একটি মাশরুমের 🍄 মেন্ডেলা আর্ট পর্ব -০৩🖌️🎨|| ০৭/০৭/২০২৩.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা👋,

আসসালামুয়ালাইকুম /আদাব,

সকলে কেমন আছেন, আশা করি সকলে সুস্থ ও স্বাভাবিক ভাবেই জীবন-যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভালো আছি।
আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে মাশরুমের 🍄 মেন্ডেলা আর্ট অঙ্কন শেয়ার করতে চলেছি। আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে গ্রহণযোগ্য হবে।

[তো চলুন শুরু করা যাক আজকের পোস্টটি]

[মাশরুমের 🍄 মেন্ডেলা আর্ট 🖌️🎨]


IMG_20230707_125426.jpg

আজকে আমি @moshiir69 আপনাদের মাঝে অসাধারণ একটি অংকন মাশরুমের ম্যান্ডেলা আর্ট পর্ব-০৩ শেয়ার করতে চলেছি।


আপনারা অনেকেই অবগত আছেন যে আমি একটু একটু অঙ্কন করতে পারি। এর আগে আমি এমন আরো দুইটি পোস্ট করি যেটিতে আপনাদের অনেক ভালোবাসা পেয়েছি। সেই ভালোবাসার জোরে আজকে আমি আবার এই নতুন একটি ইউনিক মাশরুমের মেন্ডেল আর্ট পোস্ট করার জন্য চলে আসি। এর আগে আমি একটি এলোমেলো এবং একটি ঈদ উপলক্ষে চাঁদের ম্যান্ডেলা আর আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। তো এবার আমি আমার তৃতীয় ম্যান্ডেলা আর্ট দিয়ে আপনাদের মাঝে শেয়ার করেছি। আজকে আমি সকালে ঘুম থেকে উঠে নিজে নিজেই ভাবি যে আজকে একটি ম্যান্ডেলা আর্ট করবো। সেজন্য আমি গুগলে মেন্ডেলা আর্ট লিখে সার্চ করি। অনেকগুলো ছবির মধ্যে আমার এই ছবিটি অনেক বেশি ভালো লাগে। ছবিটি সাথে সাথে ডাউনলোড করে আমি অঙ্কন করতে বসে পড়ি। আজকে যখন আমি ছবিটা অংকন করতে বসি তখন অনেকেই আমার ছবিটি দেখার জন্য আমার কাছে এগিয়ে আসেন এবং নানান ধরনের সুন্দর সুন্দর মন্তব্য করতে থাকেন, সেগুলো শুনে নিজেকে অনেক বড় আর্টিস্ট মনে হচ্ছিল। যাইহোক ছবিটা অংকন করতে আমি প্রায় ৪ ঘন্টার অধিক সময় ব্যয় করি। তো যাই হোক ছবিটা অঙ্গন প্রায় দুইটা নাগাদ পর্যন্ত শেষ করি। তো কোনটি শেষ করতে না করতে আমার একটি প্রতিবেশী মেয়ে আমাকে এসে মেহেদী অংকন করে দিতে বলে। তো আমিও ভাবলাম যে আজকে আরেকটি মেহেদী অঙ্কন নিয়ে পোস্ট করা যাবে। কিন্তু এই ব্যস্ততার মধ্যেও আমি কয়েকটি পোস্ট তুলব এটা আমার মনে নেই, যার কারণে আমি মেয়েদের অংকনটি আপনাদের মাঝে শেয়ার করতে পারছি না। তো যাই হোক যা হওয়ার হয়ে গেছে, সবকিছু শেষে আমি পোস্টটি সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আপনাদের মাঝে শেয়ার করার জন্য চলে আসলাম।

ধাপ-০১

IMG_20230707_091209~2.jpg

প্রথম ধাপটিতে আপনারা দেখতে পাচ্ছেন না রুল দিয়ে ছবিটি সুন্দরভাবে অঙ্কন করেন এই যাতে পরবর্তীতে ছবিটির অঙ্কন করতে কোন রকম ত্রুটি না হয়। এরপর থেকে শুধু কলমের কালি দিয়ে ছবিটি সম্পূর্ণ অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করি

ধাপ-০২

IMG20230707092324.jpg

ধাপ-০৩

IMG20230707093510.jpg

ধাপ-০৪

IMG20230707101016.jpg

ধাপ-০৫

IMG_20230707_102601.jpg

ধাপ-০৬

IMG_20230707_110508.jpg

ধাপ-০৭

IMG_20230707_115229.jpg

ধাপ-০৮

IMG_20230707_125452.jpg

ধাপ-০৯

IMG_20230707_125507.jpg

ধাপ-১০

IMG_20230707_125426.jpg


ছবিটি অংকন করতে যে উপকরণগুলো প্রয়োজন নিচে তা উল্লেখ করা হলো:-
#একটি কলম,
#একটি রুল,
#একটি রাবার,
#একটি পেজ ইত্যাদি।


আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই একটি মন্তব্য করে জানাবেন।

☘️আমার পরিচয়☘️


আমি মোঃ মশিউর রহমান স্টিমেট আইডির নাম @moshiur69। বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানার প্রকৃতির রূপে সাজানো জুগীরগোফা গ্রামে আমার বসবাস। নতুন নতুন কিছু শিখতে জানতে অনেক ভালো লাগে। নিজের জীবনের সাথে ঘটে যাওয়া ঘটনা থেকে লিখতে ভালোবাসি। প্রকৃতিকে খুব ভালোবাসি তাই সময় পেলে নতুন কিছু জানা ও উপভোগ করার জন্য ভ্রমণ করি এবং ছবি আঁকি।

লাজুক খ্যাঁক" (Shy Fox)-এর জন্য ১০% বরাদ্দ।
এবিবি স্কুলের (abb-school) জন্য ৫% বরাদ্দ।

সবাই শুভেচ্ছা জানিয়ে আজকের মতো এখানেই শেষ করছি, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ আপনাকে, ধন্যবাদ সকলকে।

[আল্লাহ হাফেজ]

Sort:  
 last year 

আরে বাহ্ খুব সুন্দর হয়েছে তো আপনার মাশরুমের এত সুন্দর আর্ট টি। এরকম আর্ট দেখলে যে কেউ প্রশংসা করারই কথা। আমি তো দেখে প্রশংসা না করে একেবারেই থাকতে পারছি না। অনেক সুন্দর করে মাশরুম গুলোর ভেতরে ম্যান্ডেলা আর্ট করেছেন, যা দেখে মুগ্ধ হলাম। আপনি তো দেখছি এই আর্টের পেছনে অনেক সময় ব্যয় করেছিলেন। এরকম কাজগুলো করতে এমনিতেই অনেক বেশি সময় লেগে যায়। তবে শেষে দেখতে ভালো লাগে।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ভাইয়া আপনি যে খুব সুন্দর অঙ্কন করতে পারেন এটা আমি অনেক আগে থেকেই জানি। আজকে আপনি মাসরুমের মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি আর দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি কত সুন্দর করে প্রত্যেকটা ধাপ আমাদের সামনে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া, আপনার মূল্যবান মন্তব্যটি শেয়ার করার জন্য।

 last year 

মাশরুমের অসাধারণ আর্ট শেয়ার করেছেন। এই মান্ডালা আর্ট করতে আসলে অনেক সময় লেগেছে তা বুঝাই যাচ্ছে। ৪ ঘন্টা সময় বসে থাকা কতটা কষ্ট তা আমি বেশ ভালোই জানি। অসাধারণ আর্ট শেয়ার করেছেন।

 last year 

ধন্যবাদ আপু,

 last year 

আপনি খুব সুন্দর মাশরুমে মান্ডালা আর্ট করেছেন। আরটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। দেখে বোঝা যাচ্ছে এটি করতে আপনার খুবই ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়েছে। আর্ট টি খুব নিখুঁতভাবে করেছেন। সুন্দর একটি মাশরুমের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

জি আপু ধৈর্য সময় সবকিছুই লেগেছে কিন্তু আপনাদের ভালোবাসা পেলে ই এগুলো কোন সমস্যাই নয়।

 last year (edited)

Tweet Link ️ Source

 last year 

ওরে বাপরে আর্ট দেখে তো মাথা ঘুরে গেল। এত চমৎকার ও ক্রিয়েটিভ আর্ট আপনার কাছ থেকে দেখে অবাক লাগলো। আশা করছি ধারাবাহিকতা বজায় রাখবেন।

 last year 

জী ভাইয়া অবশ্যই,

 last year 

ঠিক ভাইয়া ম্যান্ডালা আর্ট করতে বেশ সময় লাগে। শেষ করার পর যখন দেখতে সুন্দর লাগে তখন বেশ ভালো লাগে। আপনার মাশরুমের ম্যান্ডেলা আর্ট জাস্ট অসাধারন হয়েছে। অনেক ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 last year 

ওয়াও অসাধারণ মাশরুমের মেন্ডেলা আর্ট করেছেন আপনি । আপনার ম্যান্ডেলা আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। ম্যান্ডেলা আর্ট করতে নিশ্চয়ই আপনার অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়েছে। আমাদের মাঝে খুব সুন্দর উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জী ভাইয়া আপনাকেও ধন্যবাদ।

 last year 

মেন্ডেলা চিত্র অংকন গুলো যত দেখি ততই ভালো লাগে। খুবই দক্ষতার সাথে আজকে চিত্রাঙ্কন করেছেন। সত্যি এই চিত্রটি অনেক সুন্দর হয়েছে, দেখে খুবই ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ ভাইয়া,

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58471.44
ETH 2587.53
USDT 1.00
SBD 2.44