ব্যাংক একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করলাম ||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220312_115652.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, মার্চ ১২/২০২২

আমরা যারা স্টিমিট এ কাজ করি তারা অনেক কষ্টের মাধ্যমে অর্থ উপার্জন করে থাকি। তাই আমাদের সবার উচিত আমাদের সেই কষ্টার্জিত অর্থ টা যেন বৈধ উপায়ে নিজেরা গ্রহণ করতে পারি সেই দিকে কিছুটা লক্ষ্য রাখা। এই বিষয়টির ওপর গুরুত্বারোপ করে আমাদের সবার প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্যদের কে ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করার পরামর্শ প্রদান করেছেন। এই ব্যাংক একাউন্টে এর ফলে আমরা সবাই আমাদের উপার্জিত অর্থ সঠিক উপায়ে গ্রহণ করতে পারব।

IMG20220310154412_01.jpg

ব্যাংক একাউন্ট তৈরি করার ক্ষেত্রে একটু সময়ের ব্যয় হয় কেননা ব্যাংকে অনেক ভিড় থাকে। আমার অ্যাকাউন্ট তৈরি করা থেকে শুরু করে সকল কাজ শেষ করার জন্য দুইদিন ব্যাংকের যাওয়া লেগেছিল। প্রথম দিনে আমি যখন ব্যাংকে যাই তখন শুধুমাত্র আমাকে একটি ব্যাংক অ্যাকাউন্ট করে দেয়া হয়েছিল। একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করার জন্য কিছু কাগজের প্রয়োজন হবে তা হলঃ

  • যার নামে ব্যাংক একাউন্ট হবে তার এনআইডি কার্ডের ফটোকপি
  • যার নামে ব্যাংক অ্যাকাউন্ট হবে তার দুই কপি পাসপোর্ট সাইজের ছবি
  • নমিনীর এনআইডি কার্ডের ফটোকপি
  • নমিনীর এক কপি পাসপোর্ট সাইজের ছবি
  • আপনার বাড়ির বিদ্যুৎ বিলের একটি ফটোকপি

যদি আপনারা উপরে বর্ণিত জিনিসগুলো নিয়ে ব্যাংকে উপস্থিত হন তাহলে আপনি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করার ক্ষেত্রে কোন ধরনের সমস্যার সম্মুখীন হবেন না। উপরে বর্ণিত জিনিসগুলো দিয়ে প্রথম দিনে আমি ব্যাংক একাউন্ট তৈরি করে বাসায় ফিরে আসলাম। ব্যাংক কর্মকর্তা আমাকে জানিয়ে দিলো আমার মোবাইল ফোনে আমার ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার পাঠিয়ে দেয়া হবে।

IMG20220310150037.jpg

ব্যাংক একাউন্ট নাম্বার মোবাইলে পাওয়ার পরে দ্বিতীয় দিন আমি যখন ব্যাংকে পৌছালাম তখন আমাকে বলা হল কিছু পরিমাণে অর্থ আমার ব্যাংক একাউন্টে জমা দিতে। কেননা ব্যাংকের নিয়ম অনুসারে একাউন্ট চালু রাখার জন্য একটি নির্দিষ্ট পরিমাণে অর্থ একাউন্টে জমা থাকা লাগে। তাই আমি একটি টোকেন নিলাম ব্যাংক একাউন্টে অর্থ জমা দেবার জন্য।

IMG20220310145816.jpg

আপনাদেরকে আগেই বলেছিলাম ব্যাংকগুলোতে একটু বেশি পরিমাণে ভিড় হয় যার কারণে অনেক সময় অপেক্ষা করার প্রয়োজন হয়। ঠিক তেমনি ভাবে আমিও টাকা জমা দেবার জন্য অপেক্ষা করতে থাকলাম।

IMG_20220312_120631.jpg

দীর্ঘ সময় অপেক্ষা করার পরে আমি অবশেষে ব্যাংকে টাকা জমা দিতে সক্ষম হলাম। এর উপরে আমি অন্য একটি কক্ষে চলে গেলাম চেক বুক এর জন্য আবেদন করার জন্য। সেখানে যাবার পরে আমি সকল কাগজপত্র পুরন করলাম চেক বুক নেওয়ার জন্য। অবশেষে আমি এখান থেকে চলে আসার সময় আমার ব্যাংক স্টেটমেন্ট নিয়ে আসলাম।

