একটি মেয়ের চিত্র অঙ্কন 🖌️🎨|| ১৩/০৭/২০২৩.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুগণ 👋

আসসালামুয়ালাইকুম /আদাব,

সকলে কেমন আছেন, আশা করি সকলে সুস্থ ও স্বাভাবিক ভাবেই জীবন-যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভালো আছি।
আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একটি মেয়ের চিত্র অঙ্কন শেয়ার করতে চলেছি। আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে গ্রহণযোগ্য হবে।

[তো চলুন শুরু করা যাক আজকের পোস্টটি]

[একটি মেয়ের চিত্র অঙ্কন 🖌️🎨]


IMG_20230712_163706.jpg

আজকে আমি @moshiur69 আপনাদের মাঝে একটি মেয়ের চিত্র অঙ্কন উপস্থাপন করেছি। ছবিটি মূলত গতকাল বুধবার সকালে অঙ্কন করা হয়েছে। ছবিটি অঙ্কন করতে প্রথম দিকে অনেক জটিল মনে হচ্ছিল, কিন্তু কিছুটা অঙ্কন করার পর ছবিটি অঙ্কন করতে অনেকখানি সহজ হয়। ছবিটি অঙ্কন করতে প্রায় ৩ ঘন্টার মতো সময় লেগেছিল। ছবিটি অঙ্কন করতে আমি গুগলের সহায়তা নিয়েছি, ছবিটি গুগল থেকে ডাউনলোড করে দেখে দেখে অঙ্কন করেছি যার জন্য আরো বেশি জটিল হয়ে উঠছিল। যাইহোক ছবিটা শেষমেষ অঙ্কন করে ফেলি। আজকের মতো এতটুকুই, আশা করি আমার অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে।

ধাপ-০১

IMG_20230711_115527.jpg

প্রথম ধাপটিতে আপনারা দেখতে পাচ্ছেন ছবিটি রুল রাবারের মাধ্যমে অর্ধেক অঙ্কন করা হয়েছে।

ধাপ-০২

IMG20230711121022.jpg

দ্বিতীয় ছবিটিতে আপনারা দেখতে পাচ্ছেন রুল রাবারের মাধ্যমে ছবিটি পরিপূর্ণ ভাবে ছবিটি অঙ্কন সম্পূর্ণ করি যেন পরবর্তীতে ছবিটি অঙ্কন করতে কোন ত্রুটি না হয়।

ধাপ-০৩

IMG_20230711_162450.jpg

তৃতীয় ধাপটিতে কলমের কালি দিয়ে কিছু অংশ অঙ্কন করি, এভাবে কলমের মাধ্যমে সুন্দরভাবে আমি আমার অঙ্কনটি সম্পূর্ণ করি।

ধাপ-০৪

IMG_20230711_164205.jpg

ধাপ-০৫

IMG20230711165209.jpg

ধাপ-০৬

IMG_20230711_165839.jpg

ধাপ-০৭

IMG20230711170444.jpg

ধাপ-০৮

IMG_20230712_163706.jpg

ছবিটি অঙ্কন করতে প্রয়োজনীয় উপকরণ:-
একটি রুল,
একটি রাবার,
একটি কলম,
একটি কাগজ।

সেলফি

IMG20230712164315.jpg

ছবি আঁকা
-মমিনুল হক-


একটি ছবি সকাল থেকে সন্ধ্যাবদি আঁকি নেই মোটে তায় একটুখানি আলসেমি বা ফাঁকি । চোখ দু'টো তার হরিণ ডাগর কাজল কাজল টানা দেখলে যেন ঠিক মনে হয় নিখুঁত ষোল আনা । সুঠাম দেহের রঙটা হবে ডালিম দানার লাল মুচকি হাসি সরল মুখে নিটোল কাঁচা গাল। রঙ এর সাথে রঙ মিশিয়ে তুলির আঁচড় টেনে এই ছবিটা আঁকতে আমার কাটছে সময় ধ্যানে। দিন ফুরিয়ে মাস চলে যায় বছর আসে ঘুরে কল্প কলায় আঁকছি ছবি মনের আকাশ জুড়ে। ভিন্ন রূপে,রূপ নিয়ে সে লুকায় আবার আসে কানের কাছে ঠোঁট লাগিয়ে মিষ্টি করে হাসে। একটি ছবি আঁকায় আমার যাচ্ছে জীবন চলে ছবি আঁকার স্বাদ মিটে যায় সঙ্গী তুমি হলে।

কবিতাটি গুগল থেকে সংগ্রহ করা হয়েছে:-

কবিতা


আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই একটি মন্তব্য করে জানাবেন।

☘️আমার পরিচয়☘️


আমি মোঃ মশিউর রহমান স্টিমেট আইডির নাম @moshiur69। বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানার প্রকৃতির রূপে সাজানো জুগীরগোফা গ্রামে আমার বসবাস। নতুন নতুন কিছু শিখতে জানতে অনেক ভালো লাগে। নিজের জীবনের সাথে ঘটে যাওয়া ঘটনা থেকে লিখতে ভালোবাসি। প্রকৃতিকে খুব ভালোবাসি তাই সময় পেলে নতুন কিছু জানা ও উপভোগ করার জন্য ভ্রমণ করি এবং ছবি আঁকি।

লাজুক খ্যাঁক" (Shy Fox)-এর জন্য ১০% বরাদ্দ।
এবিবি স্কুলের (abb-school) জন্য ৫% বরাদ্দ।

সবাই শুভেচ্ছা জানিয়ে আজকের মতো এখানেই শেষ করছি, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ আপনাকে, ধন্যবাদ সকলকে।

✳️✴️🔰♻️✴️✳️


20230710_115932.png


[আল্লাহ হাফেজ]

Sort:  
 last year 

Tweet link:-Source

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন একটি মেয়ের চিত্র অঙ্কন । আপনার তৈরি চিত্র অঙ্কন দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে আপনি যখন চিত্র অঙ্কন তৈরি করেছিলেন তখন যদি আপনার হাতের একটি ছবি দিতেন তাহলে আরও বেশি ভালো হতো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ

 last year 

আপনার চিত্র অঙ্কন করার পারদর্শিতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। একটি মেয়ের খুবই চমৎকার চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া, আপনার মূল্যবান মন্তব্যটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58316.34
ETH 2583.46
USDT 1.00
SBD 2.43