ভিন্ন রকম ম্যান্ডেলা আর্ট পর্ব-০২ 🖌️🎨|| ০১/০৭/২০২৩.

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা👋,

☘️আসসালামুয়ালাইকুম /আদাব☘️,

সকলে কেমন আছেন, আশা করি সকলে সুস্থ ও স্বাভাবিক ভাবেই জীবন-যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভালো আছি।
আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ভিন্ন রকম ম্যান্ডেলা আর্ট সিজন-০২ শেয়ার করতে চলেছি। আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে গ্রহণযোগ্য হবে।

[তো চলুন শুরু করা যাক আজকের পোস্টটি]

[ম্যান্ডেলা আর্ট 🖌️🎨]

IMG20230701121921.jpg

আমি @moshiur69 আমার বাংলা ব্লগ কমিউনিটির নতুন সদস্য। আজকে আমি আপনাদের মাঝে ঈদের খুশিতে একটি চাঁদের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে আপনাদের মাঝে উপস্থাপন করতে চলেছি। আপনারা হয়তো জানেন আমি একটু একটু অঙ্কন করতে পারি। আজকে সকালে ঘুম থেকে উঠে ভাবলাম আজকে ফটোগ্রাফি নিয়ে পোস্ট করবো। কিন্তু গ্যালারিতে ঘুকেই ফটোগ্রাফি পোস্ট করার মতো কোন পোস্ট না পাওয়ায় সিদ্ধান্তটি বদলাতে হলো। এবার ভাবলাম আজকে আর্ট নিয়ে পোস্ট করা। তো খোঁজাখুঁজি শুরু করলাম, অনেক খোঁজাখুঁজির পর কিছু না পাওয়ায় ভাবলাম আজকে ম্যান্ডেলা আর্ট নিয়ে পোস্ট করি। তো এর আগে আমি ম্যান্ডেলা আর্ট নিয়ে একটি পোস্ট করেছিলাম, সেটাতে অনেককেই অনেক সুন্দর কমেন্ট করেছেন। সেইজন্য আজকে আমি আবার ম্যান্ডেলা আর্ট নিয়ে পোস্ট করছি। তো আজকে আমি ঈদ উপলক্ষে একটি চাঁদের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি। আশা করি আমার অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে।

[ধাপ-০১]

IMG20230701102251.jpg

প্রথম ধাপটিতে আপনারা দেখতে পাচ্ছেন দুইটি গোল বৃত্তাকার অঙ্কন করে একটি চাঁদের আকৃতির দেওয়া হয়েছে।

[ধাপ-০২]

IMG20230701103503.jpg

দ্বিতীয় ধাপটিতে আপনারা দেখতে পাচ্ছেন চাঁদটির মধ্যে কলম দিয়ে কিছু আঁকা বাঁকা ভাবে এমন কিছু অঙ্কন করা হয়েছে। ঠিক এভাবেই তৃতীয়, চতুর্থ, ধাপটিতে কলমের মাধ্যমে সুন্দরভাবে আঁকা বাঁকা করে ছবিটি সম্পূর্ণরূপে ছবিটি অঙ্কন করা হয়েছে।

[ধাপ-০৩]

IMG_20230701_104425.jpg

[ধাপ-০৪]

IMG_20230701_105559.jpg

[ধাপ-০৫]

IMG_20230701_110528.jpg

[ধাপ-০৬]

IMG20230701111524.jpg

[ধাপ-০৭]

IMG_20230701_120105.jpg

[শেষ ধাপ-০৮]

IMG_20230701_121836.jpg

ছবিটি অঙ্কন করতে যা-যা উপকরণ প্রয়োজন:-
একটি কলম,
একটি রাবার,
একটি রুল,
একটি কাগজ।

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি আর্টি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই একটি মন্তব্য করে জানাবেন।

সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকের মতো এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ আপনাকে, ধন্যবাদ সকলকে।

[আল্লাহ হাফেজ]

Sort:  
 last year 

ঈদ উপলক্ষে বেশ সুন্দর একটি মান্ডালা আর্ট শেয়ার করেছেন আপনি। প্রয়োজনীয় উপকরণগুলো আর্ট করার আগেই উপস্থাপন করলে ভালো হয়। বেশ সুন্দরভাবে ধাপে ধাপে আপনি আর্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

ম্যান্ডেলা আর্ট দেখে খুবি ভালো লেগেছে আমার, এতো সুন্দর চিত্র অংকন করেছেন যা সত্যি অসাধারণ ছিলো।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

আপনার এত সুন্দর চাঁদের মেন্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। আর্টিটি সত্যি ভিন্ন রকম ছিল অনেক চমৎকারভাবে আপনি ধাপে ধাপে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।এই ধরনের আর্ট তৈরি করতে হলে অনেক ধৈর্য এবং অভিজ্ঞতার প্রয়োজন। সেগুলো আপনার মধ্যে বিরাজমান রয়েছে ধন্যবাদ।

 last year 

আরে বাহ্ অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন তো আপনি। আপনার করা এত সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। প্রত্যেকটা ডিজাইন অনেক নিখুঁতভাবে অঙ্কন করেছেন যা দেখে আমি মুগ্ধ। চারিপাশে তারার মতো করে ফোঁটা ফোঁটা করে এগুলো দেওয়ার কারণে আরো বেশি ভালো লাগতেছে। সবমিলিয়ে খুব ভালো ছিল আপনার করা এই ম্যান্ডেলা টি।

 last year 

ধন্যবাদ আপু, আপনাকে এতো সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

এরকম একটা ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হলাম। খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্টটি অংকন করলেন। চাঁদের ভিতরে বিভিন্ন রকমের নিখুঁত ডিজাইন অনেক সুন্দর করে অঙ্কন করেছেন। এরকম ডিজাইন গুলো দেখলে মনটা অনেক বেশি ভরে যায়। এরকম কাজগুলো করতে অনেক ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনি নিজের দক্ষতা দিয়ে কাজটা সম্পূর্ণ করেছেন দেখেই বুঝতে পারছি।

 last year 

জী ভাইয়া ঠিক বলেছেন, ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

খুব সুন্দর একটি চাদের ম্যান্ডেলা আর্ট করেছেন। অনেকগুলো ধাপে আপনি ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপে আরো কিছু বর্ণনা থাকলে আরো ভালো হত। আমার কাছে আপনার ম্যান্ডেলা আর্ট ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ভাই আপনি খুব সুন্দর একটি মেন্ডেলা আর্ট করেছেন। এরকম চাঁদের ম্যান্ডেলা আর্ট দেখলে আমার কাছে ঈদ ঈদ মনে হয়। খুব ভালো লেগেছে আপনার মেন্ডেলা আর্ট টি। প্রতিটি ধাপ খুব সুন্দর হবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ এতো সুন্দর কমেন্টটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.032
BTC 63885.91
ETH 2742.94
USDT 1.00
SBD 2.65