ছোট গল্প " একটি ভয়ঙ্কর কালো রাত :- ০১

আসসাামুআলাইকুম ও নমস্কার আমার বাংলা ব্লগের ভাই ও বোনেরা কেমন আছেন সবাই। আশা করছি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন।
আজ আমি আপনাদের কাছে একটি সত্য ঘটনা অবলম্বনে নিচের গল্পটি রচনা করতে যাচ্ছি। আমার জীবনে ঘটে যাওয়া একটি সত্য ঘটনা। আশা করছি আপনাদের ভালো লাগবে।

ghost-gaf508431f_1920.jpg
https://pixabay.com

সময় টা ছিলো জানুয়ারী মাসের ২৬ তারিখ শনিবার। সেই দিন প্রায় দিনের অর্ধেক সময় লেখা পড়া নিয়ে আমি ব্যস্ত ছিলাম কারন সামনে আমার এসএসসি ফাইনাল পরীক্ষা। দুপুর খাওয়া দাওয়া শেষ করে একটু বিশ্রাম নিচ্ছিলাম। কখন যে ঘুমিয়ে পড়েছি বুঝতে পারিনি।

হঠাৎ করো আওয়াজে আমার ঘুম ভেংগে যায়। পাশে তাকিয়ে দেখি আমার ছোট বোন। জিজ্ঞাসা করলাম কি হয়েছে। উত্তরে বলল মা ডাকছে বাজারে যেতে হবে। আমি ঘড়ির দিকে তাকিয়ে দেখি তখন বিকাল পাঁচটা বাজে। আমি তাড়াতাড়ি বিছানা থেকে নেমে ওয়াশ রুমে গিয়ে হাত মুখ ধুয়ে ফ্রেশ হয়ে, মাকে জিজ্ঞাসা করলাম বাজার থেকে কি কিনে আনতে হবে।মা কিছু টাকা হাতে দিয়ে বললেন রাতের খাবারে জন্য কিছু কাঁচাবাজার কিনে আনতে।

প্রথমে আমার পরিবার সম্পর্কে বলে রাখি। আমি বাবা মার একমাত্র ছেলে। আমার একটি ছোট বোন আছে। আমার বাবা তখন দেশের বাইরে মালদ্বীপ থাকতেন।
বাড়ীর সংসারের কাজ কর্ম বেশি ভাগ আমার মা করে থাকেন। মাঝে মধ্যে সংসারের কাজে মাকে একটু সাহায্য করতাম।

আমি টাকা নিয়ে বাজারের চলে গেলাম। আমাদের গ্রামের বাজার আমার বাসা থেকে বেশি দূরে নয়।
বাজারে হেঁটে যেতে সময় লাগে প্রায় দশ মিনিট।
বিকাল তখন আনুমানিক সাড়ে পাঁচটা বাজে। মা বাজারে যাওয়া সময় বলে দিলেন আমি যেনো সন্ধ্যা নামার আগেই বাসায় ফিরি। আমি মাকে জানিয়ে দিলাম তাড়াতাড়ি চলে আসবো।

আমি বাজার করে বাসায় ফিরে যাচ্ছিলাম। হঠাৎ রাস্তায় আমার বন্ধুর সাথে দেখা। জিজ্ঞাসা করলাম কেমন আছিস, উত্তরে বলল ভাল আছি। এখানে আমার বন্ধুর পরিচয় দিয়ে রাখি ওর নাম সোহাগ আমরা এক সাথে পড়ি। সোহাগ আমার একজন ভালো বন্ধু। আমার বেশি ভাগ সময় ওর সঙ্গে থাকি।

আমি সোহাগকে জিজ্ঞাসা করলাম পরীক্ষার প্রস্তুতি কেমন নিয়েছিস। সোহাগ বলল মোটামুটি ভালো। সোহাগ আমাকে জিজ্ঞাসা করলো আজ সন্ধ্যার পর আমার বাসায় আসতে পারবি। প্রশ্ন করলাম কেন ?সোহাগ বলল আমরা পরীক্ষা নিয়ে কিছু আলোচনা করবো। বললাম ঠিক আছে আমি সন্ধায় তোর বাসায় আসবো।

