লেভেল ৩ হতে আমার অর্জন - By @mosarofhosen @shy-fox 10% beneficiary @abb-school 5%

আসসাামুআলাইকুম ও নমষ্কার,

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল প্রাণ প্রিয় ভাই ও বোনেরা কেমন আছেন সবাই। আশা করি আপনার সবাই সৃষ্টিকর্তা অসীম রহমতে ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

IMG-20220726-WA0000.jpg


আমি ধন্যবাদ জানাচ্ছি এবিবি স্কুলের সকল প্রফেসরগণকে। তাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আমাদেরকে দক্ষ ও মেধাবী তৈরি করার চেষ্টা করে যাচ্ছেন। আমি তাদের কাছে অনেক কৃতজ্ঞ।

আমি লেভেল -১ এবং লেভেল -২ সাফল্যের সাথে পাস করেছি। আমি লেভেল -৩ মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করতে যাচ্ছি।

লেভেল -৩ এর লেকচার শীট হতে আমি যা শিখেছি এবং তা লিখিত পরীক্ষায় তুলে ধরার চেষ্টা করছি।

লেভেল ৩ হতে আমি যা শিখেছি এবং প্রশ্নের আলোকে তা আলোকপাত করছি।

প্রশ্ন: মার্কডাউন কি ?

উত্তর: কোন কনটেন্ট তৈরি করতে হলে অনেক কিছু লেখা লিখতে হয়। আমাদের লেখা সুন্দর ও আকর্ষণীয় এবং দৃষ্টিনন্দন করতে চাইলে নির্দিষ্ট কিছু কোড ব্যবহার করতে হয়। তাকে মার্কডাউন বলে।

প্রশ্ন: মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপর্ণ ?

উত্তর: কোন কনটেন্ট সুন্দর ও গুরুত্বপূর্ণ অংশ বুঝানোর জন্য মার্কডাউনের ব্যবহার গুরুত্বপূর্ণ। কোন কনটেন্ট ধারাবাহিক ভাবে লিখে যদি পোষ্ট শেষ করে দেয়। তাহলে পোষ্টের গুরুত্তপূর্ণ অংশ গুলো কেউ বুঝতে পারবে না। তাই এক্ষেত্রে গুরুত্তপূর্ণ অংশ বুঝার জন্য মার্কডাউন ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ।

প্রশ্ন: পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তর: পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে চার স্পেস দিয়ে দৃশ্যমান করে দেখানো যায়।

প্রশ্ন: নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

| User | posts| steem power |
|----|----|----|
|User1| 10 | 500 |
|User | 20 | 9000 |

প্রশ্ন: সোর্স উল্লেখ্য করার নিয়ম কি ?
উত্তর: [সোর্স] (লিঙ্ক)
প্রশ্ন: বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখ।
# খুব বড় সাইজ 
## বড় সাইজ 
### মিডিয়াম সাইজ 
#### ছোট সাইজ খুব 
##### ছোট সাইজ
###### টিনি সাইজ



• প্রতিফলন

খুব বড় সাইজ

বড় সাইজ

মিডিয়াম সাইজ

ছোট সাইজ

খুব ছোট সাইজ
টিনি সাইজ


প্রশ্ন: টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উত্তর: টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড।

<div class="text-justify"> আমার</div>


প্রশ্ন: কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত ?

উত্তর: কনটেন্টের টপিকস নির্বাচনে জন্য একজন ব্লগারের যে বিষয়টি উপর সবচেয়ে বেশি যথাযথ জ্ঞান, অভিজ্ঞতা এবং দক্ষতা রয়েছে সেই বিষয়ে উপর টপিকস নির্বাচন করা উচিত। কেননা কোন টপিকস এর উপর ভালো ধরনা না থাকলে সেই বিষয়টি উপর লিখতে গেলে ভালো মানের পোস্ট হবে না এবং করো কাছে গ্রহণ যোগ্য হবে না। তাই কোন কনটেন্টের টপিকস নির্বাচনে ক্ষেত্রে সেই বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত। যে বিষয়ে আমার ভালো ধারণা এবং দক্ষতা রয়েছে।

