মেহেদির ডিজাইন অংকন। ডিজাইন-৪

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার , আগস্ট ৭/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি। আপনারা হয়তোবা সবাই ভালোভাবেই জানেন আমি প্রত্যেক সপ্তাহের রবিবারে আপনাদের মাঝে একটি করে মেহেদি ডিজাইন শেয়ার করার জন্য কথা দিয়েছি সেই ধারে ভাই কথা বজায় রাখার জন্য আজকে আমি আপনাদের মাঝে একটা মেহেদি ডিজাইন শেয়ার করব। জানিনা আমার তৈরি করা এ মেয়েদের ডিজাইনটি আপনাদের কাছে কেমন লাগবে কিন্তু আমি এটা বিশ্বাস করি যদি আপনারা এটা হাতে পরিধান করে থাকেন তাহলে এটা দেখতে অনেক ভালো লাগবে। আসলে সত্য কথা বলতে যখন এই ধরনের মেহেদি ডিজাইনগুলো খাতাতে অংকন করা হয় তখন এটা দেখতে খুব একটা বেশি ভালো লাগে না কিন্তু এটা যখন হাতে পরিধান করা হয় তখনই বুঝতে পারো যে এই ধরনের মেয়েদের ডিজাইনের সৌন্দর্যটা। আশা করব আপনারা আমার তৈরি করা এই মেয়েদের ডিজাইনটি হাতে পরিধান করে দেখবেন। তো চলুন শুরু করা যাক আজকের মেহেদির ডিজাইনটি....

IMG_20220714_102732.jpg

সর্বশেষ মূল ছবি

মেহেদির ডিজাইন তৈরির উপকরণ

IMG20220714080602.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাগজ
জেল পেন
মার্কার পেন

🌷ধাপ - ০১🌷


IMG20220714101438.jpg

মেহেদির ডিজাইন অংকন শুরু করার জন্য প্রথমে আমি একটি ফুলের চিত্র অঙ্কন করে নিলাম।

🌷ধাপ - ০২🌷


IMG20220714101641.jpg

একই পদ্ধতি অবলম্বন করে আমি আরো একটি ফুলের চিত্র অঙ্কন করে নিয়েছি।

🌷ধাপ - ০৩🌷


IMG20220714101809.jpg

দুইটি ফুলকে একত্রিত করার জন্য তার মাঝখানে সুন্দর পাতা দিয়ে দিয়েছি যেন এমনটা মনে হয় যে দুটো ফুল দুদিকে আর পাতাটা মাঝখানে রয়েছে।

🌷ধাপ - ০৪🌷


IMG20220714101940.jpg

নিচের ফুলটির নিচে আমি বড় আকৃতির একটা পাতা দিয়ে দিলাম যেন আমার মেহেদির ডিজাইনটি দেখতে আরো সুন্দর দেখায়।

🌷ধাপ - ০৫🌷


IMG20220714102217.jpg

এই ধারটিতে আমি আপনাদেরকে দেখিয়েছি কিভাবে মেহেদির ডিজাইন অংকন করতে হয়।

🌷ধাপ - ০৬🌷


IMG_20220714_102806.jpg

এই ধাপটিতে আমি মেহেদি ডিজাইন এর আরো কিছু অংশ অংকন করে নিয়েছিলাম।

🌷ধাপ - ০৭🌷


IMG_20220714_102755.jpg

এরপরে আমি ফুল গুলোর উপরে আরো সুন্দর সুন্দর কয়েকটি পাতা অংকন করে দিয়েছি যেন আমার অংকন করা মেহেদি ডিজাইনটি সুন্দর দেখায় তাই।

🌷ধাপ - ০৮🌷


IMG_20220714_102745.jpg

এই ধারটিতে আমার মেহেদি ডিজাইন অংকন করা প্রায় শেষ হয়ে গিয়েছিল।

🌷ধাপ - ০৯🌷


IMG_20220714_102732.jpg

মেয়েদের ডিজাইন টা অংকন করা শেষ হয়ে যাবার পরে আমি সেখানে আমার নিজের একটা স্বাক্ষর দিয়ে দিয়েছি। খাবার তৈরি করা এই মেহেদী ডিজাইনটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি মেহেদির ডিজাইন প্রস্তুত করেছেন খুবই সুন্দর দেখাচ্ছে এ ধরনের ডিজাইন হাতের উপর অংকন করলে দেখতে আরো বেশি সুন্দর দেখাবে।

