লেভেল (০৩) হতে আমার অর্জন || লিখিত পরীক্ষা📚📖📝।

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুগণ,👋

✳️আসসালামুয়ালাইকুম /আদাব,✴️


সকলে কেমন আছেন, আশা করি সকলে সুস্থ ও স্বাভাবিক ভাবেই জীবন-যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজকে আমি @moshiur69 আমার বাংলা ব্লগ কমিউনিটিতে লেভেল (০৩) হতে আমার অর্জন লিখিত পরীক্ষাটি শেয়ার করতে চলেছি। আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে গ্রহণযোগ্য হবে।

[তো চলুন শুরু করা যাক আজকের পোস্টটি]

[✳️ লেভেল-(০৩) হতে আমার অর্জন ✴️]


IMG20230718174011 (1).jpg

১/ মার্কডাউন কি ?
২/ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?
৩/ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?
৪/ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে ? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।
৫/ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?
৬/ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।
৭/ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।
৮/ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত ?
৯/ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?
১০/ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?
১১/ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি ?
১২/ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?


✳️১/ মার্কডাউন কি ?

উত্তর:- মার্কডাউন হলো নিজের লেখাকে নির্দিষ্ট কিছু কোড দ্বারা নিজের লেখাকে সুন্দরভাবে উপস্থাপন করা, লেখাকে আকর্ষণীয় করে তোলা, লেখাকে সবার সামনে দৃষ্টি নন্দন করা। এককথায়, মার্কডাউন হলো নিজের লেখার আকর্ষণ বৃদ্ধি করার জন্য নির্দিষ্ট কিছু টেক্সট ফরম্যাটে। মার্কডাউন কোড ব্যবহার করলে আপনার পোস্টটি দেখতে অনেক আকর্ষণীয় হয়ে উঠবে।

✴️২/ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তর:- মার্কডাউন কোডের ব্যবহার অত্যন্ত জরুরি কারণ, মার্কডাউন আপনার মূল্যবান পোষ্টটিকে সবার সামনে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য, এমনও কিছু শব্দ বা লাইন আছে যেগুলো সবার চোখ থেকে এড়িয়ে যায় তো এই কোড গুলোর মাধ্যমে সেই শব্দ বা লাইনগুলো মোটা বাঁকা এমন এমন কিছু পয়েন্টে হাইলাইট করা যায় যেগুলোর মাধ্যমে সামনের ব্যক্তি আপনার পোস্টটি পড়তে অনেক আগ্রহী হয়ে ওঠে। লেখাকে মোটা চিকন কিংবা বাঁকানো করতে এই মার্কডাউন কোডগুলি ব্যবহার করতে হবে। নিজের আপলোডকৃত ফটো ডানে কিংবা বা মেয়ে নিতে চাইলে এই মার্কডাউন সবচেয়ে বেশি কার্যকর। সুতরাং মার্কডাউন ব্যবহারের মাধ্যমে আপনি আপনার পোস্টের মান ভালো করতে পারবেন পোস্টটি সুন্দরভাবে সবার সামনে উপস্থাপন করতে পারবেন পোস্টটি দেখতে অনেক আকর্ষণীয়। তাই মার্কডাউন ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।

✳️৩/ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তর:- আমরা যে প্যারাগ্রাফটিতে মার্কডাউন কোডগুলো ব্যবহার করতে চাই তার আগে ৪টি স্পেস ব্যবহার করে কোডগুলো দৃশ্যমান করতে পারি। অথবা এপোস্ট্রোপি Apostrophe ( ' ) এবং ব্যাকস্ল্যাশ( \ ) ব্যবহার করেও মার্কডাউন কোডগুলো দৃশ্যমান করতে পারি।

✴️৪/ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

উত্তর:-

Input:-

| User| Posts | Steem Power |
| --- | ---| --- |
| User1 | 10 | 500 |
| User2 | 20 | 9000 |

Output:-

UserPostsSteem Power
User110500
User2209000

✳️৫/ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তর:- প্রথমে থার্ড ব্রাকেট দিয়ে সোর্স লিখতে হবে এরপর [Source] থার্ড ব্রাকেট দিয়ে ঘিরে ফাস্ট ব্রাকেট দিয়ে (এবার এখানে লিংক দিতে হবে এবং শেষে) ফার্স্ট ব্রাকেট দিয়ে ঘিরে দিলে সোর্স উল্লেখ হয়ে যাবে। যেমন:-

Input:-

[Source](Link)

Output:-
Source

✴️৬/ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তর:-

Input:-

# আমার বাংলা ব্লগ 
## আমার বাংলা ব্লগ 
### আমার বাংলা ব্লগ 
#### আমার বাংলা ব্লগ 
##### আমার বাংলা ব্লগ 
###### আমার বাংলা ব্লগ 

Output:-

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ

✳️৭/ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উত্তর:-

<div class="text-justify">Text</div>

✴️৮/ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত ?

