ভিন্ন রকম ম্যান্ডেলা আর্ট 🖌️🎨|আমার বাংলা ব্লগ ১৯/০৬/২০২৩.

in আমার বাংলা ব্লগlast year

হ্যলো বন্ধুগণ,

আসসালামুয়ালাইকুম/আদাব

সকলে কেমন আছেন, আশা করি সকলে সুস্থ ও স্বাভাবিক ভাবেই জীবন-যাপন করছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভালো আছি।
আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার একটি অঙ্কন শেয়ার করতে চলেছি। আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে গ্রহণযোগ্য হবে।

[তো চলুন শুরু করা যাক আজকের টপিক ম্যান্ডেলা আর্ট পোস্ট]

ম্যান্ডেলা আর্ট 🖌️🎨

আজকে আমি @moshiur69 সকালে ঘুম থেকে উঠে আমার ফোনটি হাতে নিয়ে ভাবছিলাম যে আজকে কোন বিষয় নিয়ে পোস্ট করা যায়। তো অনেকক্ষন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ঘাঁটাঘাঁটি করার পর দেখলাম কয়েকজন অঙ্কন নিয়ে পোস্ট করেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি অঙ্কন ম্যান্ডেলা আর্ট নিয়ে করেছেন। তো আমিও ভেবে নিলাম আজকে আমিও ম্যান্ডেলা আর্ট অঙ্কন করবো। সেজন্য আমি গুগলে খোঁজাখুঁজি শুরু করলাম। অনেকক্ষন খোঁজাখুঁজির পর আমরা এই ম্যান্ডেলা আর্টটি পছন্দ হলো। সাথে সাথে ডাউনলোড করে ফেললাম এবং আমার অঙ্কনের জিনিসপত্র নিয়ে বসে পড়লাম ছবিটি অঙ্কন করতে। ছবিটি দেখতে খুবই সহজ মনে হলেও অঙ্কন করতে আমার অনেক সময় লেগে যায়। ছবিটি যখন প্রায় অর্ধেক এর কাছাকাছি ঠিক তখনি একটি দূর্ঘটনা ঘটে গেলো। হঠাৎ করে বাইরে থেকে আওয়াজ এলো আমার ছোট দাদাদের ছাগল অনেক অসুস্থ।ছবি অঙ্কন রেখে চলে গেলাম দাদাদের বাড়িতে। গিয়ে দেখি ছাগলটি অনেক অসুস্থ, সাথে সাথে আমি আমার বড়ো ভাইকে ফোন দিয়ে বাড়িতে আসতে বললাম। আসলে আমার ভাই একজন পশু চিকিৎসক। তো ভাইয়া বললো আসতে একটু সময় লাগবে। আমরা সবাই ছাগলটিকে সামনে নিয়ে ভাইয়ার জন্য অপেক্ষায় রইলাম। প্রায় ১০-১৫ মিনিট পর ছাগলটি আরো বেশি অসুস্থ হয়ে পড়লো। সবাই মিলে আলোচনা করে ছাগলটিকে জবেহ করার সিদ্ধান্ত নিলাম। কিছুক্ষণের মধ্যে দাদা ছুরি নিয়ে আসলো। সবাই মিলে ছাগলটিকে ধরে জবেহ করে বাড়ির সবাইকে ফোন দিয়ে জানানো হলো। সবাই কিছু কিছু করে মাংস নিতে রাজি হলো। সবাই মিলে ছাগলটির চামড়া ছুলে মাংস কাটা হলো। এরপর সকলকে মাংস সঠিকভাবে মেপে দিলাম। সবকিছু কাজ হয়ে গেলে আমি বাড়িতে ফেরত আসি। বাড়িতে আসার পর আমার মনে পড়লো আমি ছবিটি অঙ্কন করতে করতে ফেলে রেখে গিয়েছিলাম। তো আমি আবার ছবিটি অঙ্কন করার জন্য বসলাম এবং প্রায় ই আধা ঘন্টা সময় নিয়ে ছবিটি অঙ্কন শেষ করলাম। ছবিটি অংকন শেষে বাইরে বেরিয়ে এসে এক ভাইয়ের কাছ থেকে একটি ছবি তুলে পোস্ট করার জন্য কমিউনিটিতে ঢুকলাম।

নিচে ছবিটি ধাপে ধাপে সাজিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করা হলো:-

ধাপ:-০১

IMG20230619091336.jpg

ধাপ:-০২

IMG20230619093211.jpg

ধাপ:-০৩

IMG_20230619_095156.jpg

ধাপ:-০৪

IMG_20230619_150534.jpg

ধাপ:-০৫

IMG_20230619_153220.jpg

ধাপ:-০৬

IMG_20230619_153144.jpg

ধাপ:-০৭

IMG_20230619_154812.jpg

ধাপ:-০৮

IMG_20230619_160312.jpg

ধাপ:-০৯

IMG20230619161316.jpg

ধাপ:-১০

IMG20230619161844.jpg

ছবিটি অঙ্কন করতে যা প্রয়োজন:-
১/ একটি কলম।
২/ একটি পেন্সিল।
৩/ একটি রাবার।
৪/ একটি পেজ।

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আশা করি পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই একটি আপভোট দিয়ে আপনার মন্তব্যটি কমেন্ট করে জানাবেন।

১০% বেনিফিসিয়ার shy-fox
০৫% বেনিফিসিয়ার abb-school

ধন্যবাদ আপনাকে, ধন্যবাদ সকলকে।

[আল্লাহ হাফেজ]

Sort:  
 last year 

ভিন্ন রকম ম্যান্ডেলা আর্টগুলো অনেক সুন্দর লাগছে।খুব সুন্দরভাবে দশটি ধাপের মাধ্যমে ম্যান্ডেলা আর্টগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30