 2 years ago 

একদিন হাতের উপর অংকন করে দেখুন ভাইয়া কতটা সুন্দর লাগে

 2 years ago 

মেহেদি লাগাতে আমার অনেক ভালো লাগে। আপনার মেহেদি ডিজাইন টি দেখেই আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

শুধু আপনার হবে কেন আপু প্রত্যেকটি মেয়েরই মেহেদী অনেক ভালো লাগে

 2 years ago 

আমারো এসমস্ত মেহেদী ডিজাইন করতে বেশ ভালো লাগে। কিন্তু আমার অনেক সময় ব্যয় হয়। আপনি অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট করেছেন। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভালোই সময় ব্যয় হয় ভাইয়া এই ধরনের ডিজাইন তৈরি করার জন্য

 2 years ago 

প্রত্যেক রবিবার মেহেদি ডিজাইন শেয়ার করেন তা জানতাম না। তাহলে এখন থেকে ডিজাইনগুলো লক্ষ্য করতে হবে। আসলে আমার মনে হচ্ছে এই ডিজাইনটা হাতে খুব ভালো মানাবে ভাইয়া। ধন্যবাদ টি শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু এখন থেকে প্রত্যেক রবিবারেই আমি মেহেদি ডিজাইন শেয়ার করব

 2 years ago 

মেহেদি ডিজাইন আমার অনেক ভালো লাগে। আপনার মেহেদি ডিজাইন আমার অনেক ভালো লেগেছে। সত্যি অসাধারণ ভাবে আপনি চিত্রটি অঙ্কন করবেন।

 2 years ago 

আমি চেষ্টা করেছি ভাইয়া মনের মাধুরী মিশিয়ে একটা মেহেদি ডিজাইন তৈরি করতে

 2 years ago 

আপনিতো খুব চমৎকার একটি মেহেদির ডিজাইন আর্ট করলেন। আমার কাছে মেহেদির ডিজাইনগুলো এমনিতেই খুবই ভালো লাগে। আজকে তো আপনি খুব চমৎকার একটি মেহেদির ডিজাইন আর্ট করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু আপনি যতটা সুন্দর অঙ্কন করেন ততটা সুন্দর হয়তো বা আমি অংকন করতে পারিনি তারপরও চেষ্টা করেছি ভালো করার জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন করেছেন। এরকম একটা ডিজাইন হাতে পড়লে বেশ ভালোই লাগবে। খুব সুন্দরভাবে ক্ষুদ্র ক্ষুদ্র ফুলের ডিজাইন করেছেন। আমাদের মাঝে এত সুন্দর একটি মেহেদি ডিজাইন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে মেয়েদের ডিজাইন তো ক্ষুদ্র ক্ষুদ্র ফুলের সমন্বয়ে হয়ে থাকে

 2 years ago 

আপনার আগের মেহেদী ডিজাইন গুলোও আমার দেখা হইছে। আপনি সব সময় অসাধারণ সব পোস্ট আমাদের উপহার দিয়ে যাচ্ছেন। আপনার আজকের ডিজিটাল ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

আসলে ডিজাইনটি যদি হাতে পরিধান করে দেখা যায় তাহলেই বোঝা যাবে কতটা বেশি সুন্দর

 2 years ago 

মেহেদি লাগাতে আমার অনেক ভালো লাগে তবে অনেক সময় ডিজাইন ভুলে যাই। আপনি আজ অনেক সুন্দর একটি ডিজাইন করে দেখিয়েছেন আমাদের মাঝে এটি দেখে শিখিয়ে নিতে পারব ধন্যবাদ।

 2 years ago 

আসলে এই সমস্যাটা হয় যখন হাতে মেহেদি লাগাতে শুরু করা হয়

 2 years ago 

বাহ ভাইয়া তো ছেলে হয়েও মেয়েদের হাতের মেহেদি ডিজাইন খুব সুন্দর করে আর্ট করেছেন। অসাধারণ হয়েছে এই ডিজাইনটি হাতে লাগালে খুবই ভালো লাগবে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনাদের সুবিধাগুলো দেবার জন্য আমি মেহেদি ডিজাইন অংকন করতে শুরু করেছি আপু

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72