উত্তর:- কনটেন্টের টপিকস নির্বাচনে আমাদের অবশ্যই সেই টপিকসটি সম্পর্কে আমাদের যতেষ্ট পরিমাণ অভিজ্ঞতা থাকা অত্যন্ত জরুরি। আপনি যেই কনটেন্টর টপিকসের উপর পোস্ট করতে চান সেই টপিকস টির ওপর আপনার সাধারণ জ্ঞান, অভিজ্ঞতা, সৃজনশীলতা থাকতে হবে।

আমরা সকলেই লেভেল ০৩ এর ক্লাস হতে শিখেছি যে কনটেন্ট প্রধানত ৩ প্রকার।

  1. টেক্সট কনটেন্ট
  2. ভিডিও কনটেন্ট এবং
  3. অডিও কনটেন্ট

✳️৯/ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তর:- আমরা যে টপিকস এর উপর ব্লগ লিখতে চাই সেই টপিকস সম্পর্কে আমাদের যথেষ্ট জ্ঞান থাকা অত্যন্ত জরুরি। কেরণ, আমরা যে টপিকস এর উপর ব্লগ লিখতে চাই, সেই টপিকস এর মধ্যে অনেক তথ্যবহুল কনটেন্ট আমাদেরকে লিখতে হবে। কিন্তু আমরা যে বিষয়ের উপরে ব্লগ লিখতে চাই, সেই টপিকস এর উপর যদি আমার যথেষ্ট ধারণা না থাকে এবং যথেষ্ট জ্ঞান না থাকে তাহলে কিন্তু সে টপিকস এর উপর আমি লিখতে পারবো না। এক্ষেত্রে আমাকে অনেক ভুলের সম্মুখীন হতে হবে। সেজন্য আমাকে যদি মানসম্মত পোস্ট করতে হয়, তাহলে অবশ্যই আমাকে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী।

✴️১০/ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রিওয়ার্ড পাবেন ?

উত্তর:- $৩.৫০ USD কিউরেশন রিওয়ার্ড পাবো।

✳️১১/ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি ?

উত্তর:- সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পেতে হলে আপনাকে অবশ্যই পোস্টটি করার ৬ মিনিট থেকে ৬ দিন ১২ ঘন্টা এর মধ্যে ভোট দেই তাহলে আমরা সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পেতে পারি। পোস্ট করার ৫ মিনিটের পর এবং পেআউটের ১২ ঘন্টা আগে ভোট দিতে হবে। কারণ,

১ মিনিট পর ভোট দিলে আপনি ২০% পাবেন এবং ৮০% রিওয়ার্ডপুলে ফেরত যাবে।
২ মিনিট পর ভোট দিলে আপনি ৪০% পাবেন এবং ৬০% রিওয়ার্ডপুলে ফেরত যাবে।
৩ মিনিট পর ভোট দিলে আপনি ৬০% পাবেন এবং ৪০% রিওয়ার্ডপুলে ফেরত যাবে।
৪ মিনিট পর ভোট দিলে আপনি ৮০% পাবেন এবং ২০% রিওয়ার্ডপুলে ফেরত যাবে।
৫ মিনিট পর ভোট দিলে আপনি ১০০% পাবো।

✴️১২/ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

উত্তর:- নিজের কাছে যদি অল্প পরিমাণ এস.পি থাকে তাহলে আপনি বেশি আর্ন করতে পারবেন না, এক্ষেত্রে যদি আমি @Heroism কে ডেলিগেশন করি তাহলে আমি বেশি আর্ন করতে পারবো। কিন্তু যদি আপনার কাছে যথেষ্ট পরিমাণ এস.পি থেকে থাকে যেটির মাধ্যমে আপনি ভোটের মাধ্যমে বেশি পরিমাণ রিওয়ার্ড পেতে পারেন, কিন্তু এ ক্ষেত্রে আপনার অনেক বেশি এস.পির প্রয়োজন হবে।
এক্ষেত্রে আপনি যদি আপনি কম এস.পির মালিক হন তাহলে @Heroism ডেলিভিশন করাই সবথেকে ভালো।

এখানেই আমি আমার লেভেল (০৩) এর লিখিত পরীক্ষাটি শেষ করছি।
ধন্যবাদ আপনাকে ভাইয়া @alsarzilsiam এতো সুন্দর করে আমাদের সবকিছু বুঝিয়ে দেবার জন্য।


আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই একটি মন্তব্য করে জানাবেন।

☘️আমার পরিচয়☘️


আমি মোঃ মশিউর রহমান স্টিমেট আইডির নাম @moshiur69। বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানার প্রকৃতির রূপে সাজানো জুগীরগোফা গ্রামে আমার বসবাস। নতুন নতুন কিছু শিখতে জানতে অনেক ভালো লাগে। নিজের জীবনের সাথে ঘটে যাওয়া ঘটনা থেকে লিখতে ভালোবাসি। প্রকৃতিকে খুব ভালোবাসি তাই সময় পেলে নতুন কিছু জানা ও উপভোগ করার জন্য ভ্রমণ করি এবং ছবি আঁকি।

লাজুক খ্যাঁক" (Shy Fox)-এর জন্য ১০% বরাদ্দ।
এবিবি স্কুলের (abb-school) জন্য ৫% বরাদ্দ।


সবাই শুভেচ্ছা জানিয়ে আজকের মতো এখানেই শেষ করছি, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

♨️ধন্যবাদ আপনাকে, ধন্যবাদ সকলকে।♨️

✳️✴️🔰♻️✴️✳️


20230710_115932.png


[আল্লাহ হাফেজ]

Sort:  
 last year 

Tweet link;- Source

 last year 

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

এখানে যে কোন একটি মার্কডাউন দৃশ্যমান করাতে হবে।

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি ?

আপনি বলেছেন শুধু ক্ষতি হবে! এটা কি ঠিক?

আপনার সবগুলো প্রশ্নের উত্তর মোটামুটি ঠিক রয়েছে। এই দুটি প্রশ্নের উত্তর সঠিকভাবে লিখে আমাকে Discord এ মেনশন দেবেন।

 last year 

@alsarzilsiam ভাইয়া এবার দেখবেন।

 last year 

ঠিক আছে এখন।

 last year 

ধন্যবাদ ভাইয়া,

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33