ঈদ উপলক্ষে মেহেদী আর্ট। ২৮/০৬/২০২৩.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা👋,

আসসালামুয়ালাইকুম/আদাব,

সকলে কেমন আছেন, আশা করি সকলে সুস্থ ও স্বাভাবিক ভাবেই জীবন-যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভালো আছি।
আজকে আমি@moshiur69 আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ঈদ উপলক্ষে হাতে মেহেদী দেওয়া নিয়ে একটি পোস্ট শেয়ার করতে চলেছি। আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে গ্রহণযোগ্য হবে।

[সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্টটি শুরু করছি]

[মেহেদী আর্ট]

IMG20230628223321.jpg

প্রথমেই সবাইকে ঈদের অগ্রিম শুভেচ্ছা। আজকের রাত পেরিয়ে আমাদের মাঝে আসতে চলেছে ঈদের সেই দিনটি। এই দিনটির জন্য আমরা সকলেই অধিক আগ্রহ নিয়ে অপেক্ষা করি। তো কালকে আমাদের মাঝে আসতে চলেছে সেই দিনটি। এই দিনটিতে আমরা সকলে অনেক আনন্দ উৎসবে মেতে উঠি।
-তো কালকের এই দিনটি উপলক্ষে ছোট বড় সবাই আজকের এই রাতটিতে আমরা হাতে মেহেদী দিয়ে থাকি। তো আজকে সারাটা দিন নানা কাজে ব্যস্ত ছিলাম, আজ তিনদিন ধরে আমি বাসায় নেই। কারণ আজ তিনদিন ধরে আমি আমার মায়ের বোনের বাসাতে আছি। আমার মায়ের বোন/আমার খালাদের বাসাতে আজ তিনদিন ধরে আমি মিষ্টি বানাতে ব্যস্ত ছিলাম। আসলে আমার খালা/খালু পেশায় একজন ময়রা, মিষ্টি বিক্রেতা। ভাবছিলাম ওইখানের কীভাবে মিষ্টি বানাতে হয় সেটা নিয়ে একটি পোস্ট শেয়ার করবো। কিন্তু সময়ের অভাবে সেটা আর হয়ে ওঠে না। তারপরও কয়েকটি ছবি সংগ্রহ করেছি আশা করছি কালকে হয়তো পোস্টটি আপলোড করবো।

তো আজকে যখন আমি বাসায় ফেরত আসি প্রায় ৮.০০ এর কাছাকাছি সময়ে, সেই সময় আমার ছোট বোন আমাকে এসে বললো হাতে মেহেদী দিয়ে দিতে। আমিও বললাম ঠিক আছে খাওয়া দাওয়া শেষ করে দিয়ে দিবো। খাওয়া দাওয়া শেষ করে বোনের হাতে মেহেদী দেওয়ার জন্য বসলাম। অনেক খোঁজাখুঁজির পর এই ছবিটি একটু সহজ এবং সুন্দর লাগলো তাই শুরু করে দিলাম।

তো কীভাবে হাতে মেহেদী দিলাম সেটি নিচে ধাপে ধাপে সাজিয়ে দেওয়া হলো:-

[ধাপ-০১]

IMG20230628212342.jpg

প্রথমে মেহেদী দিয়ে আর্ট করার জন্য আমি কলম দিয়ে সুন্দর ভাবে এটি অঙ্কন করে নিয়েছি যেন পরবর্তীতে কোন সমস্যা না হয়। এরপর মেহেদী দিয়ে সুন্দর করে আর্ট করতে শুরু করলাম। এবং একটু একটু করে মেহেদী দেওয়া শেষ করলাম।

[ধাপ-০২]

IMG20230628213411.jpg

[ধাপ-০৩]

IMG_20230628_214728.jpg

[ধাপ-০৪]

IMG_20230628_215913.jpg

[ধাপ-০৫]

IMG20230628220854.jpg

[ধাপ-০৬]

