(আসুন আমরা সহজেই এঁকে নেই) একটি গাছের পাতার ম্যান্ডেলা|| @shy-fox 10% beneficiary @abb-school 5%

আসসাামুআলাইকু ও নমষ্কার,

আমার বাংলা ব্লগের কমিউনিটি সকল ভাই ও বোনেরা কেমন আছেন সবাই আশা করছি সৃষ্টিকর্তা অসীম রহমতে ভালো আছেন। আমিও আল্লাহ্ রহমতে ও আপনাদের ভালোবাসায় অনেক ভাল আছি। সবসময় চাইবো আপনারা ভালো থাকুন এবং সুস্থ থাকুন।

IMG_20220704_200156.jpg



আমি আজ আপনাদের মাঝে একটি গাছের পাতা ম্যান্ডেলা চিত্র অঙ্কন শেয়ার করতে যাচ্ছি। আমি আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। কেননা এই সম্প্রদায়ের মাধ্যমে অনেক কিছু শিখেছি। সামনে আরো শিখবো ইনশাআল্লাহ। আমি চেষ্টা করছি আপনাদের কাছে ভালো কিছু পোষ্ট করতে। আপনাদের সাপোর্ট ছাড়া আমার সামনে এগিয়ে যেতে পারবো না।এই গাছের পাতার ম্যান্ডেলা আপনাদের অবশ্যই ভালো লাগবে। যদি ভুল হয়ে থাকে আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন। কারন চিত্র অঙ্কনে আমি এখনো নতুন। আমি চিত্র অঙ্কন করা শিখতেছি।

আসুন আমরা সহজেই এঁকে নেই একটি গাছের পাতার ম্যান্ডেলা।

১ম ধাপ:👇🌹

প্রথমে আমরা কিছু প্রয়োজনীয় উপকরণ নিয়ে নিবো।

১. পেন্সিল
২. রাবার
৩. রং কালো পেন্সিল নিতে হবে।

২য় ধাপ👇🌹

তারপর গাছের পাতার এঁকে নিতে হবে।

IMG20220704191223.jpg

৩য় ধাপ👇🌹

এরপর পাতার দুই পাশে বাঁকা করে দাগ টেনে নিন।

IMG20220704192412.jpg

৪র্থ ধাপ👇🌹

তারপর পাতার ভিতরে ডিজাইন করে নিবেন এক এক করেl

IMG_20220704_200314.jpg

৫ম ধাপ👇🌹

এরপর বিভিন্ন ডিজাইনে আপনি প্রতি স্টেপ ডিজাইন করুণ।

IMG_20220704_200254.jpg

৬ষ্ঠ ধাপ 👇🌹

তারপর প্রতিটি স্টেপ ডিজাইন শেষ করুন। পাতার মধ্যে বরাবর দাগ টেনে ডিজাইন করতে হবে।

IMG_20220704_200217.jpg

৭ম ধাপ👇🌹

একটি পরিপূর্ণ গাছের পাতা ম্যান্ডেলা চিত্র অঙ্কন হয়ে গেল।

IMG_20220704_200156.jpg

আমার পরিচয়

আমার নাম মোশারফ হোসেন। আমার বাড়ী থানা ইসলাম পুর জেলা জামালপুর। আমি একজন বাংলাদেশী। আমার বয়স ৩০ বছর। আমি একজন বিবাহিত। আমার স্ত্রী একজন গৃহিণী। আমার দুটি সন্তান রয়েছে। একটি মেয়ে একটি ছেলে।
আমার সুখী পরিবার। সবাই আমার জন্য দোয়া করবেন।

ধন্যবাদ সবাইকে,

@mosarofhosen

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর মান্ডালা আর্ট করেছেন। আসলে এই ধরনের আর্ট করতে অনেক সময় লেগে যায়। আমিও প্রতি সপ্তাহে একবার হলেও চেষ্টা করি। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আমাকে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

আপনার কৃত ম্যান্ডেলা টি অনেক বেশি চমৎকার হয়েছে। বিশেষ করে পাতার ভিতরের কারু কাজ গুলো অনেক সময় দিয়ে করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মেন্ডেল আমাদের উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন সর্বদাই কামনা করি।

আপনার কমেন্টটা পড়ে খুব উৎসাহ পেলাম।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। এই আর্ট গুলো করতে যেমন অনেক বেশী সময় লাগে দেখতেও কিন্তু চমৎকার লাগে। আর খুব সুন্দর করার উপস্থাপনা করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

পাতার ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক ধৈর্য নিয়ে এটি করেছেন। চমৎকার লাগছে এটি দেখতে। তবে ভাইয়া চেষ্টা করবেন ছবিগুলো আরেকটু ক্লিয়ার হবে তোলার তাহলে আরো বেশি আকর্ষণীয় লাগবে দেখতে। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনার কমেন্টটা পড়ে খুব উৎসাহ পেলাম আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ ধন্যবাদ সুন্দর একটি মতামত দেয়া জন্য।

 2 years ago 

পাতার ম্যান্ডেলা আর্ট আমার কাছে অসম্ভব ভালো লেগেছে ভাই। আপনি খুব সুন্দরভাবে পাতার ম্যান্ডেলা আর্ট কে করেছেন। এত চমৎকার একটি আর্ট আমাদের শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনি আজকে চমৎকার ভাবে একটি গাছের পাতার ম্যান্ডেলা আর্ট করছেন। এই প্রথম এধরনের ম্যান্ডেলা আর্ট দেখলাম। আমার ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার কমেন্টটা পড়ে খুব উৎসাহ পেলাম।

 2 years ago 

একটি গাছের পাতার ম্যান্ডেলাটি এর আগেও অনেকবার আঁকা দেখেছি।আজকে আপনিও আঁকলেন।ভালোই লাগে ম্যান্ডেলাটি দেখতে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

গাছের পাতার অপরূপ সৌন্দর্যময় ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন।চিত্র অংকন দেখে আমার খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন, অসাধারণ ছিল।

ধন্যবাদ ভাইয়া আপনাকে। সুন্দর একটি মতামত দেয়া জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনি খুব সুন্দর করে গাছের পাতার একটি ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সময় এবং নিখুঁতভাবে অঙ্কন করেছেন আপনি। যা দেখে ভালো লাগলো ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

সুন্দর একটি কমেন্ট করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

গাছের পাতার চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেব ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে গাছের পাতার ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমাকে সাপোর্ট দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59