(আসুন সহজেই এঁকে নেই) একটি জবা ফুলের চিত্র অঙ্কন||@shy-fox 10% beneficiary @abb-school 5%

আসসাামুআলাইকুম ও নমস্কার,

আমার প্রিয়, আমরা বাংলা ব্লগের কমিউনিটি সকল ভাই ও বোনেরা কেমন আছেন সবাই। আশা করি সৃষ্টিকর্তা অসীম রহমতে সবাই ভালো আছেন । আমিও আল্লাহ্ রহমতে এবং আপনাদের দোয়াই অনেক ভালো আছি।

IMG_20220706_133815.jpg


জবা ফুল আমার খুব প্রিয় ফুল। দেখতে অনেক সুন্দর দেখা যায়। এই ফুলের গাছটি অধিকাংশই সবার বাড়ীর সামনে দেখা যায়। আমাদের বাড়ী ফুলের গাছ ছিল। কিন্তু এখন নেই কারণ আমাদের বাড়ী আবার নতুন করে তৈরি করার পর জবা ফুলের গাছ টি কেটে ফেলা হয়েছে। বাড়ীতে ফুলের গাছ থাকলে বাড়ীর সৌন্দর্য দেখা যায়।

আজ আমি আপনাদের সাথে একটি জবা ফুলের চিত্র অঙ্কন শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের ভালো লাগবে। আমি চেষ্টা করেছি জবা ফুলের চিত্র অঙ্কন করার জন্য। ভুল হলে অবশ্যই আপনার ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আসুন আমরা সহজেই এঁকে নেই একটি জবা ফুলের চিত্র অঙ্কন।

১ম ধাপ:👇🌷

প্রথমে কিছু উপকরণ নিয়ে নিবো।

১. পেন্সিল
২. রাবার
৩. সাদা কাগজ
৪. রঙ পেন্সিল দুটি লাল ও সবুজ।

২য় ধাপ:👇🌷

প্রথমে একটি জবা ফুলের পাঁপড়ি এঁকে নিবো।

IMG20220706111601.jpg

৩য় ধাপ:👇🌷

তারপর আরও একটি জবা ফুলের পাঁপড়ি এঁকে নিন।

IMG20220706113444.jpg

৪র্থ ধাপ: 👇🌷

এর পর দুটি ফুলের মাঝে করে কলির গর্ভ দন্ড ও মুন্ড এঁকে নিন।

IMG20220706113934.jpg

৫ম ধাপ:👇🌷

তারপর গাছের ডাল ও পাতা এঁকে নিতে হবে।

IMG20220706120043.jpg

৬ষ্ঠ ধাপ:👇🌷

এরপর জবা ফুলের পাঁপড়ি গুলো রঙ করে নিবেন।

IMG20220706121120.jpg

৭ম ধাপ:👇🌷

তারপর গাছের ডাল ও পাতা রঙ করে নিবেন।

IMG20220706121503.jpg

চূড়ান্ত ধাপ:👇🌷

জবা ফুলের একটি সুন্দর চিত্র অঙ্কন করা হয়ে গেল।

IMG_20220706_133815.jpg

আমি চেষ্টা করেছি ভালো ভাবে আর্ট করার। অবশ্যই আপনার ভালো লেগেছে। আপনাদের সাপোর্ট পেলে অবশ্যই আগামীতে ভালো কিছু আর্ট করার চেষ্টা করবো। ভুল হলে অবশ্যই আপনার ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আমার পরিচয়

আমার নাম মোশারফ হোসেন। আমার বাড়ী থানা ইসলাম পুর জেলা জামালপুর। আমি একজন বাংলাদেশী। আমার বয়স ৩০ বছর। আমি একজন বিবাহিত। আমার স্ত্রী একজন গৃহিণী। আমার দুটি সন্তান রয়েছে। একটি মেয়ে একটি ছেলে।
আমার সুখী পরিবার। সবাই আমার জন্য দোয়া করবেন।

ধন্যবাদ সবাইকে,

@mosarofhosen

Sort:  
 2 years ago 

জবা ফুলের চিত্র অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। আমার কাছে লাল জবা ফুল 🌺 ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি জবা ফুলের চিত্রাংকন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত ভালোভাবে ধাপে ধাপে দেখিয়ে দিয়েছেন। জবা ফুলটি টকটকে লাল হলে কিন্তু আরও বেশি সুন্দর লাগতো। আশা করি আরো ভালো ভালো পোস্ট আমাদের উপহার দিবেন।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মতামত দেয়া জন্য।

 2 years ago 

একটি ডালে দুটি রঙিন জবা ফুল এবং সবুজ পাতার অসাধারণ একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ফুটেছে

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago (edited)

অনেক সুন্দর একটি চিত্রাংকন করেছেন। আপনি অনেক সুন্দর করে ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি জবা ফুলের চিত্র অঙ্কন করেছেন। দেখতে অসম্ভব ভালো লেগেছে আমার। আপনি প্রতিটা ধাপ অনেক সুন্দর ভাবে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

বাহ অসাধারণ হয়েছে আপনার এই আর্ট টি। ভালোই লাগছে আপনার এই আর্টটি। ডাল পাতা ও ফুল সব মিলিয়ে খুব সুন্দর হয়েছে আপনার এই আর্ট টি।

শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জবা ফুলের চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক দক্ষতার সাথে লাল রঙের জবা ফুলের চিত্র অঙ্কন করেছেন। জবা ফুল আমার খুব প্রিয়। দারুন এই চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর জবা ফুল আর্ট করেছেন ভাইয়া। ডাল পাতা ফুল সবমিলিয়ে অসাধারণ হয়েছে। তবে কালারটা যদি আরেকটু গাঢ় ভাবে করতেন তাহলে আরও বেশি আকর্ষণীয় লাগতো। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জবা ফুলের চিত্র অঙ্কন আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার চিত্র অঙ্কনটি যদি আরেকটু লাল হলে আরো বেশি সুন্দর লাগতো। যাই হোক আপনি খুব ভালো চেষ্টা করেছেন এবং সামনে আরো ভালো কিছু করবেন সেই প্রত্যাশা রাখি। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বাবা খুব সুন্দর জবা ফুলের চিত্র অংকন করতে পারেন। আমি অনেক চেষ্টা করেছি কিন্তু আমারটা সুন্দর হয় না।
আপনার অংকন করা জবা ফুলের চিত্রটিও আমার কাছে চমৎকার লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।
এভাবেই দক্ষতার সাথে এগিয়ে যান। শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61152.47
ETH 2665.18
USDT 1.00
SBD 2.55