IMG20230628221738.jpg

[ধাপ-০৭]

IMG20230628222500.jpg

[শেষ ধাপ-০৮]

IMG20230628223656.jpg

মেহেদী নিয়ে একটি কবিতা:-

মেহেদী
আবদুল্লাহ্ আল-নিটাব খাঁন


মেহেদী রঙ্গে তুমি
রাঙ্গালে মোর হাত
তোমার প্রতি এ হৃদয়ের
এ কেমন আর্তনাদ।

মন মাতানো অনূভূতিতে
সুখের রাঁশি-রাঁশি
ফুলের মাঝে খুঁজে পাই যেন
তোমার মুখের হাসি।

যখনই তাকাই আমি
দুটি হস্ত পাতে
তখনি শত স্মৃতির মাঝে
মনে পড়ে তোমাকে।

কবিতাটি এখান থেকে সংগ্রহ করা হয়েছে:-
কবিতাটির লিংক


আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই একটি মন্তব্য করে জানাবেন।
সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে এখানেই শেষ করছি।

ধন্যবাদ আপনাকে, ধন্যবাদ সকলকে।

☘️আমার পরিচয়☘️


আমি মোঃ মশিউর রহমান স্টিমেট আইডির নাম @moshiur69। বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানার প্রকৃতির রূপে সাজানো জুগীরগোফা গ্রামে আমার বসবাস। নতুন নতুন কিছু শিখতে জানতে অনেক ভালো লাগে। নিজের জীবনের সাথে ঘটে যাওয়া ঘটনা থেকে লিখতে ভালোবাসি। প্রকৃতিকে খুব ভালোবাসি তাই সময় পেলে নতুন কিছু জানা ও উপভোগ করার জন্য ভ্রমণ করি এবং ছবি আঁকি।

লাজুক খ্যাঁক" (Shy Fox)-এর জন্য ১০% বরাদ্দ।
এবিবি স্কুলের (abb-school) জন্য ৫% বরাদ্দ

[আল্লাহ হাফেজ]

Sort:  

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 last year 

এটা দেখে খুবই ভালো লাগলো যে আপনি আপনার ছোট বোনের হাতে মেহেদির ডিজাইন তৈরি করে দিয়েছেন। আপনাদের সকলকে জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। খুবই ভালো লাগলো আপনার এই মেহেদি ডিজাইন টি দেখার পরে।

 last year 

ঈদ মোবারক, ভাইজান।

 last year 

এই ঈদে যে যেমন ভাবে পেরেছে সে তেমন ভাবে নিজের হাতকে রাঙিয়ে নিয়েছে। আপনার ছোট বোনকে হাতে মেহেদি দিয়ে দিয়েছেন। ছোট বোন বলে কথা আবদার করলে তো ফেলা যায় না। আপনি খুব সুন্দর করে হাতের মেয়েদের আর্ট করেছেন। আপনার তৈরি আর্ট আমার কাছে দারুন লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শুভকামনা রইলো।

 last year 

জী ভাইয়া ধন্যবাদ আপনাকে, ঈদ মোবারক।

 last year 

আরে বাহ্ আপনি তো দেখছি আপনার বোনের হাতে অনেক সুন্দর মেহেদী দিয়ে দিয়েছেন। আপনি কিন্তু খুবই সুন্দর মেহেদী দিতে পারেন। আপনি যে এত সুন্দর মেহেদী দিতে পারেন এটা আগে কখনো জানা ছিল না। মাশাআল্লাহ্ অনেক সুন্দর হয়েছে। ডিজাইন টাও হাতের মধ্যে খুব সুন্দর মানিয়েছে। নিশ্চয়ই ধোয়ার পরে খুবই সুন্দর লাগছিল আপনার বোনের মেহেদি রাঙ্গা হাতটি দেখতে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62311.03
ETH 2443.26
USDT 1.00
SBD 2.69