COVID-19 এর ৪র্থ টিকা প্রদানের অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুগণ,👋

✳️আসসালামুয়ালাইকুম /আদাব,✴️


সকলে কেমন আছেন, আশা করি সকলে সুস্থ ও স্বাভাবিক ভাবেই জীবন-যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজকে আমি @moshiur69 আমার বাংলা ব্লগ কমিউনিটিতে COVID-19 এর ৪র্থ টিকা প্রদানের অভিজ্ঞতা শেয়ার করতে চলেছি। আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে গ্রহণযোগ্য হবে।

[তো চলুন শুরু করা যাক আজকের পোস্টটি]

[COVID-19 এর ৪র্থ টিকা প্রদান]


আমি মোঃ মশিউর রহমান। আজকে আমি আপনাদের সাথে টিকা প্রদানের অভিজ্ঞতা শেয়ার করতে চলেছি। তো দিনটি ছিল বৃহস্পতিবার ২৭/০৭/২০২৩ । কিন্তু এর আগে থেকেই আমি অনেক অসুস্থ ছিলাম এবং এখন পর্যন্ত আমি অসুস্থ আছি কিন্তু আগের থেকে এখন অনেক ভালো। তো এই অসুস্থ শরীর নিয়ে চলে গেলাম টিকা দেবার জন্য। আরেকটি কথা আসলে যারা টিকা দেন আমি উনাদের সাথে কাজ করি। আমি অনলাইনের কাজ করি। সবার কার্ড দেখার কে কোন টিকা গ্রহণ করবে সবকিছু আমি করে থাকি। ও সেদিনের টাকাগুলো ছিল স্কুলের বাচ্চাদের জন্য। আমি আমার গন্তব্য স্থলে ৮টির সময় পৌঁছে গেলাম। তো সেখানে পৌঁছানোর পর প্রায় ২ঘন্টা বসে থাকার পর প্রায় ১০টার দিকে বাচ্চাদের দেখা মিলল। সবাইকে একে একে টিকা দেয়া শেষ করলাম। এবং একটি বাচ্চার জন্য হাসতে হাসতে পুরোপুরি পাগল হয়ে গেছিলাম। বাচ্চাটি আমাদের প্রায় নাজেহাল অবস্থা করে দিয়েছে। যায়হোক অনেকগুলো বাচ্চাকে টিকা দিয়ে সবগুলো কাগজ অনলাইন করে একটু চালাকি করে নিজের ৪র্থ টিকাটিও অনলাইন করে ফেললাম। এক ঢিলে দুই পাখি টিকাও দেওয়া লাগলো না আবার অনলাইনো হয়ে গেলো।

IMG20230727104612.jpg

IMG20230727104833.jpg

এই সেই বাচ্চাটি যিনি আমাদের পুরো নাজেহাল অবস্থা করে দিয়েছিল। ছেলেটি দেখতে অনেক কিউট ছিল এবং ওর কর্জকলাপ দেখে আমার হেসে পুরোপুরি পাগল হয়ে গেছিলাম।

IMG20230727105528.jpg

এখানে যেই কার্ডটি দেখতে পাচ্ছেন এটি আমি ৩য় ডোজ দেবার পর অনলাইন থেকে বের করেছিলাম কিন্তু এখন আবার নতুন একটি বের করতে হবে।

Screenshot_2023-07-27-10-56-26-80_4bd299bf012faa6b4e3984e7ea9ea726.jpg

এখানে আপনারা দেখতে পাচ্ছেন আমার ৪র্থ টিকাটি দেওয়া সম্পূর্ণ হয়েছে। এই ৪র্থ টিকাটি অনেক আগেই অনলাইন করতে পারতাম কিন্তু তখন আমার হাতে এই কার্ডটি ছিল না তাই করতে পারি নাই।

টিকা কার্ড অনলাইন করার নিয়ম:-

Screenshot_2023-07-27-10-55-46-47_4bd299bf012faa6b4e3984e7ea9ea726.jpg

প্রথমেই আপনাকে এই এপ্লিকেশনে প্রবেশ করতে হবে। এরপর প্রথম অপশনটিতে ক্লিক করতে হবে।

Screenshot_2023-07-27-11-06-59-60_4bd299bf012faa6b4e3984e7ea9ea726.jpg

এবার আপনার সামনে এমন একটি পেজ খুলবে। আপনি কিসের মাধ্যমে টিকা কার্ড রেজিস্ট্রেশন করেছিলেন সেটি সিলেক্ট করতে হবে। যেহেতু বাচ্চাদের টিকা দেওয়া হচ্ছে সেহেতু আমাদের জন্মনিবন্ধন অপশনটি সিলেক্ট করতে হবে এটি যদি বড়দের হতো এবং যদি এটি আইডি কার্ডের মাধ্যমে রেজিস্ট্রেশন করা হতো তাহলে এখানে এন.আই.ডি সিলেক্ট করতে হতো। সিলেক্ট করা হলে নিচের ফাঁকা ঘরটিতে কোড বসাতে হবে জন্মনিবন্ধন হলে জন্মনিবন্ধন এন.আই.ডি হলে এন.আই.ডি এবার নিচে যাচাই অপশনটিতে ক্লিক করতে হবে।

