(আসুন সহজেই এঁকে নেই) একটি সমুদ্র সৈকতের দৃশ্য চিত্র অঙ্কন|| @shy-fox 10% beneficiary @abb-school 5%

আসসালামআলাইকুম ও নমস্কার,



আমার প্রাণ প্রিয় ভাই ও বোনেরা কেমন আছেন সবাই। আল্লাহ্ রহমতে সবাই সুস্থ আছেন। আমিও আল্লাহ্ রহমতে আপনাদের দোয়ায় সুস্থ আছি।

IMG_20220714_131144.jpg

আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। একটি সমুদ্র সৈকতের দৃশ্য চিত্র অঙ্কন। আমার এই দৃশ্য গুলো খুব ভালো লাগে। মন চাই এই জায়গা এরকম গুলো যেতে। হয়তো বা ব্যস্ততা কারণে কোথাও যাওয়া হয়না। যায় হোক আজকে এই চিত্র অঙ্কন টি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে। আমি চেষ্টা করেছি ভালো করে আর্ট করার জন্য। যদি ভুল হয়ে থাকে আপনারা অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমার জন্য দোয়া করবেন। সামনে আরো ভালো কিছু আর্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

আসুন আমরা সহজেই দৃশ্য টি এঁকে নেই।

🌷👇১ম ধাপ:👇🌷

প্রথমে আমরা কিছু প্রয়োজনীয় উপকরণ নিয়ে নিবো।

১. সাদা কাগজ
২. পেন্সিল
৩. রাবার
৪. কিছু রঙ পেন্সিল।

🌷👇২য় ধাপ:👇🌷

প্রথমে একটি বডার নিয়ে দুটি ঘর এঁকে নিতে হবে।

IMG_20220714_130722.jpg

🌷👇৩য় ধাপ:👇🌷

একটি নারিকেলের গাছ এঁকে নিন। তারপর দূরের দৃশ্য বোঝানোর জন্য দাগ টেনে নিন।

IMG_20220714_130832.jpg

🌷👇৪র্থ ধাপ:👇🌷

এরপর একটি পাহাড় দৃশ্য এঁকে নিন।

IMG_20220714_130919.jpg

🌷👇৫ম ধাপ:👇🌷

তারপর দৃশ্য গুলীর রঙ পেন্সিল দিয়ে কালার শুরু করে দিন।

IMG_20220714_130947.jpg

🌷👇৬ষ্ঠ ধাপ:👇🌷

এরপর প্রতিটি দৃশ্য রঙ করে নিন।

IMG_20220714_131106.jpg

🌷👇চূড়ান্ত ধাপ:👇🌷

একটি ছোট সমুদ্র সৈকতের দৃশ্য চিত্র অঙ্কন করা হয়ে গেল।

IMG_20220714_131144.jpg

আমি সহজ করে বোঝানোর চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভাল লেগেছে। যদি ভুল হয়ে থাকে আপনারা অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আর্ট: @Mosarofhosen
ক্যামেরা: মোবাইল
ধরন: একটি সমদ্র সৈকতের দৃশ্য
লোকেশন: ঢাকা খিলক্ষেত

আমার পরিচয়

আমার নাম মোশারফ হোসেন। আমার বাড়ী থানা ইসলাম পুর জেলা জামালপুর। আমি একজন বাংলাদেশী। আমার বয়স ৩০ বছর। আমি একজন বিবাহিত। আমার স্ত্রী একজন গৃহিণী। আমার দুটি সন্তান রয়েছে। একটি মেয়ে একটি ছেলে।
আমার সুখী পরিবার। সবাই আমার জন্য দোয়া করবেন।

সবাইকে ধন্যবাদ,

@mosarofhosen

Sort:  
 2 years ago 

সমুদ্র সৈকতের তীরে নারিকেল গাছের দৃশ্যটি সবচেয়ে বেশি সুন্দরভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। তাছাড়া সমুদ্রের তীরে অবস্থিত পাহাড় আর ছোট ঘর গুলো অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন আর এরই মাধ্যমে আপনি আপনার অঙ্কন করার দক্ষতা আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে সমুদ্র সৈকতের অনেক চমৎকার একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে পাহাড়ের দৃশ্যটি অনেক বেশি ভাল ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সমুদ্র সৈকতের দারুন একটি দৃশ্য অংকন করেছেন মোম রং ব্যবহার করে। খুবই ভালো লেগেছে আমার কাছে আপনার সমুদ্র সৈকতের এই দৃশ্য অংকন। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে পেয়ে উপস্থাপনা করেছেন। এত সুন্দর একটি দৃশ্য অংকন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সমুদ্র সৈকতের দৃশ্য অংকন খুবই অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি খুব সুন্দর ভাবে সমুদ্রের সৈকতের দৃশ্যটি এঁকেছেন। বিশেষ করে সমুদ্রপাড়ের গাছ ও ঘর অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সমুদ্র সৈকতের দৃশ্য চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে বিশেষ করে গাছ এবং আকাশটি খুব অসাধারণ লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন ।এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67112.11
ETH 2610.99
USDT 1.00
SBD 2.67