপি এবং হালকা গোলাপি কালারের কসমস ফুলের ফটোগ্রাফি একেবারে অসাধারণ লেগেছে। সবগুলো ফটোগ্রাফি সবার মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সৌন্দর্য বৃদ্ধি করার জন্যই ভিন্ন ভিন্ন রঙের ফুল গাছ লাগানো হয়েছে।

 6 months ago 

ভাইয়া আপনার শখের ফটোগ্রাফির এলবাম দেখে ভীষণ ভালো লাগলো।আপনি আপনার স্কুল বাগান থেকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম।আপনি চমৎকার বর্ননার মাধ্যমে ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন।ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 6 months ago 

আমাদের স্কুলের বাগানে এবার আসলেই অনেক সুন্দর সুন্দর ফুল ফুটেছে।

 6 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। সাদা কসমস ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে এবং রানী গোলাপ ফুলের ফটোগ্রাফিটি অসাধারণ হয়েছে, সত্যিই অসাধারণ ছিলো ফটোগ্রাফি গুলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

রানী গোলাপি রঙের কসমস ফুলটা আসলেই অনেক সুন্দর হয়েছে।

 6 months ago 

বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। সাদা রঙের কসমস ফুলটি দেখতে অসাধারন লাগছে। এছাড়া হালকা গোলাপি কসমস এবং ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

ব্যক্তিগতভাবে সাধারণের কসমস গুলো আমার কাছে ও অনেক ভালো লাগে দেখতে।

 6 months ago 

আপনি আজকে ভিন্ন ভিন্ন ধরনের ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন । ফুলের সৌন্দর্য যেটা উপভোগ করতে সবাই পছন্দ করে। আমার কাছে ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য উপভোগ করা বেশি হয়ে থাকে। আমাদের কমিউনিটিতে অনেকে অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করে থাকে। আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটা ঠিক কথা বলেছেন আমাদের কমিউনিটিতে অনেকেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61334.44
ETH 2694.55
USDT 1.00
SBD 2.50