কলসের ম্যান্ডেলা আর্ট তৈরি||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার, এপ্রিল ৪/২০২২

আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে কলসের ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। চলুন কলসের আজকের ম্যান্ডেলা আর্ট টি শুরু করা যাক...

IMG20220321220616_01.jpg

সর্বশেষ মূল ছবি

কলসের ম্যান্ডেলা আর্ট তৈরি উপকরণ

IMG20220321205016_01.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
আর্ট করার কাগজ
জেল পেন
পেন্সিল

🖌ধাপ - ০১🖌


IMG20220321214136.jpg

কলসের ম্যান্ডেলা আর্ট করার জন্য প্রথমে আমি আর্ট পেপারের উপর পেন্সিল দিয়ে খুবই সুন্দর করে একটি কলসের আবরণ তৈরী করে নিলাম।

🖌ধাপ - ০২🖌


IMG20220321214710_01.jpg

তারপরে আমি কলসের গায়ে খুবই সুন্দর করে একটি ফুল তৈরি করে দিলাম।

🖌ধাপ - ০৩🖌


IMG20220321214939_01.jpg

তারপরে আমি একই রকম করে আরো দুইটি ফুল কলসের গায়ে অঙ্কন করে নিলাম।

🖌ধাপ - ০৪🖌


IMG20220321215050.jpg

তারপরে আমি কলসটিকে আরো সুন্দর করার জন্য পেন্সিল দিয়ে তিনটি দাগ দিয়ে দিলাম।

🖌ধাপ - ০৫🖌


IMG20220321215233.jpg

এই ধাপটিতে আমার তৈরি করা ফুল তিনটিকে আরো সুন্দর করে ডিজাইন করে দিলাম।

🖌ধাপ - ০৬🖌


IMG20220321215426.jpg

এই ধাপটিতে আমি কলসের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য কলসের মুখের অংশে খুবই সুন্দর করে একটি ডিজাইন তৈরী করে নিলাম।

🖌ধাপ - ০৭🖌


IMG20220321215703_01.jpg

এই ধাপটিতে আমি দেখিয়েছি কিভাবে কলসের গায়ে বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে হয়।

🖌ধাপ - ০৮🖌


IMG20220321220008_01.jpg

এরপরে আমি কলসের নিচের অংশের দিকে খুবই সুন্দর করে ডিজাইন দিয়ে সাজিয়ে দিলাম কলসটিকে।

🖌ধাপ - ০৯🖌


IMG20220321220224.jpg

এরপরে আমি কলসের ঠিক মাঝের অংশে সুন্দর একটি ডিজাইন অঙ্কন করে দিলাম। এই ডিজাইনটি দেবার পরে কলসটি দেখতে অনেক সুন্দর হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ১০🖌


IMG20220321220520_01.jpg

এই ধাপটিতে কলসের গায়ের ম্যান্ডেলা আর্ট করা শেষ হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ১১🖌


IMG20220321220616_01.jpg

কলসের ম্যান্ডেলা আর্ট শেষ হয়ে যাবার পরে আমি আমার নিজের একটি স্বাক্ষর করে দিলাম।

আপনারা যদি ইচ্ছা করেন তাহলে আমার মত করে এই ধরনের কলসের ম্যান্ডেলা আর্ট করতে পারবেন। এর জন্য প্রথমেই আপনাদেরকে উপকরণ গুলো সংগ্রহ করে নিতে হবে। তারপরে আমার দেখানো ধাপগুলো অনুসরন করলেই তৈরি হয়ে যাবে সুন্দর একটি কলসের ম্যান্ডেলা আর্ট। এই ধরনের কলসের ম্যান্ডেলা আর্ট করতে খুব একটা বেশি সময়ের প্রয়োজন হয় না। আপনি যত সুন্দর করে কলসের গায়ে ডিজাইন তৈরি করতে পারবেন আপনার তৈরি করা কলসটি দেখতে ততটাই সুন্দর হবে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 3 years ago 

আপনি কলসের সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি সত্যিই মুগ্ধ। খুবই নিখুঁতভাবে আপনি এটার ফিনিশিং কাজ শেষ করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া আপনার কলসের মান্ডালা আর্ট দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। মান্ডালা আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন যা আপনার আর্টের মধ্যে ফুটে উঠেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মান্ডালা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago (edited)

ক্লাসের ম্যান্ডেলা আর্ট টি আমার খুবই ভালো লেগেছে। ভাইয়া আপনি কী সুন্দর ভাবে এটি আর্ট করেছেন। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। কিন্তু কলসটি হয়তো পড়ে আঁকা বাঁকা হয়ে গেছে 🤪🤪যাইহোক আপনার কলসের এই ম্যান্ডেলাটি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ।এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনি ঠিকই বলেছেন কলেজটি পড়ে গিয়ে একটু বাঁকা হয়ে গেছে😋😋

 3 years ago 

আপনার ম্যান্ডেলা অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। কলসের ম্যান্ডেলা আজ আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি খুব সুন্দর করে একটি মেন্ডেলা আর্ট করেছেন। কলসির ভিতরে দক্ষতার সহিত সময় দিয়ে মেন্ডেলাটি তৈরি করেছেন, সেটা দেখেই বুঝা যাচ্ছে। ধন্যবাদ সুন্দর একটা উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন সবসময়।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনার তৈরি কলসের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে ভাইয়া।আপনি অনেক দক্ষতার সাথে এটি অঙ্কন করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

মান্ডালা আর্ট বরাবরই আমার খুব ভালো লাগে আপনি একটি কলসের খুব সুন্দর মান্ডালা প্রস্তুত করেছেন বেশ ভালো লেগেছে আমার কাছে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। ভিতরের ডিজাইন গুলো চমৎকার লাগছে দেখতে। খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এবং অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

কলসের গায়ে ম্যান্ডালা আর্ট অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ভাইয়া, এক কথায় অসাধারণ ছিলো, অনেক ধৈর্য্য সহকারে আপনি কাজটি সম্পুর্ন করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62802.36
ETH 2462.43
USDT 1.00
SBD 2.62