প্রশ্ন: কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তর: কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে অবশ্যই সেই টপিকস এর উপর জ্ঞান থাকা জরুরী।
কারণ আমি একটি টপিকস লিখবো সেই টপিকস বিষয়ে যদি আমার সার্বিক জ্ঞান না থাকে তাহলে ভালো কনটেন্ট লিখতে পারবোনা। অবশ্যই ভালো ব্লগ লিখতে গেলে তিনটি বিষয়ে ধারণা থাকা প্রয়োজন।
১. জ্ঞান
২. অভিজ্ঞতা
৩. সৃজশীলতা

ভালো ব্লগ লিখতে গেলে অবশ্যই আমার যথাযথ এই তিনটি বিষয়ে জ্ঞান খুবই জরুরী।

প্রশ্ন:ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তর: যেহেতু কিউরেশন রেওয়ার্ড sp দেয়া হয় সেহেতু
ফর্মূলা অনুযায়ী আমি পাবো:- $৩.৫×২= ৭ স্টিম পাওয়ার।

প্রশ্ন: সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তর: সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল হচ্ছে। করো পোষ্ট করার সাথে সাথে যদি ভোট দেই
তাহলে আমি কোনো কিউরেশন রেওয়ার্ড পাবোনা। আমি যদি এক মিনিট পরে ভোট প্রদান করি তাহলে ২০% রেওয়ার্ড পাবো এবং ৮০% রেওয়ার্ড হারাবো। দুই মিনিট পরে ভোট দিলে ৪০% রেওয়ার্ড পাবো বাকি ৬০% চলে যাবে। আর যদি তিন মিনিট পরে ভোট দেই ৬০% পাবো এবং ৪০% হারাতে হবে। আমাকে ১০০%
কিউরেশন রেওয়ার্ড পেতে হলে অবশ্যই ৬ দিনে ১২ ঘণ্টার মধ্যে ভোট দিতে হবে।

প্রশ্ন: নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

উত্তর: অবশ্যই @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।
কারণ আমরা নিজেরা ভোট প্রদান করলে সে ক্ষেত্রে কিউরেশন রেওয়ার্ড যা পাবো তা স্টিম পাওয়ায় হিসাবে আসবে। আর যদি @Heroism কে ডেলিগেশন করি তাহলে আমাদের পোষ্টে @Heroism কাছ থেকে যে আপ ভোট পাবো। সেই কিউরেশন রিওয়ার্ড দুই ভাবে ভাগ হবে SBD এবং স্টিম পাওয়ার।
তাই নিজেকে কিউরেশন করা থেকে @Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

আমি বিশেষ ভাবে ধন্যবাদ জানাই লেভেল ৩ প্রফেসরদের সুন্দর ভাবে ক্লাসে বুঝানোর জন্য।
@alsarzilsiam @hafizullah

Sort:  
 2 years ago 

প্রশ্ন: কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত ?

প্রশ্নে যা চেয়েছে তা আপনি উল্লেখ করেন নি।আপনি প্রকারভেদ লিখেছেন। ঠিক করে আমাকে জানাবেন।

জি ভাইয়া, আমি সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাকে বুঝিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

লেভেল ৩ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ক্লাস।। আপনি লেভেল ৩ হতে অনেক কিছু জানতেও শিখতে পেরেছেন দেখছি। এভাবে ক্লাস করে ভেরিফাইড মেম্বার হবেন আশা করি।।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার কমেন্ট টি পড়ে খুব উৎসাহ পেলাম।

 2 years ago 

অর্জিত কোনো কিছু বর্জন হয় না, আপনি অর্জন করতে থাকুন এবং সেটি আপনার কাজে দেবে। প্রতিনিয়ত এবিবি স্কুলের ক্লাসগুলো করে নিজেকে এগিয়ে যান এই কামনা করি।

আমার জন্য দোয়া করবেন। বাকী ক্লাস গুলি এভাবেই পেরিয়ে যেতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

জি অবশ্যই দোয়া ও ভালোবাসা সবটাই থাকবে, ধন্যবাদ আপনাকে এগিয়ে যান এই কামনা করি।

 2 years ago 

লেভেল তিনের পরীক্ষাটা বেশ ভালোভাবেই দিয়েছেন। লেভেলের প্রত্যেকটা ক্লাস কিন্তু অনেক গুরুত্বপূর্ণ। এ ক্লাস গুলো করে আমি অনেক কিছুই শিখতে পেরেছি। আশা করি আপনিও অনেক কিছু শিখতে পেরেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36