Screenshot_2023-07-27-11-07-04-67_4bd299bf012faa6b4e3984e7ea9ea726.jpg

এবার আপনার সামনে একটি নতুন পেজ খুলবে এখানে আপনি দেখতে পাবেন আপনি কয়টি টিকা দিয়েছেন এবং কোন তারিখে টিকাগুলো দিয়েছেন এবং আপনার পরবর্তী টীকা কত তারিখে দিতে হবে সবকিছু এখানে উল্লেখ থাকবে। এখানে সবকিছু ঠিক থাকলে আপনাকে পরবর্তী ধাপে ক্লিক করতে হবে।

Screenshot_2023-07-27-11-07-08-61_4bd299bf012faa6b4e3984e7ea9ea726.jpg

এবার আপনার সামনে নতুন একটি পেজ খুলবে এখানে আপনি কোন ডোজটি দিবেন সেটি উল্লেখ করা থাকবে। আবার এখানে আপনি আপনার টিকাটি পরিবর্তন করে নিতে পারেন এটি করতে আপনাকে ডোজের নিশি পরিবর্তন লেখা দেখবেন সেখানে ক্লিক করে আপনি আপনার টিকাটি পরিবর্তন করে নিতে পারেন। এবার আপনি নিজে দেখতে পাবেন টীকা পরিবর্তন করুন লেখা সেখানে ক্লিক করলে আপনার প্রধান সম্পন্ন হয়ে যাবে।

Screenshot_2023-07-27-11-07-14-62_4bd299bf012faa6b4e3984e7ea9ea726.jpg

তো এভাবেই আমি আমার টিকা গুলো অনলাইন করে থাকি।

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই একটি মন্তব্য করে জানাবেন।

☘️আমার পরিচয়☘️


আমি মোঃ মশিউর রহমান স্টিমেট আইডির নাম @moshiur69। বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানার প্রকৃতির রূপে সাজানো জুগীরগোফা গ্রামে আমার বসবাস। নতুন নতুন কিছু শিখতে জানতে অনেক ভালো লাগে। নিজের জীবনের সাথে ঘটে যাওয়া ঘটনা থেকে লিখতে ভালোবাসি। প্রকৃতিকে খুব ভালোবাসি তাই সময় পেলে নতুন কিছু জানা ও উপভোগ করার জন্য ভ্রমণ করি এবং আমি ছবি আঁকতেও অনেক ভালোবাসি।

লাজুক খ্যাঁক" (Shy Fox)-এর জন্য ১০% বরাদ্দ।
এবিবি স্কুলের (abb-school) জন্য ৫% বরাদ্দ।


সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকের মতো এখানেই শেষ করছি, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

♨️ধন্যবাদ আপনাকে, ধন্যবাদ সকলকে।♨️

✳️✴️🔰♻️✴️✳️


20230710_115932.png


#Follow me(If you want)
#Vote me (as your wish)
#Resteem (Optional)
#Comment (Your great wish)

By @moshiur69

[আল্লাহ হাফেজ]

Sort:  
 last year 

আপনার পোস্ট দেখে আমারও মনে পড়ল ঈদের আগে আমারও চতুর্থ ডোজের মেসেজ এসেছে, আমি ইগনোর করেছিলাম কারণ ঈদ ছিল চিন্তা করছি ভ্যাকসিনটা কি দিব নাকি আরো লেট করব, এখন মোটামুটি ফ্রি আছি আমিও হয়তো এটা নিয়ে নেব।

 last year 

জী ভাইয়া নিয়ে নিন।

 last year 

চতুর্থ ডোজ সম্পূর্ণ করে ফেলেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। আপনি দেখছি অসুস্থ থাকার পরেও টিকা প্রদান করেছেন। বেশ কিছুদিন আগে আমিও চতুর্থ ডোজ শেষ করে ফেলেছি।

 last year 

অনেক ভালো করেছেন ভাইয়া।

 last year 

দারুন একটি অভিজ্ঞতা আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমাদের সকলের উচিত করোনা ডোজ সম্পন্ন করা। কারণ কখন না জানি আবার করোনা আক্রমণ সৃষ্টি হয় তাই আগে থেকে সঠিক সময়ে সঠিক সম্পূর্ণ বেড়েছে গ্রহণ করে সুরক্ষিত থাকা।

 last year 

জী ভাইয়া ঠিক বলেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 65375.87
ETH 3337.31
USDT 1.00
SBD 2.63