মেহেদির ডিজাইন অংকন। ডিজাইন-৭

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার , আগস্ট ২৮/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি।কর্মব্যস্ততা জীবনকে বদলে দেয় এই কথাটি আমি কিছুদিন আগেও বিশ্বাস করতাম না কিন্তু সময়ের সাথে সাথে কথাটি আমি বিশ্বাস করতে শুরু করে দিয়েছি। কিছুদিন আগের কথা যখন আমার কোন কাজ থাকত না তখন সারাদিন বন্ধুদের সাথে আড্ডা দিতে পারতাম কিন্তু সময়ের সাথে সাথে যখন বিভিন্ন রকমের দায়িত্ব কাঁধে এসে পড়ছে তখনই কর্মব্যস্ত হয়ে পড়ছি। ফলে দেখা যাচ্ছে যে সকল বন্ধুদের সাথে আমি সারাদিন আড্ডা দিতাম তাদের সাথে দিনে একবারও দেখা করার মত সুযোগ পাচ্ছিনা। আসলে এটাই প্রত্যেকটি মানুষের জীবনের বাস্তবতা। মানুষ যত কর্ম ব্যস্ততার মধ্যে চলে আসবে তত সে বন্ধু পরিবার সকলের কাছ থেকে দূরে সরে যাবে। এই জিনিসটি মাথায় রেখে আমাদের সামনের দিকে অগ্রসর হতে হবে।

এবার আসি আজকের পোষ্টের প্রসঙ্গে, আপনারা সবাই জানেন আমি প্রত্যেক সপ্তাহের রবিবারে আপনাদের মাঝে একটি করে মেহেদির ডিজাইন শেয়ার করি। সেই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকেও আমি আপনাদের মাঝে একটি মেহেদির ডিজাইন শেয়ার করতে চলেছি। আজকে আমি আপনাদের মাঝে যে মেহেদির ডিজাইনটি অংকন করে শেয়ার করছি সেটি সত্যি দারুন সুন্দর একটা মেহেদির ডিজাইন। আপনারা যদি আমার তৈরি করা এই মেহেদির ডিজাইনটি একবার হাতে পরিধান করে দেখে থাকেন তাহলে বুঝতে পারবেন এটা হাতে কতটা বেশি সুন্দর দেখায়। বিশেষ করে মেয়েদের হাতে আমার তৈরি করা এই ডিজাইনটি খুবই সুন্দর লাগবে বলে আমি মনে করি।

IMG20220826122252.jpg

সর্বশেষ মূল ছবি

মেহেদির ডিজাইন তৈরির উপকরণ

IMG20220826114918.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাগজ
জেল পেন
মার্কার পেন

🌷ধাপ - ০১🌷


IMG20220826121153.jpg

মেহেদির ডিজাইন অংকন শুরু করার জন্য প্রথমে আমি একটি সুন্দর ফুল অঙ্কন করে নিলাম।

🌷ধাপ - ০২🌷


IMG20220826121358.jpg

তারপরে আমি ফুলের উপরে ডিজাইন তৈরি করার জন্য একটি পাতার মত করে আবরণ তৈরি করে নিলাম।

🌷ধাপ - ০৩🌷


IMG20220826121546.jpg

তারপরে আমি সেখানে ছোট ছোট আকৃতির অনেকগুলো পাতার সুন্দর সুন্দর আবরণ দিয়ে দিয়েছি।

🌷ধাপ - ০৪🌷


IMG20220826121709.jpg

এই ধাপটিতে আমি আপনাদেরকে দেখিয়েছি কিভাবে মেহেদির ডিজাইন তৈরি করতে হয়।

🌷ধাপ - ০৫🌷


IMG20220826121826.jpg

পাতাগুলো অঙ্কন করা শেষ হয়ে যাবার পরে ঠিক কথার মাঝখানে উপরের দিকে সুন্দর একটা ফুল অংকন করে দিলাম।

