প্রাকৃতিক দৃশ্য অঙ্কন 🎨🖌️ || আমার বাংলা ব্লগ কমিউনিটি।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুগণ,👋

✳️আসসালামুয়ালাইকুম /আদাব,✴️


সকলে কেমন আছেন, আশা করি সকলে সুস্থ ও স্বাভাবিক ভাবেই জীবন-যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজকে আমি @moshiur69 আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন শেয়ার করতে চলেছি। আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে গ্রহণযোগ্য হবে।

[তো চলুন শুরু করা যাক আজকের পোস্টটি]

[প্রাকৃতিক দৃশ্য অঙ্কন 🖌️🎨]


আজকে আমি @moshiur69 আপনাদের মাঝে আমার একটি অঙ্কন শেয়ার করতে চলেছি। অঙ্কনটি মূলত একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্যকে ঘিরে অঙ্কন করা। তো আজকে সকাল থেকেই ভাবছিলাম কমিউনিটিতে একটি পোস্ট করবো। কিন্তু কি নিয়ে পোস্ট করা যায় সেটাই ভেবে উঠতে পারছিলাম না। আমি রীতিমত ফটোগ্রাফি নিয়ে পোস্ট করি এটা আপনারা সকলেই অবগত আছেন, কিন্তু মাঝেমধ্যে অঙ্কন পোস্ট করে থাকি। তো আগামী কয়দিন অনেক অসুস্থ থাকায় কোন ধরনের ফটোগ্রাফি করতে পারি নাই। হঠাৎ প্রায় ২ ঘন্টা আগে আমার মনে হলো আজকে অঙ্কন নিয়ে পোস্ট করি। তো আর কি গুগল ভাইকে বললাম একটা সুন্দর ছবি দিতে যেটা আমি অঙ্কন করতে পারবো। কিন্তু অনেক খোঁজাখুঁজির পরও কোন ছবি পছন্দ করতে পারলাম না। তাই ভাবলাম আজকে মনে যা আসবে তাই করবো তো বসে পড়লাম খাতা কলম নিয়ে। তো অনেকক্ষণ ধরে কলম দিয়ে ঘষে ঘষে এমন একটি প্রাকৃতিক দৃশ্য ছবি অঙ্কন করতে পারছি। আশা করছি আমার পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG20230803210527.jpg

[ধাপ:-০১]

IMG_20230803_195339.jpg

এখানে আপনারা দেখতে পাচ্ছেন একটি পেজের মাঝখানে অনেকগুলো রং পেন্সিল যেগুলোর মাধ্যমে আমি ছবিটি অঙ্কন করতে চলেছি।

[ধাপ:-০২]

IMG_20230803_200127.jpg

প্রথম ধাপটিতে আপনারা দেখতে পাচ্ছেন আমি পেজটির মাঝখানে কলম দিয়ে একটি ছোট্ট ঘরের কিছু অংশ অঙ্কন করেছি।

[ধাপ:-০৩]

IMG_20230803_200609.jpg

এখানে আপনারা দেখতে পাচ্ছেন আমি আমার হাতের কলমটির মাধ্যমে ছোট ছোট দুইটি কুড়ে ঘরের ছবি অঙ্কন করেছি।

[ধাপ:-০৪]

IMG_20230803_204300.jpg

এখানে আপনারা দেখতে পাচ্ছেন আমি আমার হাতের কলমটির মাধ্যমে একটি বড় নারিকেল গাছের ছবি অঙ্কন করেছি।

[ধাপ:-০৫]

IMG_20230803_204642.jpg

এখানে আপনারা দেখতে পাচ্ছেন আমি আমার হাতের কলমটির মাধ্যমে বড় নারিকেল গাছের পাশে আরো একটি ছোট্ট নারিকেল গাছের ছবি অঙ্কন করেছি।

[ধাপ:-০৬]

IMG_20230803_205256.jpg

এখানে আপনারা দেখতে পাচ্ছেন আমি আমার হাতের কলমটির মাধ্যমে পুরো পেজটিতে কিছু আঁকাবাঁকা নদী একটি নৌকা এবং কিছু গাছগাছালির ছবি অঙ্কন করেছি।

[ধাপ:-০৭]

IMG_20230803_210437.jpg

এবং এই শেষ ধাপটিতে আপনারা দেখতে পাচ্ছেন আমি আমার অঙ্কনটিতে রং পেন্সিল দিয়ে সুন্দরভাবে ছবিটিকে রং করে আমি আমার অঙ্কনটি শেষ করেছি।

ছবিটি অঙ্কন করতে যা-যা উপকরণ প্রয়োজন:-
১/ একটি পেজ,
২/ একটি কলম,
৩/ একটি রুল,
৪/ একটি রাবার,
৫/ কিছু রং পেন্সিল।