আমাদের প্রত্যেকের উচিত একটা ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করা। তাই আপনারা এখন পর্যন্ত যারা ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করেন নি তারা যত দ্রুত সম্ভব একটি ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করে নিন। এর ফলে আপনার উপার্জিত অর্থকে বৈধ উপায়ে গ্রহণ করতে পারবেন।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া,যদিও আমার আগ থেকেই অ্যাকাউন্ট আছে।তবুও অনেক কিছু জানতে পারলাম। আসলে বৈধ উপায়ে উপার্জন টাকা হাতে পেতে।দরকার ব্যাংক একাউন্ট। ভালো ছিলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

ধন্যবাদ আপনাকে ব‍্যাংক একাউন্ট টি সম্পূর্ণ করার জন‍্য। সহমত পোষণ করছি আপনি কথার সাথে সবাই পরিশ্রমের মাধ্যমেই প্রতিনিয়ত অর্থ উপার্জন করছে। শুভকামনা আপনার জন‍্য

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনার ব্যাংক অ্যাকাউন্ট খোলা দেখে খুবই ভালো লাগলো। কারণ বৈধ উপায়ে টাকা তোলার জন্য আমাদের ব্যাংক অ্যাকাউন্ট প্রয়োজন। আর বৈধ উপায়ে টাকা তোলা আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। আপনি ব্যাংক একাউন্ট করেছেন দেখে খুবই ভালো লাগলো। বিষয়টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার সাথে আমি সহমত পোষণ করছি ।আসলেই আমরা এখানে যারা কাজ করছি আমি মনে করি সবাই আমরা সৎ উপার্জন করছি অনেক পরিশ্রমের মাধ্যমে। সুতরাং এই পরিশ্রমের অর্জন আমরা বৈধ উপায়ে নিয়ে আসব এটাই আশা করছি। আমার বাংলা কমিউনিটির প্রতিটা পদক্ষেপ সত্যিই অসাধারণ হয়। আমার নিজের একাউন্ট করা আছে ডাচ বাংলা ব্যাংকে।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

সফলতার পথে আপনি আরেক ধাপ এগিয়ে গেলেন। ব্যাংক একাউন্ট তৈরি করার মাধ্যমে আপনি এখন বৈধ পথে দেশের জন্য রেমিট্যান্স আনতে পারবেন। আশা করি আপনাকে দেখে অনেকেই উৎসাহিত হবে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমিও করবো করব ভাবছি কিন্তু আলসেমির জন্য কেন জানি করা হচ্ছে না। তবে আপনার এই উপস্থাপনা থেকে কিছুটা হলেও ধারণা পেলাম। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

করে ফেলেন ভাইয়া আর দেরি করেননা। যত তাড়াতাড়ি করা যাবে ততই ভালো আমাদের জন্য।

 2 years ago 

বাহ, অনেক চমৎকার একটা পোস্ট ছিলো ।ব্যাংক একাউন্ট করার প্রক্রিয়াটা আপনি খুবই সুন্দর ভাবে বুঝিয়েছেন। বাংলাদেশ বৈধভাবে স্টিমিট এর টাকা আনতে হলে অবশ্যই ব্যাংক একাউন্ট থাকা প্রয়োজন। ধন্যবাদ আপনাকে আপনার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

বাহহ অভিনন্দন ভাই আমার ব্যাংক একাউন্ট ও করে ফেলেছি এখন অপেক্ষা সঠিক ভাবে কাজে লাগানোর অনেক গুছিয়ে লিখেছেন ধন্যবাদ।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

আপনার জন্য অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমি এখনো ব্যাংক অ্যাকাউন্ট খুলি নি। কারণ এখনো আমার আইডি কার্ড হয়নি। যখন আইডি কার্ড হাতে পাব সাথে সাথেই ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করে ফেলব। ব্যাংক একাউন্ট খোলা তথ্যগুলো জানতে পেরে অনেক ভালো লাগলো ভাইয়া। কিভাবে তৈরি করব আর কি কি লাগবে এসব জানতে পেরে সত্যিই অনেক উপকৃত হলাম। ধন্যবাদ আপনাকে তথ্যগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

যত দ্রুত সম্ভব কাজটা করে ফেলাই ভালো, এতে করে আপনি ও আপনার কষ্ট অর্জিত অর্থ সঠিক উপায়ে গ্রহণ করতে পারবেন। এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53375.38
ETH 2393.56
USDT 1.00
SBD 2.15