🌷ধাপ - ০৬🌷


IMG20220826121947.jpg

তারপরে আমি ফুলের উপরের দিকে আরো একটি বড় আকৃতির পাতা অঙ্কন করে নিলাম।

🌷ধাপ - ০৭🌷


IMG20220826122043.jpg

তারপরে আমি পাতার মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন দিয়ে দিয়েছি কারণ বিভিন্ন ধরনের ডিজাইন দেবার ফলে অঙ্কন করা মেয়েদের ডিজাইন গুলো দেখতে খুবই সুন্দর দেখায়।

🌷ধাপ - ০৮🌷


IMG20220826122214.jpg

তারপরে আমি আমার অংকন করা মেহেদির ডিজাইন এর ঠিক নিচের দিকে কয়েকটি পাতা দিয়ে দিলাম আমার তৈরি করা মেহেদির ডিজাইন এর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য। আর এরই মধ্য দিয়েই সম্পূর্ণ হয়ে গেল আমার তৈরি করা এই মেহেদির ডিজাইন টি।

🌷ধাপ - ০৯🌷


IMG20220826122252.jpg

মেহেদির ডিজাইন অংকন করা শেষ হয়ে যাবার পরে আমি সেখানে আমার নিজের স্বাক্ষর দিয়ে দিয়েছি।

আমার অংকন করা মেহেদির এই ডিজাইনটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আপনি যে ডিজাইন করেছেন এটা দেহের কোন অংশে করলে বেশি ভালো লাগবে?? আপনার হরক রকমের মেহেদী ডিজাইন দেখে মুগ্ধ হয়ে গেছি। আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

ধাপে ধাপে অত্যন্ত নিপুনভাবে করেছেন ভাই আপনি আপনার মেহেদির ডিজাইন অংকন। অনেক সুন্দর হয়েছে ভাই। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মানুষ যত কর্ম ব্যস্ততার মধ্যে চলে আসবে তত সে বন্ধু পরিবার সকলের কাছ থেকে দূরে সরে যাবে।

বাস্তব একটি কথা বলেছেন ভাইয়া। কর্মব্যস্ততার কারণে আমরা জীবনের অনেক আনন্দকেই হারিয়ে ফেলছি। তাই আমাদের উচিত আমাদের কাজের মধ্যেই আনন্দ খুঁজে বের করা।
আপনার মেহেদি ডিজাইনটি দারুন হয়েছে। খুব সিম্পল একটি মেহেদি ডিজাইন করেছেন। বেশ ভালো লাগছে দেখতে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনার মেহেদির ডিজাইন অংক দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে অনেক সময় বিয়ে এই মেহেদির ডিজাইন অংকন করেছেন। এত সুন্দর একটি মেহেদির ডিজাইন অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ মেহেদির ডিজাইন অংকন করেছেন। মেহেদি ডিজাইনটি দেখতে অসম্ভব ভালো লাগলো। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মেহেদি ডিজাইনের এই অংকনটি খুব সুন্দর ভাবে আপনি এঁকেছেন। হাতে এই ডিজাইন টা আঁকলে দারুন লাগবে দাদা। খুব ভালো হয়েছে ।

 2 years ago 

দাদা, আপনি তো ভালই মেহেন্দি করতে পারেন। ভালো লাগলো পোস্ট দেখে। আরো এরকম দেখতে চাই ডিজাইন।

 2 years ago 

মেহেদি লাগাতে আমার অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝেই হাতে মেহেদি লাগাই। আপনার মেহেদী ডিজাইনটি দেখতে অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার অংকন যত দেখি ততই মুগ্ধ হয়ে যাই সুন্দর একটি মেহেদি ডিজাইন শেয়ার করেছেন। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর মেহেদি ডিজাইন অংকন আশা করব আমিও চেষ্টা করব একদিন আপনার মত অংকন করার ।

 2 years ago 

খুবই সুন্দর একটি মেহেদীর ডিজাইন দেখতে অসাধারণ লাগছে আমার কাছে খুবই ভালো লেগেছে এই ধরনের ডিজাইন হাতের উপরে চাপ দিলে দেখতে আরো বেশি সুন্দর দেখাবে।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73