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই একটি মন্তব্য করে জানাবেন।

☘️আমার পরিচয়☘️


আমি মোঃ মশিউর রহমান স্টিমেট আইডির নাম @moshiur69। বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানার প্রকৃতির রূপে সাজানো জুগীরগোফা গ্রামে আমার বসবাস। নতুন নতুন কিছু শিখতে জানতে অনেক ভালো লাগে। নিজের জীবনের সাথে ঘটে যাওয়া ঘটনা থেকে লিখতে ভালোবাসি। প্রকৃতিকে খুব ভালোবাসি তাই সময় পেলে নতুন কিছু জানা ও উপভোগ করার জন্য ভ্রমণ করি এবং আমি ছবি আঁকতেও অনেক ভালোবাসি।

লাজুক খ্যাঁক" (Shy Fox)-এর জন্য ১০% বরাদ্দ।
এবিবি স্কুলের (abb-school) জন্য ৫% বরাদ্দ।


সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকের মতো এখানেই শেষ করছি, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

♨️ধন্যবাদ আপনাকে, ধন্যবাদ সকলকে।♨️

✳️✴️🔰♻️✴️✳️


20230710_115932.png


#Follow me(If you want)
#Vote me (as your wish)
#Resteem (Optional)
#Comment (Your great wish)

[আল্লাহ হাফেজ]

Sort:  
 10 months ago 

Tweet link:-Source

 10 months ago 

খুব সুন্দর প্রাকৃতিক দৃশ্য আর্ট করেছেন আপনি। আপনার প্রাকৃতিক দৃশ্য আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আর্ট করার দক্ষতা খুবই অসাধারণ আপনার প্রাকৃতিক দৃশ্য আর্ট করার প্রক্রিয়া খুব সুন্দর করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া,

 10 months ago 

প্রাকৃতিক সৌন্দর্যের দারুন একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। নদীর পাশে বাড়ি এমন দারুণ চিত্র দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া,

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে আমার বেশ ভালো লাগে তবে আপনি আজকে যে প্রাকৃতিক দৃশ্য অংকন করলেন তাও অসাধারণ সুন্দর হয়েছে। অসুস্থতার মাঝেও খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করে আমাদের সাথে শেয়ার করলেন অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল।

 10 months ago 

ধন্যবাদ আপু,

 10 months ago 

আপনি আজকে আমাদের মাঝে রুল পেন্সিল দিয়ে অনেক সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি প্রাকৃতিক দৃশ্য দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। দৃশ্য তৈরি করার পরে আপনি যেহেতু রং করেছেন এই জন্য দেখতে সবথেকে বেশি ভালো লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া

 10 months ago 

আপনি খুব সুন্দরভাবে একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার চেষ্টা করেছেন, এবং আপনি সার্থক হয়েছেন। আপনার অঙ্কিত এই চিত্রাঙ্গটি অনেক সুন্দর হয়েছে।পরবর্তীতে আরো সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন দেখার অপেক্ষায় রইলাম ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া,

 10 months ago 

আপনার হাতের কাজ কিন্তু অনেক বেশি সুন্দর এটা বলতে হচ্ছে। মনের মত করে আপনি এই দৃশ্যটা অংকন করেছেন খুবই সুন্দর ভাবে। কালার গুলোও অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে যা দেখে আমি মুগ্ধ। আপনি কলম দিয়ে অংকন করার পরে খুবই সুন্দর করে সেগুলোর ভেতরে রং করেছেন। উপস্থাপনার মাধ্যমে এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপনা দেখে কিন্তু এটি যে কেউ অংকন করতে পারবে।

 10 months ago 

ধন্যবাদ আপু,

 10 months ago 

প্রাকৃতিক দৃশ্য অংকন করা দেখলে আমি তো চোখ ফেরাতে পারি না। আমার কাছে খুব ভালো লাগে এরকম দৃশ্য অঙ্কন গুলো দেখতে। যদিও এরকম দৃশ্য অঙ্কন করা হয় না তবে আমার কাছে দেখতে খুবই ভালো লাগে। আপনি নিজের দক্ষতা এবং সৃজনশীলতা কে কাজে লাগিয়ে এই গ্রামীণ প্রাকৃতির দৃশ্যটা অংকন করেছেন দেখে খুব ভালো লাগলো। সব মিলিয়ে অসম্ভব সুন্দর ছিল সম্পূর্ণটা। আর এরকম দৃশ্যগুলো পরবর্তীতে ও দেখতে চাই।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া,

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66011.09
ETH 3480.06
USDT 1.00
SBD 3.17