(আসুন সহজেই অঙ্কন করি) পাহাড়ী সূর্য্য ডোবা মুহূর্ত একটি দৃশ্য চিত্রাঅংকন||

আসসালামুয়ালাইকুম ও নমস্কার,

কেমন আছেন আমার বাংলা ব্লগের কমিউনিটি ভাই ও বোনেরা। আশা করছি সৃষ্টিকর্তা অসীম করুণাময়
সকলেই সুস্থ আছেন। আমি আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। কেননা আমি যে চিত্র অঙ্কন গুলো আপনাদের মাঝে শেয়ার করছি,
আমার বাংলা ব্লগের শিক্ষা গ্রহনের মাধ্যমে অনুপ্রাণিত হয়ে। আমি চেষ্টা করবো আমার বাংলা ব্লগের নিয়ম শৃঙ্খলা মেনে যেন কাজ করতে পারি।

IMG_20220627_225050.jpg

প্রাকৃতিক সুন্দর্যের নীলা ভূমি আমাদের সবার প্রিয়। আমারা সেগুলো জায়গায় বেড়াতে ভালোবাসি। প্রাকৃতিক দৃশ্য দেখে মন ভালো হয়ে যায়। বিশেষ করে যদি হয় পাহাড়ী প্রাকৃতিক দৃশ্য। খোলা আকাশ সবুজ ভূমি, নদী, সূর্য্য ডোবা মুহূর্ত গুলো আমাদের সবার মন কাড়ে। আমার খুব ভালো লাগে।

আমি আজ আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি সূর্য্য ডোবা মুহূর্ত একটি প্রাকৃতিক দৃশ্য। আমি চেষ্টা করছি ভালো ভাবে চিত্র টি অঙ্কন করতে। আশা করি আপনাদর ভালো লাগবে।

আসুন আমরা সহজেই দৃশ্য টি অঙ্কন করি।

১ম ধাপ:👇

চিত্র অঙ্কন করা কিছু উপকরণ নিন।
১. পেন্সিল
২. রাবার
৩. কিছু কালার পেন্সিল।

২য় ধাপ:👇

প্রথমে সোজা করে একটি দাগ টেনে নিন। নিচে দিকে
একটু বাঁকা করে ঘর এঁকে নিন। তারপর দুটি নারিকেল গাছ এঁকে নিতে হবে একটা বড় আরেকটা ছোট।

IMG_20220627_211310.jpg

৩য় ধাপ:👇

এরপর নারিকেল গাছের পাতা এঁকে নিন।

IMG_20220627_211328.jpg

৪র্থ ধাপ:👇

দূরে দৃশ্য এঁকে নিন এবং সাথে পাহাড় দৃশ্য টি এঁকে নিন।

IMG_20220627_211403.jpg

৫ম ধাপ:👇

তারপর দুই পাহাড়ে মাঝে একটি সূর্য্য বসিয়ে নিন।

IMG_20220627_211427.jpg

৬ষ্ঠ ধাপ:👇 এবং চূড়ান্ত ধাপ:👇

হালকা একটু বাঁকা করে টেনে নদী এঁকে নিন এবং রং পেন্সিল দিয়ে দৃশ্য গুলি বিভিন্ন ভাবে কালার করে নিতে হবে।

IMG_20220627_225050.jpg

সুন্দর একটি পাহাড়ী প্রাকৃতিক দৃশ্য এবং সূর্য্য ডোবার মুহূর্ত চিত্র অঙ্কন হয়ে গেল। ভুল হলে অবশ্যই আপনার ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আর্ট: @Mosarofhosen
ক্যামেরা: মোবাইল
ধরন: পাহাড়ী প্রাকৃতিক দৃশ্য
লোকেশন: ঢাকা খিলক্ষেত

আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোশারফ হোসেন। আমি একজন বাংলাদেশী। বাংলা আমার মাতৃভাষা। আমার বাড়ী থানা ইসলাম পুর জেলা জামালপুর। বর্তমানে ঢাকায় থাকি।
আমি একটি ছোট ব্যাবসা করি। আমার স্ত্রী একজন গৃহিণী। আমার দুটি সন্তান রয়েছে।

ধন্যবাদ সবাইকে,

@mosarofhosen

Sort:  
 2 years ago 

পাহাড়ি সূর্য ডোবার মুহূর্ত এর চিত্র অংকটা দেখতে খুবই প্রফেশনাল মনে হচ্ছে বিশেষ করে এই চিত্র অংকটায় রং ব্যবহার করেছেন বলে দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে সব মিলিয়ে দারুন একটা পোস্ট করেছেন।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। সূর্য ডোবার দৃশ্য দেখতে বেশ ভালো লাগতেছে। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই আপনাকে। আপনার কমেন্টটা পড়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনার অঙ্কন চিত্রটি অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে পাহাড়ি অঞ্চলের সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত উপস্থাপন করেছেন। দারুন এই চিত্র অংকন এর প্রতিটি ধাপ উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

অমি চেষ্টা করছি ভালো ভাবে চিত্র অঙ্কন করার। আপনার কমেন্টটা পড়ে খুব উৎসাহ পেলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

পাহাড় পাহাড়ের কোল ঘেঁষে নদী এবং সূর্য অস্ত যাওয়ার খুবই সুন্দর এবং মনমুগ্ধকর একটি দৃশ্য প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর ফুটিয়ে তুলেছেন ধাপগুলো খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

অনেক সহজ করে ধাপে ধাপে সুন্দর করে বুঝিয়েছেন, অনেক সূন্দর হয়েছে, তবে আমি হলে সূর্যের রং আরেকটু গাড় করে দিতাম, মানে বিকেলের দিকে সূর্য একটু কোম আলো দেয় এমন করে দিতাম, যাইহোক এই আর্টের কলাকৌশল মেয়ার করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

খুবই চমৎকার একটি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন পাহাড়ের মাঝে সূর্য ডোবার এরকম সুন্দর মুহূর্ত আমি বান্দরবান ঘুরতে গিয়ে দেখেছিলাম। মুহূর্তটা নিজ চোখে দেখতে না পারলে হয়তো বোঝাতে পারবো না। ধন্যবাদ আপনার অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাহাড়ী সূর্যাস্তের দৃশ্য গুলো খুবই সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন। দেখে একদম অরজিনাল মনে হচ্ছে এবং ধাপ গুলো খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সূর্যাস্তের মুহূর্ত উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।সেই দৃশ্যপটভূমির দারুন চিত্র অংকন করেছেন। সত্যি অনেক সুন্দর লাগছে দেখতে। এভাবে চিত্র অঙ্কন করতে থাকলে অনেক দক্ষতা অর্জন করতে পারবেন।

 2 years ago 

পাহাড়ি সূর্য ডোবার মুহূর্তটার চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে ।।কালার কম্বিনেশন টা দারুন ছিল ।।
শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

বাহ অনেক সুন্দর একটি দুর্দান্ত চিত্রাংকন করেছেন। পাহাড় গুলো আঁকা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তাছাড়া এই রকম দৃশ্য গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি অনেক সুন্দর কালার কম্বিনেশন ব্যবহার করেছেন। মাঝে মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

আপনার অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43