আমি বাসায় চলে আসলাম। মাকে বললাম সন্ধ্যার পর আমাকে সোহাগদের বাসায় যেতে হবে। মা জিজ্ঞাসা করলো কেন? আমি বললাম ওর সাথে পরীক্ষার বিষয় নিয়ে আলোচনা করবো। মা জানতে চাইলো আমার ফিরতে দেরি হবে কিনা, বললাম একটু রাত হতে পারে। মা বললো বেশি রাত যেন না হয়। আমি মাকে বললাম তাড়াতাড়ি চলে আসবো ।

আনুমানিক সন্ধ্যায় সাড়ে সাতটায় বাসা থেকে বেড়িয়ে পড়লাম। আমার বাসা থেকে সোহাগদের বাসায় যেতে সময় লাগে প্রায় পঁচিশ থেকে ত্রিশ মিনিট। সন্ধ্যা নামলেই রিক্সা চলাচল বন্ধ থাকে। কারণ রাস্তার দুই পাশে রয়েছে অনেক ছোট বড় গাছ আর ঘন জঙ্গল।

লোকজন সন্ধ্যার পর খুব বেশি যাতায়াত করে না। রাস্তার দুই পাশে তেমন কোন বাড়ী নেই। রাস্তা থেকে কিছুটা দূরে রয়েছে বাড়ী। সন্ধ্যা নামলেই মানুষ শূন্য হয়ে যায়। চারিদিকে অন্ধকারে ঢাকা পড়ে রাস্তাটি। রাস্তার সাথে রয়েছে এক বিশাল বট গাছ।

গাছটির অনেক বয়স হয়েছে। আমরা শুনেছিলাম দাদার কাছ থেকে তাদের পূর্ব পুরুষেদের সময়ও ছিল এই বট গাছটি। আমাদের বাসা থেকে বেশি দূরে নয়।
আমার দাদার কাছ থেকে এই বট গাছের সম্পর্কে অনেক ভয়ঙ্কর গল্প শুনেছিলাম। অনেক মানুষ এই বট গাছের নিচে কিছু দেখতে পায়।

অনেক মানুষ ভয় পেয়ে মারাও গেছে। আমরা যখন এই রাস্তা দিয়ে যাতায়াত করি তখন দাদার কথা গুলো মনে পড়ে। আমি সন্ধ্যার পর তেমন বের হয়না। কারন আমি অন্ধকারে কোন জীবজন্তুর আওয়াজ শুনলে একটু ভয় পায়। তবে আমি কিছু দেখিনি এবং কখনো বিশ্বাস করিনি। সেদিন আমার জীবনে এমন কিছু ঘটতে চলেছে আমি কখনো কল্পনাও করতে পারেনি।

আমি সোহাগকে ফোন করলাম আর বলে দিলাম আমি বাসা থেকে বেড়িয়ে পড়েছি। আমি হাটা শুরু করলাম। সেদিন রাস্তায় চারিদিকে অন্ধকার থাকলেও ঝিঁঝিঁ পোকার আলোয় আলোকিত করে দিয়ে ছিল রাস্তাটি ।

তখন বেশি একটা রাত হয়নি। রাস্তা দিয়ে বাজারের ব্যাবসায়ীরা যাতায়াত করছে। আমি তাদের সাথে চলে গেলাম এবং সোহাগ কে ফোন করে বলে দিলাম বাসা থেকে বেরিয়ে রাস্তায় দাঁড়াতে।

[ক্রমশ:]

@mosarofhosen

Sort:  
 2 years ago 

আমিও একসময় আমাদের এলাকার এক বট গাছ এর নিচে দিয়ে যেতে ভয় পেতাম ।আপনার কাহিনী পরে বেশ ভালই লাগলো ,আর নতুন এসেছেন লেগে থাকুন আর ভালো ,পোস্ট এর মাঝে আমার বাংলা ব্লগ এর ভেরিফাইড মেম্বার হন ভাই ,শুভ কামনা রইলো।

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য। আমার সালাম ও ভালোবাসা নিবে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56